বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > ক্লোজড চ্যাপ্টার, মমতা ব্যানার্জি মাথা থেকে দেউচা ঝেড়ে ফেলে দিক: শুভেন্দু
বুধবার দেউচায় আদিবাসীদের সঙ্গে কথা বলছেন বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী।

ক্লোজড চ্যাপ্টার, মমতা ব্যানার্জি মাথা থেকে দেউচা ঝেড়ে ফেলে দিক: শুভেন্দু

  • এদিন দেউচায় যেখানে কয়লাখনি প্রকল্প হওয়ার কথা সেখানে যাননি শুভেন্দুবাবু। বদলে কাছেই জামবনি এলাকায় গিয়ে আদিবাসীদের সঙ্গে কথা বলেন তিনি। পরে তিনি বলেন, অরাজনৈতিক আন্দোলন মঞ্চে রাজনীতির রং লাগুক তা চাননা তিনি।

ক্লোজড চ্যাপ্টার, মমতা ব্যানার্জি মাথা থেকে দেউচা ঝেড়ে ফেলে দিক। বিশ্ববঙ্গ বাণিজ্য সম্মেলনের (BGBS 2022) উদ্বোধনের দিনে বীরভূমের দেউচা - পাচমি কয়লাখনি এলাকায় দাঁড়িয়ে এভাবেই রাজ্য সরকারকে আক্রমণ করলেন বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী। এদিন যদিও আদিবাসীদের অরাজনৈতিক আন্দোলনমঞ্চে জাননি তিনি।

এদিন দেউচায় যেখানে কয়লাখনি প্রকল্প হওয়ার কথা সেখানে যাননি শুভেন্দুবাবু। বদলে কাছেই জামবনি এলাকায় গিয়ে আদিবাসীদের সঙ্গে কথা বলেন তিনি। পরে তিনি বলেন, অরাজনৈতিক আন্দোলন মঞ্চে রাজনীতির রং লাগুক তা চাননা তিনি। আন্দোলনকারীরা তাদের মতো অরাজনৈতিক মঞ্চে আন্দোলন করছে। বিজেপি তাদের মতো নিজেদের মঞ্চে আন্দোলন করছে। তবে লক্ষ্য একই। উচ্ছেদ চলবে না।

আন্দোলনকারীদের একাংশের সঙ্গে আলোচনার পর শুভেন্দুবাবু সংবাদমাধ্যমকে বলেন, মানুষের গণতান্ত্রিক আন্দোলনকে মাওবাদীর নাম করে দমন করার চেষ্টা করছে রাজ্য সরকার ও পুলিশ। এখানে কোনও বিচ্ছিন্নতাবাদী শক্তি নেই। স্থানীয় লোকেরা কোথাও অরাজনৈতিক মঞ্চে করছে। আবার কোথাও আমরা বিজেপি আমাদের মতো করে করছি। ইস্যু একটাই। উচ্ছেদ চলছে না চলবে না।

দেউচা - পাচমি কয়লাখনি নিয়ে শিল্প সম্মেলনে আলোচনা হয়েছে। পালটা শুভেন্দুবাবু বলেন, ‘ওটা ক্লোজড চ্যাপ্টার। মমতা ব্যানার্জির মাথা থেকে দেউচা ঝেড়ে ফেলে দিক। হবে না, হবে না।’

বলে রাখি, বিশ্ববাংলা বাণিজ্য সম্মেলনের সূচনার দিনে সিঙুর ও দেউচায় একযোগে কর্মসূচি পালন করে বিজেপি। রাজনৈতিক মহলের একাংশের মতে, শিল্পপতিদের কাছে রাজ্যে শিল্পের পরিবেশের প্রকৃত ছবি তুলে ধরতেই বিজেপির এই চেষ্টা। 

 

বন্ধ করুন