বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > সারাক্ষণ আকাশ থেকে ঝরছে আগুন, সেই উপগ্রহে জমি কিনে জন্মদিনে স্ত্রীকে দিলেন যুবক
শিল্পীর কল্পনায় IO-র পৃষ্ঠ
শিল্পীর কল্পনায় IO-র পৃষ্ঠ

সারাক্ষণ আকাশ থেকে ঝরছে আগুন, সেই উপগ্রহে জমি কিনে জন্মদিনে স্ত্রীকে দিলেন যুবক

  • শুভজিৎ জানিয়েছেন, ইন্টারনেট সার্ফ করতে করতে ভিনগ্রহে জমি কেনার পরিকল্পনা মাথায় আসে। মার্কিন একটি সংস্থার মাধ্যমে বেশ কিছু টাকার বিনিময়ে ১ একর জমি কিনেছেন স্ত্রীর নামে।

সারা শরীরে ছড়িয়ে অসংখ্য আগ্নেয়গিরি। তার থেকে লাভা ছিটকে মিশে যাচ্ছে মহাকাশে। কিছুটা লাভা বৃষ্টির মতো ফিরে আসছে উপগ্রহেরই পৃষ্ঠে। এক কথায় উপগ্রহ নয় এতো আগুনেরই গোলা রে… বৃহস্পতির এহেন উপগ্রহ IO-তে জমি কিনে জন্মদিনে স্ত্রীকে উপহার দিলেন এক যুবক। উপহার পেয়ে আপ্লুত স্ত্রী।

বাঁকুড়ার সিমলিপালের বাসিন্দা শুভজিৎ ঘোষ পেশায় ইলেক্ট্রিক্যাল ইঞ্জিনিয়ার। পাওয়ার গ্রিড করপোরেশনের এই কর্মী থাকেন মণিপুরে। স্ত্রী রোমিলা হায়রাবাদে তথ্যপ্রযুক্তি সংস্থার কর্মী। ফলে বিয়ে হলেও জাঁকিয়ে সংসার পাতা হয়নি তাঁদের। তবে দূরত্বে ফিকে হয়নি প্রেম। স্ত্রীর জন্মদিনে এমন উপগ্রহে জমি কিনে উপহার দিয়েছেন যেখানে সারাক্ষণ আকাশ থেকে ঝরছে আগুন।

ফোনে শুভজিৎ জানিয়েছেন, ১৩ নভেম্বর ছিল স্ত্রীর জন্মদিন। কাছে না থাকতে পারলেও ঠিক রাত ১২টায় ফোন করে শুভেচ্ছা জানিয়েছেন তিনি। সঙ্গে পাঠিয়েছেন অভিনব উপহার। বৃহস্পতির উপগ্রহ IO-তে কেনা জমির শংসাপত্র। উপহার পেয়ে আপ্লুত রোমিলা।

শুভজিৎ জানিয়েছেন, ইন্টারনেট সার্ফ করতে করতে ভিনগ্রহে জমি কেনার পরিকল্পনা মাথায় আসে। মার্কিন একটি সংস্থার মাধ্যমে বেশ কিছু টাকার বিনিময়ে ১ একর জমি কিনেছেন স্ত্রীর নামে। কিন্তু বাস্তবে যে সেখানে যাওয়া অসম্ভব তা তাঁর জানা আছে কি না তা অবশ্য জানাননি তিনি।

সৌরমণ্ডলে ভূতাত্বিকভাবে সব থেকে সক্রিয় জ্যোতিষ্কের নাম IO. বৃহস্পতির খুব কাছে এক কক্ষপথ হওয়ায় দানবগ্রহের মার্ধাকর্ষণে জমাট বাঁধতে পারেনি জ্যোতিষ্কটি। উলটে তার শরীরে ছিটিয়ে থাকা অসংখ্য আগ্নেয়গিরি থেকে যে লাভা বেরোয় তার একাংশ টেনে নেয় বৃহস্পতি। যার ফলে দিন দিন ভর কমছে IO-র, ভর বাড়ছে বৃহস্পতির।

 

বন্ধ করুন