বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > Local train: রানাঘাট-বনগাঁ লাইনে বিভ্রাট, থমকে গেল ট্রেন, ছুটে এলেন রেলকর্মীরা…

Local train: রানাঘাট-বনগাঁ লাইনে বিভ্রাট, থমকে গেল ট্রেন, ছুটে এলেন রেলকর্মীরা…

ট্রেন চলাচলে বিঘ্ন। প্রতীকী ছবি

সূত্রের খবর, সম্ভবত ওভারহেডে তারে সমস্যা দেখা দিয়েছিল। তার জেরেই একাধিক ট্রেনে সমস্যা দেখা দেয়। মাঝপথে থমকে যায় একাধিক ট্রেন।

ট্রেনের দুর্ভোগ চলছেই। থামার নাম নেই। মঙ্গলের সন্ধ্যায় রানাঘাট-বনগাঁ শাখায় একাধিক লোকাল ট্রেন চলাচলে বিঘ্ন ঘটে। সমস্যায় পড়েন সাধারণ যাত্রীরা। পরে পাওয়ার ব্লক করে মেরামতির কাজ করা হয়। 

অন্যদিকে আগামী ২৪ জুন থেকে ৯ জুলাই আবার ভোগান্তির দিন শুরু হচ্ছে নৈহাটি- ব্যান্ডেল শাখায় ।কিন্তু রানাঘাট-বনগাঁ শাখায় ট্রেন চলাচলে কেন বিঘ্ন হল এদিন? 

সূত্রের খবর, সম্ভবত ওভারহেডে তারে সমস্যা দেখা দিয়েছিল। তার জেরেই একাধিক ট্রেনে সমস্যা দেখা দেয়। মাঝপথে থমকে যায় একাধিক ট্রেন। ৩৩৭৩১ রানাঘাট-বনগাঁ লোকাল মাঝপথেই থমকে যায়। থমকে যায়  ৩৩৭৩২ বনগাঁ-রানাঘাট লোকাল আচমকাই থমকে যায় বলে খবর। সূত্রের খবর, মঙ্গলবার সন্ধ্যা থেকেই এই সমস্যা তৈরি হয়েছে। চলতেই চলতেই থমকে যাচ্ছে একাধিক লোকাল ট্রেন। 

তবে শেষ পর্যন্ত ওই দুটি ট্রেনকে রানাঘাট-মাঝেরগ্রাম ও বনগাঁ-মাঝেরগ্রামের মধ্যে চালানোর ব্যাপারে সিদ্ধান্ত নেওয়া হয়। সামগ্রিক পরিস্থিতিতে এদিন চরম দুর্ভোগের মধ্য়ে পড়তে হয় সাধারণ যাত্রীদের। বিশেষত অফিস ফেরৎ প্রচুর যাত্রী ছিলেন ওই ট্রেনে। তারা পড়ে যান মারাত্মক সমস্যায়। গন্তব্যে পৌঁছতে একেবারে কালঘাম ছোটে তাদের। 

তবে শেষ পর্যন্ত রানাঘাট ও মাঝেরগ্রামের মধ্য়ে পাওয়ার ব্লক করে দেওয়া হয়। এর জেরে ট্রেন চলাচল সাময়িক থমকে যায়। মূলত ওভারহেডে তারে কাজের জন্য এদিন পাওয়ার ব্লক করে দেওয়া হয়। এরপর প্রয়োজনীয় কাজ করা হয়। যাত্রীদের একাংশের মতে নিয়মিত নজরদারি না থাকার জন্যই এই সমস্যা তৈরি হচ্ছে। তবে রেল কর্তৃপক্ষ দ্রুত সমস্যা মেটানোর কাজ করে। 

তবে এদিনই যে ভোগান্তির শেষ হচ্ছে এমনটা ভাবার কোনও কারণ নেই। আগামী দিনে কারিগরি কাজের জন্য আরও কয়েকদিন রেল পরিষেবা নিয়ন্ত্রণ করা হচ্ছে। 

রেল সূত্রে খবর, ব্যান্ডেল ও নৈহাটির মধ্যে রেললাইন রক্ষণাবেক্ষণের কাজ করা হবে। সেকারণে সাময়িকভাবে কিছু ট্রেনের চলাচল নিয়ন্ত্রণ করা হচ্ছে। একেবারে নির্দিষ্ট কয়েকটা দিন রেল চলাচল নিয়ন্ত্রণ করা হচ্ছে। সেই দিনগুলি হল ২৭ জুন ও ৩০ জুন। এরপর জুলাই মাসে ৪ জুলাই ও ৭ জুলাই।। এই রেললাইন রক্ষণাবেক্ষণের কাজের জন্য ৩৭৫৩৬ ও ৩৭৫৩৮ ব্যান্ডেল লোকাল বাতিল থাকছে। এনিয়ে রেলের বিজ্ঞপ্তি দেখে নিয়ে তারপর হাতে সময় নিয়ে বের হওয়াটাই ভালো। না হলে হয়রানি হতে পারে। 

 

বাংলার মুখ খবর
বন্ধ করুন

Latest News

ভরা রাস্তায় অ্যাসিড হামলা! কর্ণাটকে আহত ৩ ছাত্রী, গ্রেফতার অভিযুক্ত যুবক সিংহ-কন্যা-তুলা-বৃশ্চিকের কেমন কাটবে মঙ্গলবার? জানুন রাশিফল মেষ-বৃষ-মিথুন-কর্কট রাশির কেমন কাটবে মঙ্গলবার? জানুন রাশিফল হাফিজকে সরানো হলে, ওয়াহাব রিয়াজকে কেন নয়? PCB-এর সিদ্ধান্ত নিয়ে বিস্ফোরক ইনজামাম ২০ বছরের দাম্পত্য, নীলাঞ্জনাকে কবে ডিভোর্স দিচ্ছেন? প্রশ্নের জবাবে যিশু যা বললেন মাউথ ফ্রেশনার খেয়েই মুখ থেকে উঠল রক্ত, শুরু বমি! রেস্তোরাঁয় অসুস্থ ৫ জন, কী ছিল? হাওড়া পুর এলাকায় বন্ধ থাকবে জল সরবরাহ, সমস্ত ওয়ার্ডের বিজ্ঞপ্তি, দিনটা জানুন স্মৃতি-পেরির যুগলবন্দির সঙ্গে, বোলারদের মরণপণ লড়াই,UPW-কে ২৩ রানে হারাল RCB পরমের প্রাক্তন ও বর্তমান পরস্পরকে জড়িয়ে! অনুপমের তৃতীয় বিয়ের মাঝে চর্চায় পিয়া ‘আরও ২জন তৈরি, আসন খুঁজছেন,’ আদালতেই বিচারপতি গাঙ্গুলি প্রসঙ্গ টেনে বললেন কল্যাণ

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.