দুর্গাপুর থানার সামনে বিক্ষোভে বিক্ষোভে বিজেপির মহিলা কর্মীরা
দুর্গাপুর থানার সামনে বিক্ষোভে বিক্ষোভে বিজেপির মহিলা কর্মীরা

দুর্গাপুরে বিজেপির মিছিল ঘিরে উত্তেজনা, তারস্বরে বাজল লাউড স্পিকার

  • রবিবার সকালে কুমারমঙ্গলম পার্কের সামনে থেকে দুর্গাপুর থানা পর্যন্ত মিছিল করেন বিজেপি কর্মীরা। রাজীব ঘোষ-সহ অন্য অভিযুক্তদের গ্রেফতারের দাবি ওঠে মিছিল থেকে।

দুর্গাপুরে বিজেপির প্রতিবাদ মিছিলকে ঘিরে উত্তেজনা। শনিবার কুমারমঙ্গলম পার্কে গুলি চলার ঘটনায় পরদিন পার্ক থেকে দুর্গাপুর থানা পর্যন্ত মিছিল করলেন বিজেপির নেতা-কর্মীরা। অভিযুক্তদের অবিলম্বে গ্রেফতারির দাবি ওঠে মিছিল থেকে। মিছিলে তারস্বরে বাজতে থাকে লাউড স্পিকার। পরীক্ষার মধ্যে লাউড স্পিকার কেন তার সন্তোষজনক জবাব দিতে পারেনি বিজেপি।

শনিবার তৃণমূলের কর্মসূচির মঞ্চ বাঁধা নিয়ে দুর্গাপুরের কুমারমঙ্গলম পার্কে স্থানীয় এক বিজেপি কর্মীর সঙ্গে বিবাদ বাঁধে তৃণমূলের। দেবাশিস রায় নামে স্থানীয় ওই বিজেপি নেতার পার্কের ভিতরে একটি রেস্তোরাঁ রয়েছে। তাঁর দাবি, তৃণমূল কোনও অনুমতি না নিয়েই পার্কে মঞ্চ বাঁধার কাজ শুরু হয়েছে।

কিছুক্ষণের মধ্যেই সেখানে দলবল নিয়ে পৌঁছন শহরের ১০ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর রাজীব ঘোষ। অভিযোগ, এর পরই দেবাশিসবাবুর এক সহযোগীকে লক্ষ্য করে ৩ রাউন্ড গুলি চালায় তারা। কোনওক্রমে দেবাশিসবাবুর রেস্তোরাঁর ভিতরে ঢুকে প্রাণ বাঁচান তিনি। এর পর কাউন্সিলরের নেতৃত্বে রেস্তোরাঁয় ব্যাপক ভাঙচুর চালায় তৃণমূল আশ্রিত দুষ্কৃতীরা।

এর প্রতিবাদে রবিবার সকালে কুমারমঙ্গলম পার্কের সামনে থেকে দুর্গাপুর থানা পর্যন্ত মিছিল করেন বিজেপি কর্মীরা। রাজীব ঘোষ-সহ অন্য অভিযুক্তদের গ্রেফতারের দাবি ওঠে মিছিল থেকে। মিছিলে তারস্বরে বাজানো হয় লাউড স্পিকার। মাধ্যমিক পরীক্ষা চলাকালীন লাউড স্পিকার কেন? প্রশ্নের কোনও জবাব দিতে পারেননি বিজেপি নেতারা। তাদের বক্তব্য তৃণমূলের বিরুদ্ধে প্রতিরোধ গড়ে তুলতে এছাড়া গতি নেই।

মিছিল থানার সামনে পৌঁছলে পুলিশকর্মীদের সঙ্গে হাতাহাতি বেঁধে যায় বিজেপি কর্মীদের। অভিযোগ, বিজেপি কর্মীদের ভাগাতে লাঠি চালিয়েছে পুলিশ।


বন্ধ করুন