বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > Dilip Saha: সাগরদিঘির বিজেপি প্রার্থীর সম্পত্তির পরিমাণ কত?‌ হলফনামায় জানালেন দিলীপ‌‌‌

Dilip Saha: সাগরদিঘির বিজেপি প্রার্থীর সম্পত্তির পরিমাণ কত?‌ হলফনামায় জানালেন দিলীপ‌‌‌

বিজেপি প্রার্থী দিলীপ সাহা।

একুশের বিধানসভা নির্বাচনের প্রাক্কালে তৃণমূল কংগ্রেস ছেড়ে বিজেপিতে যোগদান করেন দিলীপ সাহা। ২০১৬ সালের বিধানসভা নির্বাচনে নবগ্রাম কেন্দ্র থেকে তৃণমূল কংগ্রেসের টিকিটেই প্রতিদ্বন্দ্বিতা করতে দেখা গিয়েছিল তাঁকে। তবে হারতে হয়েছিল বামেদের কাছে। তিনি একজন প্রতিষ্ঠিত ব্যবসায়ী। বিজেপির কাছে এটাই চ্যালেঞ্জ।

একুশের নির্বাচনে ঘোষিত সম্পত্তির হিসাব অনুযায়ী বিধায়ক জাকির হোসেন ছিলেন রাজ্যের সবচেয়ে ধনী প্রার্থী। কারণ হলফনামায় লেখা সম্পত্তির পরিমাণ উল্লেখ ছিল ৬৭ কোটিরও বেশি। এবার মুর্শিদাবাদের সাগরদিঘি বিধানসভা আসনে উপনির্বাচন ২৭ ফেব্রুয়ারি। তবে এই উপনির্বাচনে মনোনয়ন জমা দেওয়া প্রার্থীদের মধ্যে ধনীতম বিজেপির দিলীপ সাহা। নির্বাচন কমিশনে তাঁর জমা দেওয়া হলফনামা অনুযায়ী, মোট সম্পত্তির পরিমাণ ৪৩ কোটি টাকারও বেশি।

আর কী জানা যাচ্ছে?‌ আর একটি নজির গড়েছেন দিলীপ সাহা। একুশের নির্বাচনে বিজেপির সবচেয়ে ধনী প্রার্থী যাঁরা ছিলেন তাঁদের সবাইকেই তিনি পিছনে পেলে দিয়েছেন। তখন বিজেপির সবচেয়ে ধনী প্রার্থী ছিলেন বীরভূমের নলহাটি আসনের বিজেপি প্রার্থী তাপস যাদব। তাঁর মোট সম্পত্তি ছিল ৩৪ কোটি ৬০ লাখ ৯৩ হাজার ৬৭৪ টাকা। তাঁকেও অনেকটা পিছনে ফেলে দিয়ে দিলীপ ঘোষণা করলেন, তাঁর সম্পত্তির পরিমাণ ৪৩ কোটি ৪২ লাখ ৭০ হাজার ২৯৩ টাকা।

কেমন পরিমাণ সম্পত্তি দিলীপের?‌ নির্বাচন কমিশনে জমা দেওয়া হলফনামা অনুযায়ী, দিলীপ সাহার নিজস্ব অস্থাবর সম্পত্তি ৪,২৯,০৮,৮৪২.৪৮ টাকার। আর স্থাবর সম্পত্তি ২৮,৭৫,০০,০০০.০০ টাকার। দিলীপ সাহার স্ত্রী সুস্মিতা সাহার অস্থাবর সম্পত্তি ২,০২,১৫,৫১২.৪০ টাকা এবং স্থাবর সম্পত্তি ৬,৫০,০০,০০০.০০ টাকার। এমনকী পুত্র সুমন সাহার অস্থাবর সম্পত্তি ৯৫,০৬,৬৫৫.৪৩ টাকা এবং কন্যা স্নেহা সাহার অস্থাবর সম্পত্তি ৯১,৩৯,২৮৪.৬৩ টাকা। মোট ৪৩ কোটি ৪২ লাখ টাকার উপরে। একুশের নির্বাচনের প্রাক্কালে তৃণমূল কংগ্রেস ছেড়ে বিজেপিতে যোগ দেন তিনি। আর বাড়ে সম্পত্তিও।

