বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > ধনঞ্জয় চৌবে হত্যাকাণ্ডের কিনারা করল পুলিশ, পাঁচদিনেই গ্রেফতার মূল অভিযুক্ত

ধনঞ্জয় চৌবে হত্যাকাণ্ডের কিনারা করল পুলিশ, পাঁচদিনেই গ্রেফতার মূল অভিযুক্ত

নিহত তৃণমূল কংগ্রেসের সভাপতি ধনঞ্জয় চৌবে

এই খুনের ঘটনার পর রাজ্যপাল সিভি আনন্দ বোস ধনঞ্জয়ের পরিবারের সদস্যদের সঙ্গে ফোন করে কথা বলেছিলেন। ধনঞ্জয় চৌবের আড়রা গ্রামের বাড়িতে যান রাজ্যের আইনমন্ত্রী মলয় ঘটক। এই খুনের ঘটনায় বেশ কয়েক রাউন্ড গুলি চলেছিল। তিনটি গুলি লেগেছিল ধনঞ্জয়ের শরীরে। আর নিরাপত্তারক্ষীর লেগেছিল একটি গুলি। 

পঞ্চায়েত নির্বাচনের প্রাক্কালে খুন করা হয় পুরুলিয়া শহর তৃণমূল কংগ্রেসের সভাপতি ধনঞ্জয় চৌবেকে। পুরুলিয়ার আদ্রা শহর তৃণমূল কংগ্রেসের সভাপতি ধনঞ্জয় চৌবেকে পয়েন্ট ব্ল্যাক রেঞ্জ থেকে গুলি করে খুন করে অজ্ঞাতপরিচয়ের শার্প শুটাররা। এবার এই খুনের কিনারা করল পুলিশ। পাঁচদিনেই রেলশহর আদ্রায় তৃণমূল কংগ্রেস নেতার হত্যাকাণ্ডের কিনারা করে ফেলল পুলিশ। এই হত্যাকাণ্ডের মূল অভিযুক্ত তথা রেলের সিন্ডিকেটের মাথাকে আগ্নেয়াস্ত্র–সহ গ্রেফতার করল পুলিশ। বেআইনি কাজে বাধা দেওয়ায় এই খুন বলে পুলিশ জানতে পেরেছে।

এই খুনের ঘটনায় পুরুলিয়ার পুলিশ সুপার অভিজিৎ বন্দ্যোপাধ্যায়ের নেতৃত্বে ‘সিট’ গঠন করা হয়েছিল। এই সিট–এ আছেন পুরুলিয়ার অতিরিক্ত পুলিশ সুপার অম্লানকুসুম ঘোষ, অতিরিক্ত পুলিশ সুপার চিন্ময় মিত্তাল এবং রঘুনাথপুর এসডিপিও যোধাবর অবিনাশ ভীমরাও। তারপরই এবার মাস্টারমাইন্ডকে ধরে ফেলল পুলিশ। তাঁকে জেরা করে শার্প শুটারদের হদিশ জানতে পারবে পুলিশ। তখন পরবর্তী অপারেশন করা হবে বলে সূত্রের খবর। আদ্রার পুরাতন বাজারের কাছে তৃণমূল কংগ্রেসের কার্যালয়ে গুলিতে ঝাঁঝরা হয়ে যান দলের আদ্রা শহর সভাপতি ধনঞ্জয় চৌবে। গুলিবিদ্ধ হন তাঁর নিরাপত্তারক্ষীও। এই ঘটনায় আগেই দুই অভিযুক্তকে গ্রেফতার করেছিল পুলিশ। আর তাদেরকে জেরা করেই খুনের মূল ষড়যন্ত্রকারীকে পাকড়াও করা হল।

এদিকে এই খুনের ঘটনার পর রাজ্যপাল সিভি আনন্দ বোস ধনঞ্জয়ের পরিবারের সদস্যদের সঙ্গে ফোন করে কথা বলেছিলেন। ধনঞ্জয় চৌবের আড়রা গ্রামের বাড়িতে যান রাজ্যের আইনমন্ত্রী মলয় ঘটক। এই খুনের ঘটনায় বেশ কয়েক রাউন্ড গুলি চলেছিল। তিনটি গুলি লেগেছিল ধনঞ্জয়ের শরীরে। আর নিরাপত্তারক্ষীর লেগেছিল একটি গুলি। তবে আদ্রা ডিভিশনের রেলের সিন্ডিকেটের মাথাকে গ্রেফতার করার ঘটনা পুরুলিয়া জেলা পুলিশের বড় সাফল্য। এটা না হলে ধনঞ্জয় চৌবের হত্যাকাণ্ডের কিনারা করা সম্ভব হতো না।

আরও পড়ুন:‌ উপাচার্যদের বেতন দিতে হবে, রাজ্যপালের নিয়োগ বৈধ বলে সিলমোহর কলকাতা হাইকোর্টের

