বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > ‌শীতলকুচি কাণ্ডে কেন্দ্রীয় বাহিনীর ৬ জওয়ানকে তলব সিআইডির
‘গুলি’ চলল শীতলকুচিতে। (ছবিটি প্রতীকী, সৌজন্য পিটিআই)
‘গুলি’ চলল শীতলকুচিতে। (ছবিটি প্রতীকী, সৌজন্য পিটিআই)

‌শীতলকুচি কাণ্ডে কেন্দ্রীয় বাহিনীর ৬ জওয়ানকে তলব সিআইডির

  • এদের মধ্যে রয়েছেন একজন ডেপুটি কম্যানডেন্ট, চারজন কনস্টেবল ও একজন ইনস্পেকটর পদমর্যাদার অফিসার।

শীতলকুচি কাণ্ডে এবার দুই অফিসার-সহ কেন্দ্রীয় বাহিনীর ছয় জওয়ানকে তলব করল সিআইডি। মঙ্গলবার তাঁদের জিজ্ঞাসাবাদের জন্য ডেকে পাঠিয়েছে বিশেষ তদন্তকারী দল।এর আগেই মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় জানিয়েছিলেন, রাজ্যে ক্ষমতায় আসার পর শীতলকুচি কাণ্ডে তদন্ত হবে। সেই কথামতোই এবার শীতলকুচি কাণ্ডে ভোটের নিরাপত্তায় দায়িত্বে থাকা কেন্দ্রীয় বাহিনীর জওয়ানদের ডেকে পাঠানো হল।

সিআইডি সূত্রে খবর, দুই সিআইএসএফ অফিসার-সহ ছ'জনকে সশরীরে হাজিরা দেওয়ার নির্দেশ দেওয়া হয়েছে। তাঁদের মধ্যে রয়েছেন একজন ডেপুটি কম্যান্ডেন্ট, চারজন কনস্টেবল ও একজন ইনস্পেকটর পদমর্যাদার অফিসার। কী কারণে তাঁরা সেদিন গুলি চালিয়েছিলেন, এই বিষয়েই ওই কেন্দ্রীয় বাহিনীর জওয়ানদের জিজ্ঞাসাবাদ করা হবে। এর আগে, ভার্চুয়ালি জিজ্ঞাসাবাদের জন্য আবেদন জানানো হয়। কিন্তু সেই আবেদন খারিজ করে সিআইডির তরফে জানিয়ে দেওয়া হয়, তাঁদের সশরীরে হাজিরা দিতে হবে।

উল্লেখ্য, কোচবিহারে ভোটের দিন শীতলকুচির ১২৬ নম্বর বুথে ভোট চলাকালীন গুলি চালিয়েছিল কেন্দ্রীয় বাহিনী। জওয়ানদের গুলিতে চারজনের মৃত্যু হয়।এই ঘটনার পর কেন্দ্রীয় বাহিনীর ভূমিকা নিয়েই প্রশ্ন ওঠে। কেন্দ্রীয় বাহিনীর ভূমিকার তীব্র ভাষায় নিন্দা করেন তৃণমূল নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।তৃণমূলের তরফে নির্বাচন কমিশনের কাছেও নালিশ জানানো হয়।

বন্ধ করুন