বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > বিদ্রোহী দুধকুমারের অনুগামীকে বহিষ্কার করল BJP
দুধকুমার মণ্ডল। ফাইল ছবি

বিদ্রোহী দুধকুমারের অনুগামীকে বহিষ্কার করল BJP

  • অনিলবাবুর বিরুদ্ধে অভিযোগ, বীরভূম জেলা বিজেপি সভাপতি ধ্রুব সাহার বিরুদ্ধে ফেসবুকে পোস্ট করেছেন তিনি। ধ্রুব বাবু তৃণমূলের সঙ্গে আঁতাত করে চলছেন বলে অভিযোগ করেছেন। তার জেরেই এই পদক্ষেপ।

ফেসবুকে বিদ্রোহ ঘোষণার পরই দুধকুমার মণ্ডলের ঘনিষ্ঠ বলে পরিচিত অনিল সিংকে বহিষ্কার করল রাজ্য বিজেপি। বীরভূম জেলা বিজেপির প্রাক্তন সহ সভাপতির বিরুদ্ধে দলবিরোধী কাজের অভিযোগ উঠেছে। তবে অনিলবাবুর দাবি, বহিষ্কারের কথা তিনি জানেন না। আর কেন বহিষ্কার করেছে তাও জানা নেই তাঁর।

রবিবার এক ফেসবুক পোস্টে বীরভূম জেলা বিজেপির প্রাক্তন সভাপতি দুধকুমার মণ্ডল লেখেন, ব্লক থেকে জেলা কমিটি গঠনে আমার সঙ্গে আলোচনা করা হয়নি। যারা আমাকে ভালোবাসেন, তারা বসে যান। দুধকুমার মণ্ডলের এই পোস্টের পরই অনিল সিংয়ের বহিষ্কারের খবর প্রকাশ্যে আসে। বিজেপি সূত্রের খবর, দুধকুমারের বিরুদ্ধেও পদক্ষেপ করতে চলেছে তারা।

ওদিকে অনিলবাবুর বিরুদ্ধে অভিযোগ, বীরভূম জেলা বিজেপি সভাপতি ধ্রুব সাহার বিরুদ্ধে ফেসবুকে পোস্ট করেছেন তিনি। ধ্রুব বাবু তৃণমূলের সঙ্গে আঁতাত করে চলছেন বলে অভিযোগ করেছেন। তার জেরেই এই পদক্ষেপ।

দলের সিদ্ধান্ত নিয়ে অনিল সিংকে জিজ্ঞাসা করা হলে তিনি বলেন, ‘কীসের বহিষ্কার? কেন বহিষ্কার করেছে আমি জানি না। দলের বর্তমান জেলা সভাপতির সঙ্গে আমার বনিবনা হয় না। উনি দুর্নীতিগ্রস্ত। তৃণমূলের কাছ থেকে তোলার টাকার ভাগ নিয়ে বিজেপিটাকে শেষ করছেন। এই ধরণের একটা মানুষকে কেন্দ্রীয় নিরাপত্তা দেওয়া হচ্ছে সেই প্রশ্ন তুলেছিলাম।’

তিনি বলেন, ‘ধ্রুব সাহা দলের রাজ্য নেতৃত্বের ঘনিষ্ঠ বলে পদ পেয়েছে। আমরা বাম জমানা থেকে আন্দোলন করে দল করেছি। পুরনো নেতারা জানেন। আমার মনে হয় দল ভুল বুঝেছে। আমি বিজেপিতেই আছি।’

 

বন্ধ করুন