বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > Haldia Dock Election won by Left-Congress: সাগরদিঘির পুনরাবৃত্তি এবার হলদিয়ায়, বাম-কংগ্রেস জোটের কাছে উড়ে গেল তৃণমূল

Haldia Dock Election won by Left-Congress: সাগরদিঘির পুনরাবৃত্তি এবার হলদিয়ায়, বাম-কংগ্রেস জোটের কাছে উড়ে গেল তৃণমূল

প্রতীকী ছবি।

হলদিয়া বন্দরের ডক ইনস্টিটিউটের নির্বাচনে বাম-কংগ্রেস জোটের কাছে মতো উড়ে গেল তৃণমূল। বিজেপিও অস্তিত্ব রক্ষা করতে ব্যর্থ এই ভোটে। জানা গিয়েছে, ডক ইনস্টিটিউটের নির্বাচনের ১৯টি আসনে একচেটিয়া জয় পেয়েছে বাম-কংগ্রেস জোট। বিজেপি ও তৃণমূল খাতাই খুলতে পারেনি তৃণমূল।

সামনেই পঞ্চায়েত নির্বাচন। এর আগে সাগরদিঘি বিধানসভা কেন্দ্রের উপনির্বাচনে জোর ধাক্কা খেয়েছে শাসকদল তৃণমূল কংগ্রেস। সংখ্যালঘু অধ্যুষিত এই কেন্দ্রে বাম সমর্থিত কংগ্রেস প্রার্থীর কাছে হার হয়েছে তৃণমূলের। বিধানসভায় খাতা খুলেছে কংগ্রেস। আর সেই একই মডেলে এবার হলিদায়াতেও তৃণমূলকে ধরাসায়ী করল বাম-কংগ্রেস জোট। হলদিয়া বন্দরের ডক ইনস্টিটিউটের নির্বাচনে জোটের কাছে খড়কুটোর মতো উড়ে গেল তৃণমূল। বিজেপিও অস্তিত্ব রক্ষা করতে ব্যর্থ এই ভোটে। জানা গিয়েছে, ডক ইনস্টিটিউটের নির্বাচনের ১৯টি আসনে একচেটিয়া জয় পেয়েছে বাম-কংগ্রেস জোট। বিজেপি ও তৃণমূল খাতাই খুলতে পারেনি তৃণমূল। (আরও পড়ুন: বাংলার দ্বিতীয় বন্দে ভারত এক্সপ্রেস ছুটবে কত গতিতে? কী পরিকল্পনা রেলের)

উল্লেখ্য, গতবছর শেষের দিকে বেশ কয়েকটি সমবায় নির্বাচনে নীচু তলার বামপন্থী কর্মীরা বিজেপির সঙ্গে হাত মিলিয়েছিলেন তৃণমূলকে হারাতে। তাতে ক্ষুব্ধ হয়েছিল শীর্ষ বাম নেতৃত্ব। বামপন্থী কর্মীদের সতর্ক করে দেওয়ার পরও তলে তলে তৃণমূলকে হারাতে অনেক জায়গায়ই নীচু তলার বাম কর্মীরা সেই গেরুয়া শিবিরের সঙ্গেই হাত মেলাতে থাকে। তবে সাগরদিঘির পর ফের কংগ্রেসের সঙ্গে জোটে আস্থা ফিরিছে তৃণমূল বিরোধী বহু মানুষের মনে। বিজেপি ছাড়া তৃণমূলকে হারাতে যে বাম-কংগ্রেস জোটও কার্যকরী, তা দেখা গিয়েছে সাগরদিঘিতে। আর এবার সাগরদিঘিরই পুনরাবৃত্তি ঘটল হলদিয়ার ডক ইনস্টিটিউটের ভোটে।

আরও পড়ুন: 'এই তথ্য সঠিক হতে পারে না', সরকারের বিরুদ্ধে গুরুতর অভিযোগ ডিএ আন্দোলনকারীদের

প্রসঙ্গত, হলদিয়া ডক ইনস্টিটিউট হল হলদিয়া বন্দরের কর্মচারীদের পরিচালিত সংগঠন। ২ বছর অন্তর অন্তর এই সংগঠনের পরিচালনা সমিতির সদস্যের নির্বাচিত করতে ভোট হয়। গতবার এই নির্বাচনে বিপুল ভোটে জয়ী হয়ে প্যানেল গঠন করেছিল তৃণমূল। তবে এবারে তারা শূন্য। খালি হাতে ভোট থেকে ফিরতে হয়েছে বিজেপির ভারতীয় মজদুর সঙ্ঘকেও। এদিকে ক্যালকাটা পোর্ট অ্যান্ড শোর মজদুর ইউনিয়ন (সিটু), এইচএমএস (নিরপেক্ষ ইউনিয়ন), কংগ্রেসের আইএনটিইউসি’র ক্যালকাটা-হলদিয়া পার্মানেন্ট এমপ্লয়িজ ইউনিয়ন এবং সিটুর এআইটিইউসি’র এইচপিটিই - এই চার সংগঠন মিলে জোট গড়ে লড়েছিল এবার। ১৯টি আসনের জন্য মোট প্রার্থী ছিল ৫৮। মোট ভোটার ছিলেন ৭৩৭ জন।

