বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > Excise Raid: বিষমদ কাণ্ডের পরেই তৎপর আবগারি দফতর, জেলায় জেলায় অভিযান, বাজেয়াপ্ত প্রচুর মদ
জেলায় জেলায় অভিযান চালাল আফগারি দফতর। ফাইল ছবি।

Excise Raid: বিষমদ কাণ্ডের পরেই তৎপর আবগারি দফতর, জেলায় জেলায় অভিযান, বাজেয়াপ্ত প্রচুর মদ

  • পাশাপাশি জলপাইগুড়ি জেলাতেও বিভিন্ন জায়গায় আবগারি দফতর এবং পুলিশ যৌথ অভিযান চালায়। জলপাইগুড়ির ভ্যালি চা বাগান, ডেঙ্গুয়াঝাড় চা বাগান-সহ বিভিন্ন জায়গায় অভিযান চালিয়ে প্রায় কয়েক হাজার চোলাই উদ্ধার করার পাশাপাশি হাঁড়িয়া নষ্ট করেছে আবগারি দফতর।

বর্ধমান, হাওড়ায় বিষমদ কাণ্ডের পরেই তৎপর হল আবগারি দফতর। জেলায় জেলায় হানা দিলেন আবগারি দফতরের আধিকারিকরা। প্রচুর পরিমাণে চোলায় মদ নষ্ট করার পাশাপাশি দেশি এবং বিদেশি মদ বাজেয়াপ্ত করেছেন আবগারি দফতরের আধিকারিকরা। এর পাশাপাশি বেশ কয়েকজনকে গ্রেফতার করেছে। হুগলি, মুর্শিদাবাদ, জলপাইগুড়ি-সহ রাজ্যের বিভিন্ন জেলায় গতকাল তল্লাশি চালান আবগারি দফতরের আধিকারিকরা।

হুগলির মগরা থানা এলাকার কলবাজারে গতকাল বিকেলে পুলিশকে সঙ্গে নিয়ে অভিযান চালান আবগারির আধিকারিকরা। সেখানে একাধিক জায়গায় অভিযান চালিয়ে প্রচুর পরিমাণে চোলায় নষ্ট করা হয়েছে বলে জানা গিয়েছে। বেশকিছু জায়গায় পুলিশ ও আবগারি দফতরের আধিকারিকদের দেখে তালা বন্ধ করে দেয় চোলাই ঠেকের মালিকরা। সেখানে তালা ভেঙে ভিতরে ঢোকেন অধিকারিকরা।

এছাড়াও মুর্শিদাবাদ জেলার নবগ্রামে পুলিশের সঙ্গে যৌথভাবে তল্লাশি অভিযান চালিয়ে সেখান থেকে প্রচুর পরিমাণে চোলাই উদ্ধার করেছে আফগারি দফতর। সেখানে তিন জনকে গ্রেফতার করেছে পুলিশ। পাশাপাশি জলপাইগুড়ি জেলাতেও বিভিন্ন জায়গায় আবগারি দফতর এবং পুলিশ যৌথ অভিযান চালায়। জলপাইগুড়ির ভ্যালি চা বাগান, ডেঙ্গুয়াঝাড় চা বাগান-সহ বিভিন্ন জায়গায় অভিযান চালিয়ে প্রায় কয়েক হাজার চোলাই উদ্ধার করার পাশাপাশি হাঁড়িয়া নষ্ট করেছে আবগারি দফতর।

প্রসঙ্গত, বর্ধমানের পরে হাওড়াতে বিষ মদে মৃত্যু হয়েছে ছয় জনের। এই ঘটনাটি ঘটেছে হাওড়ার মালি পাঁচ ঘড়া থানার অন্তর্গত ঘুশুড়ি এলাকার গজানন্দ বস্তিতে। পরিবারের সদস্যদের দাবি, বিষাক্ত মদের কারণেই তাদের মৃত্যু হয়েছে। পাশাপাশি বেশ কয়েকজন হাসপাতালে ভর্তি রয়েছে।

বন্ধ করুন