বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > HS Results 2023 Declared: প্রকাশিত হল উচ্চমাধ্যমিকের ফল, কোথায় ও কীভাবে রেজাল্ট দেখা যাবে? রইল সেই লিঙ্ক

HS Results 2023 Declared: প্রকাশিত হল উচ্চমাধ্যমিকের ফল, কোথায় ও কীভাবে রেজাল্ট দেখা যাবে? রইল সেই লিঙ্ক

উচ্চমাধ্যমিক পরীক্ষার ফলাফল প্রকাশিত হল। (ছবিটি প্রতীকী, সৌজন্যে পিটিআই)

উচ্চমাধ্যমিক পরীক্ষার ফলাফল প্রকাশিত হল। এখনই অবশ্য অনলাইনে রেজাল্ট দেখা যাবে না। অনলাইনে বেলা ১২ টা ৩০ মিনিট থেকে রেজাল্ট দেখতে পারবেন উচ্চমাধ্যমিক পড়ুয়ারা। আর অনলাইনে ‘হিন্দুস্তান টাইমস বাংলা’-র ওয়েবসাইট bangla.hindustantimes.com থেকে উচ্চমাধ্যমিকের রেজাল্ট জানা যাবে।

প্রকাশিত হল উচ্চমাধ্যমিক পরীক্ষার ফলাফল। সল্টলেকের করুণময়ীতে পশ্চিমবঙ্গ উচ্চমাধ্যমিক শিক্ষা সংসদের সদর দফতর বিদ্যাসাগর ভবনে সাংবাদিক বৈঠকে আনুষ্ঠানিকভাবে সেই ফলপ্রকাশ করা হচ্ছে। এখনই অবশ্য অনলাইনে রেজাল্ট দেখা যাবে না। অনলাইনে বেলা ১২ টা ৩০ মিনিট থেকে রেজাল্ট দেখতে পারবেন উচ্চমাধ্যমিক পড়ুয়ারা। আর অনলাইনে ‘হিন্দুস্তান টাইমস বাংলা’-র ওয়েবসাইট bangla.hindustantimes.com থেকে উচ্চমাধ্যমিকের রেজাল্ট জানা যাবে। সেইসঙ্গে অফিসিয়াল ওয়েবসাইট হিসেবে wbresults.nic.in তো আছেই। তাই এখনই নিজের রোল নম্বর নিয়ে তৈরি থাকুন (এবার রেজিস্ট্রেশন নম্বর লাগছে না)।

— উচ্চমাধ্যমিকের রেজাল্ট জানতে পারবেন সরাসরি - ক্লিক করুন এখানে (ঠিক বেলা ১২ টা ৩০ মিনিট থেকে এই লিঙ্কে রেজাল্ট দেখা যাবে)।

হিন্দুস্তান টাইমস বাংলা থেকে কীভাবে উচ্চমাধ্যমিকের রেজাল্ট দেখতে পারবেন?

১) ‘হিন্দুস্তান টাইমস বাংলা’-র ওয়েবসাইট bangla.hindustantimes.com-তে আসতে হবে।

২) একেবারে উপরেই উচ্চমাধ্যমিকের রেজাল্ট দেখার জায়গা থাকবে (ঠিক বেলা ১২ টা ৩০ মিনিটে সক্রিয় হবে)। সেখানে শুধু রোল নম্বর দিয়ে ‘ক্লিক করুন’ বাটনে ক্লিক করতে হবে। 

৩) কম্পিউটার বা ফোনের স্ক্রিনে উচ্চমাধ্যমিকের রেজাল্ট দেখাবে। তা ভবিষ্যতের জন্য ডাউনলোড করে রেখে দিন।

আরও পড়ুন: WBJEE 2023 Results: উচ্চমাধ্যমিকের পরেই রাজ্য জয়েন্টের রেজাল্ট, কবে? কখন র‍্যাঙ্ক কার্ড পাবেন?

