বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > Local train: রানাঘাট-বনগাঁ লাইনে বিভ্রাট, থমকে গেল ট্রেন, ছুটে এলেন রেলকর্মীরা…

Local train: রানাঘাট-বনগাঁ লাইনে বিভ্রাট, থমকে গেল ট্রেন, ছুটে এলেন রেলকর্মীরা…

ট্রেন চলাচলে বিঘ্ন। প্রতীকী ছবি

সূত্রের খবর, সম্ভবত ওভারহেডে তারে সমস্যা দেখা দিয়েছিল। তার জেরেই একাধিক ট্রেনে সমস্যা দেখা দেয়। মাঝপথে থমকে যায় একাধিক ট্রেন।

ট্রেনের দুর্ভোগ চলছেই। থামার নাম নেই। মঙ্গলের সন্ধ্যায় রানাঘাট-বনগাঁ শাখায় একাধিক লোকাল ট্রেন চলাচলে বিঘ্ন ঘটে। সমস্যায় পড়েন সাধারণ যাত্রীরা। পরে পাওয়ার ব্লক করে মেরামতির কাজ করা হয়। 

অন্যদিকে আগামী ২৪ জুন থেকে ৯ জুলাই আবার ভোগান্তির দিন শুরু হচ্ছে নৈহাটি- ব্যান্ডেল শাখায় ।কিন্তু রানাঘাট-বনগাঁ শাখায় ট্রেন চলাচলে কেন বিঘ্ন হল এদিন? 

সূত্রের খবর, সম্ভবত ওভারহেডে তারে সমস্যা দেখা দিয়েছিল। তার জেরেই একাধিক ট্রেনে সমস্যা দেখা দেয়। মাঝপথে থমকে যায় একাধিক ট্রেন। ৩৩৭৩১ রানাঘাট-বনগাঁ লোকাল মাঝপথেই থমকে যায়। থমকে যায়  ৩৩৭৩২ বনগাঁ-রানাঘাট লোকাল আচমকাই থমকে যায় বলে খবর। সূত্রের খবর, মঙ্গলবার সন্ধ্যা থেকেই এই সমস্যা তৈরি হয়েছে। চলতেই চলতেই থমকে যাচ্ছে একাধিক লোকাল ট্রেন। 

তবে শেষ পর্যন্ত ওই দুটি ট্রেনকে রানাঘাট-মাঝেরগ্রাম ও বনগাঁ-মাঝেরগ্রামের মধ্যে চালানোর ব্যাপারে সিদ্ধান্ত নেওয়া হয়। সামগ্রিক পরিস্থিতিতে এদিন চরম দুর্ভোগের মধ্য়ে পড়তে হয় সাধারণ যাত্রীদের। বিশেষত অফিস ফেরৎ প্রচুর যাত্রী ছিলেন ওই ট্রেনে। তারা পড়ে যান মারাত্মক সমস্যায়। গন্তব্যে পৌঁছতে একেবারে কালঘাম ছোটে তাদের। 

তবে শেষ পর্যন্ত রানাঘাট ও মাঝেরগ্রামের মধ্য়ে পাওয়ার ব্লক করে দেওয়া হয়। এর জেরে ট্রেন চলাচল সাময়িক থমকে যায়। মূলত ওভারহেডে তারে কাজের জন্য এদিন পাওয়ার ব্লক করে দেওয়া হয়। এরপর প্রয়োজনীয় কাজ করা হয়। যাত্রীদের একাংশের মতে নিয়মিত নজরদারি না থাকার জন্যই এই সমস্যা তৈরি হচ্ছে। তবে রেল কর্তৃপক্ষ দ্রুত সমস্যা মেটানোর কাজ করে। 

তবে এদিনই যে ভোগান্তির শেষ হচ্ছে এমনটা ভাবার কোনও কারণ নেই। আগামী দিনে কারিগরি কাজের জন্য আরও কয়েকদিন রেল পরিষেবা নিয়ন্ত্রণ করা হচ্ছে। 

