বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > Coochbehar: রবি ঘোষকে চ্যালেঞ্জের ক্ষমতা আমার নেই, স্বীকার উদয়ন গুহর,খেলা ঘুরছে!
উদয়ন গুহ, তৃণমূল বিধায়ক, দিনহাটা

Coochbehar: রবি ঘোষকে চ্যালেঞ্জের ক্ষমতা আমার নেই, স্বীকার উদয়ন গুহর,খেলা ঘুরছে!

  • রাজনৈতিক পর্যবেক্ষকদের মতে, কোচবিহারে তৃণমূলের রাজনৈতিক সমীকরণে ক্ষণে ক্ষণে বদলায়। এদিকে এর আগে রবি ঘোষকে নাম না করে নানা সময় কটাক্ষ করেছেন উদয়ন। তবে এবার একেবারে নজিরবিহীন কৃতজ্ঞতা প্রকাশ প্রাক্তন উত্তরবঙ্গ উন্নয়নমন্ত্রী রবীন্দ্রনাথ ঘোষের প্রতি। তবে কি দ্বন্দ্ব ভূলে ফের সমীকরণ বদলাচ্ছে কোচবিহারে?

৩০ মে দিনহাটায় উদয়ন গুহের নেতৃত্বে একটি মিছিল হয়েছিল। মূলত বিজেপির জনবিরোধী নীতির বিরুদ্ধে মিছিল থেকে আওয়াজ তোলা হয়। তবে রাজনৈতিক পর্যবেক্ষকদের মতে, দিনহাটায় নিজের ক্ষমতা জাহির করার জন্য়ই এই মিছিলের ডাক দিয়েছিলেন বিধায়ক উদয়ন গুহ। এবার এনিয়েই ফেসবুকে নিজের অবস্থান পরিষ্কার করেছেন প্রাক্তন বাম নেতা তথা দিনহাটার তৃণমূল বিধায়ক উদয়ন গুহ।

তিনি লিখেছেন, আমাদের শক্তি প্রদর্শন নাকি বিজেপির বিরুদ্ধে নয়, রবীন্দ্রনাথ ঘোষ আর পার্থপ্রতীম রায়ের বিরুদ্ধে। রবীন্দ্রনাথ ঘোষ তৃণমূলের ভিত তৈরির কারিগর। ওর লড়াইয়ের সময় আমি অন্তত ওর পাশে ছিলাম না। কাজেই দলে থেকে ওর সাথে লড়াই করার অধিকার আমার নেই।

তিনি লিখেছেন, কোচবিহারের প্রতিটি গ্রামে যদি একজন করেও ব্যক্তিগত ঘনিষ্ঠ কর্মী কারও থাকে তার নাম রবি ঘোষ। ওকে চ্যালেঞ্জ করার ক্ষমতা আমার নেই।

এর সঙ্গেই তিনি লিখেছেন, পার্থ জেলা সভাপতি, আমার ছেলের বয়সী। ওর সাথে প্রতিযোগিতা করব এতটা বোকা আমি নই। বরং আশা করব ওর উচ্চাকাঙ্খা পূরণ হোক। পার্থ উপনির্বাচনে আমার নির্বাচনী এজেন্ট হয়ে যেমন সাহায্য করেছে, এটাও স্বীকার করতে হবে ২০১৬ সালে ভোটে জেতার ক্ষেত্রে রবি ঘোষের ভূমিকার কথা। 

তবে রাজনৈতিক পর্যবেক্ষকদের মতে, কোচবিহারে তৃণমূলের রাজনৈতিক সমীকরণে ক্ষণে ক্ষণে বদলায়। এদিকে এর আগে রবি ঘোষকে নাম না করে নানা সময় কটাক্ষ করেছেন উদয়ন। বলেছিলেন চালতা গাছে ল্যাংরা আম ফলে না। পালটা দিয়েছিলেন রবীন্দ্রনাথ ঘোষ। তবে এবার একেবারে নজিরবিহীন কৃতজ্ঞতা প্রকাশ প্রাক্তন উত্তরবঙ্গ উন্নয়নমন্ত্রী রবীন্দ্রনাথ ঘোষের প্রতি। তবে কি দ্বন্দ্ব ভূলে ফের সমীকরণ বদলাচ্ছে কোচবিহারে?

বন্ধ করুন