২০২২ সালের উচ্চমাধ্যমিক পরীক্ষার মেধাতালিকা

গত বছর উচ্চমাধ্যমিকের মেধাতালিকার প্রথম দশে ছিলেন মোট ২৭২ জন। ৫০০-র মধ্যে ৪৯৮ নম্বর পেয়ে প্রথম হয়েছিলেন দিনহাটা শনিদেবী জৈন হাইস্কুলের অধীশা দেবশর্মা। দ্বিতীয় হয়েছিলেন জলচক নটেশ্বরী নেতাজী বিদ্যায়তনের সায়নদীপ সামন্ত। তাঁর প্রাপ্ত নম্বর ছিল ৪৯৭। তৃতীয় হয়েছিলেন মোট চারজন - রহিন সেন  (কলকাতার পাঠভবন), সোহম দাস (হুগলি কলেজিয়েট স্কুল), অভীক দাস (কাটোয়া কাশীরাম দাস ইনস্টিটিউশন) এবং পরিচয় পারি (জলচক নটেশ্বরী নেতাজী বিদ্যায়তন)। তাঁদের প্রাপ্ত নম্বর ছিল ৪৯৬।

আরও পড়ুন: HS Results 2023: উচ্চমাধ্যমিকের রেজাল্টের ক্ষেত্রে এবার জোড়া পরিবর্তন, বড় সিদ্ধান্ত সংসদের

চতুর্থ স্থানাধিকারীদের প্রাপ্ত নম্বর ছিল ৪৯৫। যে পড়ুয়ারা পঞ্চম হয়েছিলেন, তাঁরা ৪৯৪ নম্বর পেয়েছিলেন। ৪৯৩ নম্বর পেয়ে ষষ্ঠ হয়েছিলেন রাজ্যের বিভিন্ন জেলার একাধিক ছাত্রছাত্রী। সপ্তম স্থানাধিকারীর প্রাপ্ত নম্বর ছিল ৪৯২। আবার ৪৯১ নম্বর পেয়ে অষ্টম হয়েছিলেন অনেকে। নবম এবং দশম স্থানাধিকারীর প্রাপ্ত নম্বর ছিল যথাক্রমে ৪৯০ এবং ৪৮৯। অর্থাৎ এক নম্বরের জন্য মেধাতালিকায় অবস্থান পালটে গিয়েছিল পড়ুয়াদের।

(এই খবরটি আপনি পড়তে পারেন HT App থেকেও। এবার HT App বাংলায়। HT App ডাউনলোড করার লিঙ্ক https://htipad.onelink.me/277p/p7me4aup)

বাংলার মুখ খবর
বন্ধ করুন

Latest News

লেগ স্পিনটা ভালো করো,রোহিতকে বলো বোলিং দিতে-যশস্বীকে পরামর্শ কিংবদন্তি স্পিনারের IPL 2024-এ সরফরাজ খানকে দলে নিতে গম্ভীরের KKR ও ধোনির CSK-এর দড়ি টানাটানি স্যার আমায় বাঁচান! জোর করে বিয়ে দিয়ে দিচ্ছে, হেডমাস্টারকে ফোন বাংলার কন্যাশ্রীর উচ্চমাধ্যমিকে ফিজিক্স পরীক্ষার প্রশ্ন কেমন হল? ঘোরানো হয়েছে? জানালেন শিক্ষক মাছের কাঁটা গলায় বিঁধে যন্ত্রণা? ঝটপট বের করতে রইল এই ৭ ঘরোয়া উপায় ‘আমি লোভী, আমার থেকেও..’, দাদাসাহেব পুরস্কার পেয়ে আর কী বললেন আপ্লুত শাহরুখ আধার নিষ্ক্রিয়তার 'কোপ' মতুয়াদের ওপর, ঠাকুরবাড়িতে খুলল সহায়তা ক্যাম্প বাস্তবে স্কুলের গণ্ডি পার করেননি, প্রথম সিরিয়াল করতে এসেই 'অন্তঃসত্ত্বা' রাণী রাজের জন্মদিনে দেখালেন মেয়ে ইয়ালিনিকে, ভিডিয়ো বানিয়ে বরকে শুভচ্ছা শুভশ্রীর পূর্ণিমা কখন পড়ছে ফেব্রুয়ারিতে? কতক্ষণ তিথি থাকবে! রইল তারিখ, সময়

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.