রেল সূত্রে খবর, ব্যান্ডেল ও নৈহাটির মধ্যে রেললাইন রক্ষণাবেক্ষণের কাজ করা হবে। সেকারণে সাময়িকভাবে কিছু ট্রেনের চলাচল নিয়ন্ত্রণ করা হচ্ছে। একেবারে নির্দিষ্ট কয়েকটা দিন রেল চলাচল নিয়ন্ত্রণ করা হচ্ছে। সেই দিনগুলি হল ২৭ জুন ও ৩০ জুন। এরপর জুলাই মাসে ৪ জুলাই ও ৭ জুলাই।। এই রেললাইন রক্ষণাবেক্ষণের কাজের জন্য ৩৭৫৩৬ ও ৩৭৫৩৮ ব্যান্ডেল লোকাল বাতিল থাকছে। এনিয়ে রেলের বিজ্ঞপ্তি দেখে নিয়ে তারপর হাতে সময় নিয়ে বের হওয়াটাই ভালো। না হলে হয়রানি হতে পারে। 

 

বাংলার মুখ খবর

Latest News

সিপিএমের থেকেও খারাপ অবস্থা হবে…, উলটো রথে কাকে এই অভিশাপ দিলেন সুকান্ত? পঞ্চায়েত সমিতির নিয়ন্ত্রণ নিয়ে TMC-র ২ গোষ্ঠীর সংঘর্ষ, মাথা ফাটল মহিলা সভাপতির বাংলা থেকে নেপাল হয়ে ট্রেন যাবে বিহারে, শিলিগুড়ি করিডর এড়াতে রেললাইনের প্ল্যান শহরে চলে এলেন তালাল,ভোররাতে স্বাগত জানাল লাল-হলুদ, জিকসনও কি ইস্টবেঙ্গলের পথে? মিমি এত ভালো গান গাইতে পারে! মঞ্চে বোঝে না সে বোঝে না গেয়ে উঠলেন নায়িকা, দেখুন সপ্তম বেতন কমিশন চালু হচ্ছে রাজ্যে, আজই ঘোষণা, কতটা বেতন বাড়ছে সরকারি কর্মীদের? ‘১৫ মিনিট লাগবে…..’, DA মামলার শুনানিতে ঠিক কী হল? সামনে এল তথ্য! কবে ফের উঠবে? চুপিচুপি বিয়ে শোভন-সোহিনীর! ছিলেন সৌরভ-দর্শনা, টলিউড থেকে আর কারা নিমন্ত্রিত এগিয়ে এসে ঝামেলা মিটিয়েছিল গম্ভীর, কোহলি নয়- চাঞ্চল্যকর দাবি ভারতের প্রাক্তনীর আজ কারা প্রেম জীবনে হতাশ বোধ করবেন? দেখে নিন এক নজরে কী বলছে আজকের প্রেম রাশিফল

T20 WC 2024

কোহলি, রোহিতদের অভাব কারা পূরণ করতে পারেন? রাঠোর আশাবাদী ভবিষ্যতের তারকাদের নিয়ে কতদিন খেলবেন ওডিআই ও টেস্ট? আমেরিকায় গিয়ে ঘোষণা করলেন রোহিত শর্মা! রোহিত জেতায় ‘ক্রেডিট চুরি, হারের বেলায় কোথায় ছিলেন?', নেটপাড়ায় রোষের মুখে সৌরভ US-তে বিশ্বকাপ করে 'কোটি-কোটি টাকার লোকসান', বাজে মাঠ- ঝড় উঠতে পারে ICC-র বৈঠকে রোহিতকে যখন অধিনায়ক করেছিলাম, সবাই তখন আমার সমালোচনা করেছিল… মোক্ষম জবাব সৌরভের ক্রিকেটে অত ফিটনেস লাগে না, মত সাইনার, শুনতে হল ‘১৫০ কিমি বল খেলা এতই সহজ?’ T20 WC 2024-এ রোহিত শর্মার কাছে মার খাওয়া নিয়ে মুখ খুললেন মিচেল স্টার্ক ওরা কেন কম টাকা পাবে- সাপোর্ট স্টাফদের জন্য প্রশ্ন তুলে বোনাস নিতে চাননি রোহিত T20 WC 2024: প্রকাশ্যে অজিদের অন্তর্দ্বন্দ্ব, একাদশে সুযোগ না পাওয়ায় সরব স্টার্ক পা কি দড়িতে লেগেছিল? ডেভিড মিলারের ক্যাচ নিয়ে অবশেষে মুখ খুললেন সূর্যকুমার যাদব

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.