ক্যালকাতা পোর্ট অ্যান্ড শোর মজদুর ইউনিয়নের ডেপুটি সেক্রেটারি বিমান কুমার মিস্ত্রী এই জয়ে স্বভাবতই উচ্ছ্বসিত। তিনি জানান, সাগরদিঘি মডেলকে কাজে লাগিয়েই তৃণমূল এবং বিজেপি বিরোধী গোষ্ঠী একজোট হয়ে লড়াই চালিয়ে জয়লাভ করেছে এখানে। এদিকে এই ভোটে হার প্রসঙ্গে বিজেপির ভারতীয় মজদুর ইউনিয়ানের নেতা প্রদীপ বিজলী জানান, হলদিয়া ডক ইনস্টিটিউটে তাঁদের মোট সদস্য সংখ্যা ৫০। তবে তাঁরা ভোট পেয়েছেন ২৩০টি। এই বিষয়টিকে নিজেদের 'নৈতিক জয়' হিসেবে দেখছে তারা। এদিকে তৃণমূল নিজেদের সব সদস্যেরও ভোট পায়নি বলে দাবি করেছেন প্রদীপবাবু।

 

বাংলার মুখ খবর

Latest News

খ্রীষ্টান যাজকদের ছুরি মেরে নবীর নামে জয়ধ্বনি,কী বললেন সিডনির ওই কিশোরের বাবা? শুধু ভালো নায়ক নন, গায়কও! জিতের সিনেমার গান ধরলেন অনির্বাণ, মুগ্ধ অনুরাগীরা ১২বার চেষ্টা, ৫বার ইন্টারভিউ, ইউপিএসসিতে হার না মানা জেদ!কী লিখলেন পরীক্ষার্থী? পথ দুর্ঘটনার কবলে বারাসতের তৃণমূল কংগ্রেস প্রার্থী, কাকলির মাথায় গুরুতর চোট অসমে বিধানসভা নির্বাচনে সব আসনে প্রার্থী, লোকসভা ভোটের প্রচারে ইঙ্গিত মমতার ‘৯ই মে আমাদের বিয়ে…’, আদৃতেই বাঁধা পড়ছেন কৌশাম্বি! নিজের মুখে জানালেন ‘দিদিয়া’ 'এবার ভোট ভয়ঙ্কর!… বাঙালি হিন্দু আর মুসলিম এক হলে…' অসমে নয়া অঙ্ক বললেন মমতা ইস্তেহার প্রকাশ করল তৃণমূল কংগ্রেস, ‘‌দিদির ১০টি শপথ’‌ পূরণ সরকার গড়েই রামনবমীর মিছিলে বিজেপি নেতাদের হাতে তরোয়াল, সাফাই দিয়ে বলল দুর্গাপুজোয় তো… আমফানের ঝড়ে ১৫ মিনিটে প্রেম, ৩ বার পালিয়ে বিয়ে! রাজ-টিয়ার গল্পে হেসে খুন রচনা

Latest IPL News

ইডেনে দোষ করেছে দল, বিরাট শাস্তি হল একা KKR দলনায়ক শ্রেয়সের, নিয়ম কী বলছে? চোটের জন্য ফিল্ডিং করতে পারিনি-RR-এর কাছে হারের পর KKR-এর চিন্তা বাড়ালেন রিঙ্কু গত ১২ মাস ধরে, ওর কানের কাছে মন্ত্র জপছি- T20 WC-এ নারিনকে খেলাতে মরিয়া পাওয়েল অন্য সংস্থার বলে খেলা উচিত-বোলারদের মার খাওয়া দেখে অভিনব টোটকা গম্ভীরের KKR vs RR: ম্যাচ শেষে বাটলারকে উষ্ণ আলিঙ্গন, ফের মন জিতলেন শাহরুখ- ভিডিয়ো নিজের উপর বিশ্বাস রেখেছিলাম, সেটাই সাফল্যের চাবিকাঠি হয়েছে- দাবি বাটলারের KKR vs RR: IPL-এর ইতিহাসে সর্বাধিক শতরান- বিরাট কোহলির থেকে আর এক পা দূরে বাটলার টসের আগে কয়েনে চুমু শ্রেয়সের- হতবাক সঞ্জু,এত কিছু করেও ভাগ্য সাথ দিল না KKR-এর তেতো পাঁচন গেলার মত হার, স্বীকার শ্রেয়সের, বোঝালেন কেন বরুণকে দিয়েছিলেন শেষ ওভার ধোনি-কোহলির মতো লড়াইয়ের চেষ্টা করেছি,সাঙ্গাকরার টিপস কাজে লেগেছে- দাবি বাটলারের

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.