বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > Asansol: দু’মাস পরেও আসানসোলে গঠন হয়নি পুরবোর্ড, আদালতে যাওয়ার হুঁশিয়ারি বিজেপির
আসানসোলের মেয়র বিধান উপাধ্যায়। ফাইল ছবি।

Asansol: দু’মাস পরেও আসানসোলে গঠন হয়নি পুরবোর্ড, আদালতে যাওয়ার হুঁশিয়ারি বিজেপির

  • বিজেপি কাউন্সিলর ইন্দ্রানী আচার্যের অভিযোগ, গত ২৫ ফেব্রুয়ারি আসানসোলের মেয়র শপথ নিয়েছেন। আর এখন মে মাস পড়ে গেল। ফলে স্বাভাবিকভাবেই সময়টা দুই মাসের বেশি। নিয়ম অনুযায়ী মেয়রের শপথের এক মাসের মধ্যেই পুরবোর্ড গঠন করতে হয়।

পুর আইন অনুযায়ী মেয়রের শপথ গ্রহণের এক মাসের মধ্যে পুরবোর্ড গঠন করতে হয়। কিন্তু, আসানসোল পুরনিগমে মেয়রের শপথ গ্রহণের ২ মাসের বেশি সময় কেটে যাওয়ার পরেও এখনও পর্যন্ত বোরো চেয়ারম্যান নির্বাচন এবং মেয়র পরিষদ গঠন হয়নি। এ নিয়ে সমালোচনায় সরব হয়েছে বিজেপি। তাদের কড়া হুঁশিয়ারি আগামী ১০ দিনের মধ্যে পুরবোর্ড গঠন করা না হলে সে ক্ষেত্রে তারা কলকাতা হাইকোর্টের দ্বারস্থ হবেন। বিজেপির কাছ থেকে এই হুঁশিয়ারি পাওয়ার পরেই আগামী কয়েক দিনের মধ্যেই পুরবোর্ড গঠন করার কথা জানিয়েছেন পুরসভার মেয়র বিধান উপাধ্যায়।

বিজেপি কাউন্সিলর ইন্দ্রানী আচার্যের অভিযোগ, গত ২৫ ফেব্রুয়ারি আসানসোলের মেয়র শপথ নিয়েছেন। আর এখন মে মাস পড়ে গেল। ফলে স্বাভাবিকভাবেই সময়টা দুই মাসের বেশি। নিয়ম অনুযায়ী মেয়রের শপথের এক মাসের মধ্যেই পুরবোর্ড গঠন করতে হয়। তার অভিযোগ, পুরবোর্ড গঠন না হওয়ার ফলে পুরসভার কাজে ব্যাপক অসুবিধা হচ্ছে। তারা ঠিকমতো কাজ করতে পারছেন না। মানুষকে পরিষেবা দিতে পারছেন না। এই অবস্থায় দ্রুত পুরবোর্ড গঠনের দাবি জানিয়েছেন বিজেপি কাউন্সিলররা।

উল্লেখ্য, গত কালই আসানসোল পুরনিগমে বোর্ড মিটিং হয়েছে তবে এটিকে বোর্ড মিটিং বলতে নারাজ ইন্দ্রানী আচার্য। তিনি বলেন, ‘বোর্ডই গঠন হল না সেখানে বোর্ড মিটিং হল কী করে? এটা একেবারেই নিয়মবহির্ভূত। ১০ দিনের মধ্যে পুরবোর্ড গঠন না হলে আমরা আদালতে যাব বলে জানিয়েছি।’ এর পরিপ্রেক্ষিতে আসানসোলের মেয়র বিধান উপাধ্যায় বলেছেন, ‘দু-একদিনের মধ্যেই বোর্ড গঠন হয়ে যাবে। নিয়ম মেয়র পরিষদ এবং বোরো চেয়ারম্যান গঠন করা হবে।’ একইসঙ্গে, বিজেপি কাউন্সিলরদের বিরুদ্ধে তাঁর পাল্টা অভিযোগ, ‘যারা বাড়িতে বসে থাকে তারা মানুষ পরিষেবা পাচ্ছে কী না তা দেখতে পান না।’

বন্ধ করুন