বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > নবান্নের সতর্কবার্তায় বদলে গেল মুখ্যমন্ত্রীর সাগর সফর, কেন বদল ঘটল?‌ জানুন
মমতা বন্দ্যোপাধ্যায় (ফাইল ছবি এএনআই) (Utpal Sarkar)
মমতা বন্দ্যোপাধ্যায় (ফাইল ছবি এএনআই) (Utpal Sarkar)

নবান্নের সতর্কবার্তায় বদলে গেল মুখ্যমন্ত্রীর সাগর সফর, কেন বদল ঘটল?‌ জানুন

  • এই চারিদিক ভেবেই মুখ্যমন্ত্রীর সফরসূচিতে বদল আনা হয়েছে। ইতিমধ্যেই সেখানে নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়েছে।

বুধবার ঠিক হয়েছিল তিনি গঙ্গাসাগরে যাবেন। সেখানে একাধিক প্রকল্প উদ্বোধন করার কথা তাঁর। কিন্তু মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের সফরসূচিতে পরিবর্তন নিয়ে আসা হল। সেটাকে এগিয়ে নিয়ে এসে আগামীকাল, মঙ্গলবার করা হয়েছে। নবান্ন সূত্রে খবর, বছর শেষে আবহাওয়ার খামখেয়ালিপনা দেখা যাচ্ছে। তাই মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের সফরসূচিতে বদল আনা হয়েছে।

আবহাওয়া দফতর সূত্রে খবর, জোড়া পশ্চিমী ঝঞ্ঝা রয়েছে। তাই বাধা পাচ্ছে উত্তুরে হাওয়া। আবার বঙ্গোপসাগর থেকে আসা জলীয়বাষ্প প্রবেশের ফলে বাংলা ভিজবে বৃষ্টিতে। অন্যদিকে নতুন বছর আসছে। তাই সেদিকেও নজর দিতে হবে। এই চারিদিক ভেবেই মুখ্যমন্ত্রীর সফরসূচিতে বদল আনা হয়েছে। ইতিমধ্যেই সেখানে নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়েছে।

সামনে গঙ্গাসাগর মেলা রয়েছে। সেখানে মানুষজন যাতে উৎসবে মেতে উঠতে পারেন তার ব্যবস্থা খতিয়ে দেখবেন তিনি। তাই গঙ্গাসাগর মেলার প্রস্তুতিতেও কোনও খামতি রাখতে চান না মুখ্যমন্ত্রী। এবারে গঙ্গাসাগর মেলাকে ইকো ফ্রেন্ডলি মেলা করাই লক্ষ্য রাজ্যের। এছাড়া সুন্দরবন এলাকার জন্য একাধিক প্রকল্প উদ্বোধন করবেন তিনি।

নবান্ন সূত্রের খবর, মঙ্গলবার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় সাগর সফরের জন্য সব ব্যবস্থা করা হয়েছে। ওখানের প্রশাসনকেও নির্দেশ দেওয়া হয়েছে। আঁটোসাঁটো নিরাপত্তা বলয়ে ঢেকে ফেলা হচ্ছে সাগর এলাকা। বাড়তি নজরদারির ব্যবস্থা করা হয়েছে। লাগানো হচ্ছে সিসিটিভি। এছাড়া নজরদারি চালানো হবে ড্রোনের মাধ্যমে।

বন্ধ করুন