বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > পকেটে বন্দুক নিয়ে বিয়ের আসরে এসে শ্রীঘরে বিহারী বরযাত্রী
প্রতীকি ছবি। সৌজন্যে
প্রতীকি ছবি। সৌজন্যে

পকেটে বন্দুক নিয়ে বিয়ের আসরে এসে শ্রীঘরে বিহারী বরযাত্রী

  • গত ১৭ নভেম্বর রাতে কুলটিতে এক জন্মদিনের পার্টিতে শূন্যে গুলি চালানোর অভিযোগে ২ জনকে গ্রেফতার করেছিল পুলিশ।

রাজ্যে ফের পারিবারিক উজ্জাপনে আগ্নেয়াস্ত্র নিয়ে হাজির হওয়ার অভিযোগে গ্রেফতার ১। তবে এবার গুলি চালায়নি অভিযুক্ত। ঘটনা মালদার হরিশ্চন্দ্রপুর থানা এলাকার কুইলপাড়া গ্রামের। বিয়ের আসরে বন্দুক নিয়ে আসায় সঞ্জয় রজক নামে এক ব্যক্তিকে গ্রেফতার করেছে পুলিশ। ধৃত ব্যক্তি ভিনরাজ্যের বাসিন্দা বলে জানা গিয়েছে।

বুধবার রাতে বিহারের আমদাবাদ থানা এলাকার রঘুনাথপুর থেকে বরযাত্রী হিসাবে হরিশ্চন্দ্রপুরে এসেছিলেন সঞ্জয়। সঙ্গে ছিল গুলি ভরা একটি নাইন এমএম পিস্তল। বিয়েবাড়িতে পকেট থেকে রিভলভারটি বার করতেই উত্তেজনা ছড়ায়। স্থানীয়রা পুলিশে খবর দিলে বিয়ের আসর থেকেই অভিযুক্তকে গ্রেফতার করে পুলিশ।

গত ১৭ নভেম্বর রাতে কুলটিতে এক জন্মদিনের পার্টিতে শূন্যে গুলি চালানোর অভিযোগে ২ জনকে গ্রেফতার করেছিল পুলিশ। ধৃতরা ঝাড়খণ্ডের বাসিন্দা। জন্মদিন উজ্জাপনের সময় শূন্যে ৩ রাউন্ড গুলি চালায় ধৃতদের মধ্যে একজন। যদিও সেই বন্দুকটির লাইসেন্স ছিল।

পুলিশ আধিকারিকরা জানাচ্ছেন, গোবলয়ে পারিবারিক উজ্জাপনের সময় গুলি চালানোর পুরনো রীতি রয়েছে। সেই রীতি পালন করতে বেআইনিভাবে প্রকাশ্যে শূন্যে গুলি চালাতে দেখা যায় বিহার – উত্তরপ্রদেশের মতো রাজ্যে। পশ্চিমবঙ্গেও বিহার – ঝাড়খণ্ড সীমানা লাগোয়া এলাকায় কখনো কখনো এই প্রবণতা দেখা যায়। তবে প্রতিক্ষেত্রেই কড়া পদক্ষেপ করে থাকে পুলিশ।

 

বন্ধ করুন