বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > HS Exam 2022: আতঙ্ক কাটিয়ে নির্বিঘ্নেই পরীক্ষা দিল বগটুইয়ের উচ্চ মাধ্যমিক পরীক্ষার্থীরা
উচ্চ মাধ্যমিক পরীক্ষা দিল বগটুইয়ের পরীক্ষার্থীরা। প্রতীকী ছবি।

HS Exam 2022: আতঙ্ক কাটিয়ে নির্বিঘ্নেই পরীক্ষা দিল বগটুইয়ের উচ্চ মাধ্যমিক পরীক্ষার্থীরা

  • বগটুই গ্রামে মোট উচ্চ মাধ্যমিক পরীক্ষার্থীর সংখ্যা ২৬ জন। যার মধ্যে চারজন ফর্ম ফিলাপ করেনি।

বগটুই কাণ্ডের পর এক সপ্তাহের বেশি সময় কেটে গিয়েছে। সেখানকার মানুষের মন থেকে এখন আতঙ্ক কাটলেও ভয়াবহ ঘটনা এখনও ভুলতে পারেননি বগটুইয়ের মানুষ। এরই মধ্যে সুষ্ঠুভাবেই উচ্চ মাধ্যমিক পরীক্ষা দিল বগটুইয়ের পরীক্ষার্থীরা। পরীক্ষা দেওয়ার পর তারা নির্বিঘ্নেই বাড়িও ফিরেছে। পরীক্ষার্থীদের থাকার জন্য ব্যবস্থা করেছে স্থানীয় প্রশাসন।

রামপুরহাটের একটি স্কুলে পরীক্ষার কয়েকটা দিন তাদের থাকার জন্য বিশেষ ব্যবস্থা নেওয়া হয়েছে। এবছর উচ্চ মাধ্যমিক পরীক্ষা হচ্ছে হোম সেন্টারে। বগটুই গ্রামে মোট উচ্চ মাধ্যমিক পরীক্ষার্থীর সংখ্যা ২৬ জন। যার মধ্যে চারজন ফর্ম ফিলাপ করেনি। ফলে সেখান থেকে মোট ২২ জন উচ্চ মাধ্যমিক পরীক্ষার্থী এবার পরীক্ষা দিচ্ছে। যার মধ্যে ১৩ জন ছাত্রী ও ৯ জন ছাত্র। এছাড়াও, একাদশ শ্রেণির ৬১ জন পরীক্ষার্থী রয়েছে।

সকলেই যাতে নির্ভয়ে এবং নির্বিঘ্নে পরীক্ষা দিতে পারে তার জন্য বীরভূমের জেলা শাসক নিজেই বগটুইয়ে উচ্চ মাধ্যমিক পরীক্ষার্থীদের সঙ্গে কথা বলার পাশাপাশি বাড়ি ঘুরে দেখেছেন। জেলা শাসকের নির্দেশের পরেই ওই পরীক্ষার্থীদের রামপুরহাটে একটি বেসরকারি স্কুলে রাখার ব্যবস্থা করেছিলেন। সেখানে তাদের নিরাপত্তার জন্য ২৭ জন পুলিশ কর্মী পাহারায় রয়েছেন। সেখান থেকে ১২ জন পরীক্ষার্থী পরীক্ষা দিচ্ছে। বাকিরা বাড়ি থেকেই পরীক্ষা দিচ্ছে। তাদের বাসে করে পরীক্ষা কেন্দ্রে নিয়ে যাওয়া হচ্ছে। আবার অনেকেই মোটরবাইক বা টোটোতে করেই পরীক্ষা দিতে যাচ্ছে।

বন্ধ করুন