পুলিশ কী তথ্য পেয়েছে?‌ অন্যদিকে পুলিশ সূত্রে খবর, গ্রেফতার হওয়া অভিযুক্তের নাম আরজু মালি। তার আদি বাড়ি বিহারের জামুই এলাকায়। তবে বহুদিন ধরে সে ঝাড়খণ্ডের বোকারোতে থাকত। কারণ এখান থেকেই সে রেলের সিন্ডিকেট চালাত। তার কাছ থেকে ৭.৬৫ এমএম পিস্তল উদ্ধার হয়েছে। বিহারের জামুই থেকেই তাকে ট্র্যাক করা হয়েছিল। নিতুড়িয়ার ইনানপুরে মাঝরাতে তাকে গ্রেফতার করে সিটের সদস্যরা। এই বিষয়ে পুরুলিয়ার পুলিশ সুপার অভিজিৎ বন্দ্যোপাধ্যায় বলেন, ‘‌ধনঞ্জয় চৌবের খুনের ঘটনায় মূল ষড়যন্ত্রকারী তথা রেলের সিন্ডিকেটের মাথাকে আগ্নেয়াস্ত্র–সহ গ্রেফতার করা হয়েছে।’‌ আরজু মালির সঙ্গে আদ্রার বেনিয়াশোলের বাসিন্দা মহম্মদ জামালের পূর্বপরিচয় ছিল। এরা দু’জনেই এই হত্যাকাণ্ডের সঙ্গে জড়িত।

বাংলার মুখ খবর

Latest News

‘জীবন সার্থক’, অনন্তের বিয়েতে কিম কার্দাশিয়ানের সঙ্গে একফ্রেমে মমতা! ভাইরাল ছবি অবনমনের আওতায় মোহনবাগান! ইস্টবেঙ্গলের কাছে হেরে কলকাতা লিগে নামল ১১ নম্বরে আমির খান থেকে দীপিকা পাড়ুকোন, স্টারডমের জন্য খেলাধুলা ছেড়েছেন যে ৫ তারকা ছেলের বিয়ের অনুষ্ঠানে ভাষণ বাবার, মুকেশ আম্বানির কথায় মন্ত্রমুগ্ধ সকলে সঙ্গে নেই দীপিকা, বরযাত্রীতে একাই জমিয়ে দিচ্ছেন রণবীর! বাঙালি স্টাইলের ধুতিতে অনন্তের বিয়েতে নজর কাড়লেন জন! স্ত্রীর সঙ্গে বিবাদের জেরে ৯ মাসের ছেলেকে আছড়ে মেরে আত্মঘাতী বাবা 'যা-তা ভাবে থাকতে দেয় বিমানকর্মীদের,' ভাইরাল পোস্ট দেখেই জেগে উঠল এয়ার ইন্ডিয়া লক্ষ্মীর ভাণ্ডার পাচ্ছে পুরুষ, সঙ্গে পাচ্ছে বার্ধক্যভাতাও, BDOর অভিযোগে গ্রেফতার তারকেশ্বরে বসতি উচ্ছেদ অভিযানে নামল রেল, বুলডোজার চালিয়ে আশ্রয়হীন করল মানুষকে

T20 WC 2024

ক্রিকেটে অত ফিটনেস লাগে না, মত সাইনার, শুনতে হল ‘১৫০ কিমি বল খেলা এতই সহজ?’ T20 WC 2024-এ রোহিত শর্মার কাছে মার খাওয়া নিয়ে মুখ খুললেন মিচেল স্টার্ক ওরা কেন কম টাকা পাবে- সাপোর্ট স্টাফদের জন্য প্রশ্ন তুলে বোনাস নিতে চাননি রোহিত T20 WC 2024: প্রকাশ্যে অজিদের অন্তর্দ্বন্দ্ব, একাদশে সুযোগ না পাওয়ায় সরব স্টার্ক পা কি দড়িতে লেগেছিল? ডেভিড মিলারের ক্যাচ নিয়ে অবশেষে মুখ খুললেন সূর্যকুমার যাদব ভিডিয়ো: আমি ভুল করেছিলাম… হরভজনের সঙ্গে আড়ালে কী কথা হচ্ছিল? মুখ খুললেন কামরান কিছুতেই ছবি তুলবেন না রোহিত, জোর করে টেনে নিয়ে গেলেন বিরাট, সামনে এল নয়া ভিডিয়ো T20 WC-এ পাকিস্তানের ব্যর্থতার জের,চাকরি হারালেন নির্বাচক কমিটির ২ সদস্য-রিপোর্ট টিম ইন্ডিয়ার সাফল্যের জন্য রাহুল দ্রাবিড়কে কৃতিত্ব দিলেন BCCI সচিব জয় শাহ ট্রাফিকে ফেঁসে গিয়ে পায়ে হেঁটেই স্টেডিয়ামে পৌঁছান উপস্থাপক গৌরব কাপুর

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.