উল্লেখ্য, গত বিধানসভা নির্বাচনে বিজেপির ধনী প্রার্থীদের প্রথম ১২ জনই পরাজিত হয়েছিলেন। সবার উপরে থাকা তাপস থেকে শুরু করে ছিলেন অর্চনা মজুমদার। সম্পত্তি জানিয়েছিলেন ২৮ কোটির বেশি। তৃতীয় ভারতী ঘোষের সম্পত্তি ছিল ১৯ কোটির উপরে। প্রথম ১২ জনে ছিলেন— রথীন চক্রবর্তী, অমিত কুন্ডু, দীপঙ্কর জানা, অম্বুজা মোহান্তি, সুব্রত সাহা, হেমন্ত ঘোষ, কবীরশঙ্কর বসু, সন্দীপন বিশ্বাস, সব্যসাচী দত্ত। সাগরদিঘিতে বিজেপির কাছে এটাই চ্যালেঞ্জ। ধনী প্রার্থীদের প্রথম ১২ জনের সকলেই পরাজিত হয়েছিলেন। কোটিপতি দিলীপ সাহা জয়ের মুখ দেখবেন নাকি পরাজয়ের সেটা সময়ই বলবে। একুশের বিধানসভা নির্বাচনের প্রাক্কালে তৃণমূল কংগ্রেস ছেড়ে বিজেপিতে যোগদান করেন দিলীপ সাহা। ২০১৬ সালের বিধানসভা নির্বাচনে নবগ্রাম কেন্দ্র থেকে তৃণমূল কংগ্রেসের টিকিটেই প্রতিদ্বন্দ্বিতা করতে দেখা গিয়েছিল তাঁকে। তবে হারতে হয়েছিল বামেদের কাছে। তিনি একজন প্রতিষ্ঠিত ব্যবসায়ী।

বাংলার মুখ খবর

Latest News

বয়সের ছুঁতোয় জিমিকে অবসর নিতে বাধ্য করা হল! স্টোকসদের তুলোধোনা প্রাক্তন তারকার ডিগ্রি দিয়ে কী হবে! টায়ার পাংচার সারানোর দোকান খুলুন, পরামর্শ বিজেপি বিধায়কের রবি কিষানকে সন্তানের বাবা বলে দাবি করেও কেস তুলে নিলেন মহিলা! কী জানালেন কোর্টকে আম্বানির রিসেপশনে গেলেন না ঐশ্বর্য! অভিষেক আসবেন? মালা বদল সেরেই ঋতুপর্ণা-প্রসেনজিতের গানে নাচ 'নতুন কনে' সোহিনীর ইনস্টাগ্রাম রিল নিয়ে পুলিশে অভিযোগ দায়ের, ঠেলায় পড়ে ক্ষমা চাইলেন হরভজন সিং দশম শ্রেণি পাশ নূন্যতম যোগ্যতা, নেই পরীক্ষা!GDS 2024-এ নিয়োগের রেজিস্ট্রেশন শুরু এবার উল্টো রথযাত্রায় বিরল সংযোগ, ৪ রাশির খুলবে কপাল, বাড়বে আয়, হবে আর্থিক লাভ ‘১৫ বছর আলাদা থাকি, বিয়েটাই মরে গেছে…’ ডিভোর্সের মামলায় ওমর আবদুল্লা ‘আর ২ জন বেঁচে আছি…’ রুশ সেনায় জোর করে নিযুক্ত বাংলার যুবকের আর্জি মুক্তির জন্য

T20 WC 2024

কোহলি, রোহিতদের অভাব কারা পূরণ করতে পারেন? রাঠোর আশাবাদী ভবিষ্যতের তারকাদের নিয়ে কতদিন খেলবেন ওডিআই ও টেস্ট? আমেরিকায় গিয়ে ঘোষণা করলেন রোহিত শর্মা! রোহিত জেতায় ‘ক্রেডিট চুরি, হারের বেলায় কোথায় ছিলেন?', নেটপাড়ায় রোষের মুখে সৌরভ US-তে বিশ্বকাপ করে 'কোটি-কোটি টাকার লোকসান', বাজে মাঠ- ঝড় উঠতে পারে ICC-র বৈঠকে রোহিতকে যখন অধিনায়ক করেছিলাম, সবাই তখন আমার সমালোচনা করেছিল… মোক্ষম জবাব সৌরভের ক্রিকেটে অত ফিটনেস লাগে না, মত সাইনার, শুনতে হল ‘১৫০ কিমি বল খেলা এতই সহজ?’ T20 WC 2024-এ রোহিত শর্মার কাছে মার খাওয়া নিয়ে মুখ খুললেন মিচেল স্টার্ক ওরা কেন কম টাকা পাবে- সাপোর্ট স্টাফদের জন্য প্রশ্ন তুলে বোনাস নিতে চাননি রোহিত T20 WC 2024: প্রকাশ্যে অজিদের অন্তর্দ্বন্দ্ব, একাদশে সুযোগ না পাওয়ায় সরব স্টার্ক পা কি দড়িতে লেগেছিল? ডেভিড মিলারের ক্যাচ নিয়ে অবশেষে মুখ খুললেন সূর্যকুমার যাদব

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.