বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > ১২,০০০ টাকাই চাই! ৩ ঘণ্টা ২০ দিনের শিশুকে 'আটকে রাখল' বৃহন্নলা, মৃত্যু নবজাতকের
মৃত শিশুর মা 
মৃত শিশুর মা 

১২,০০০ টাকাই চাই! ৩ ঘণ্টা ২০ দিনের শিশুকে 'আটকে রাখল' বৃহন্নলা, মৃত্যু নবজাতকের

  • এমনই এক অমানবিক ঘটনার সাক্ষী থাকল মালদার বাঙাল গ্রাম।

এক নবজাতককে মায়ের কাছ থেকে দীর্ঘক্ষণ আলাদা করে রাখার অভিযোগ উঠল এক বৃহন্নলার বিরুদ্ধে। এমনই এক অমানবিক ঘটনার সাক্ষী থাকল মালদহের বাঙাল গ্রাম। সম্প্রতি এই ঘটনাটি প্রকাশ্যে আসতেই সমালোচনার ঝড় উঠেছে।

স্থানীয় সূত্রে জানা যায়, গত ২৯ অক্টোবর তিন শিশুর জন্ম দিয়েছিলেন মাম্পি মাঝি নামে এক মহিলা। মালদহ মেডিকেল কলেজে ওই তিন শিশুর জন্ম হয়। হাসপাতাল থেকে ছাড়া পেয়েই তিন শিশুকে নিয়ে বাড়ি চলে যান মাম্পি মাঝি।

মহিলা পরিবারের দাবি, মাম্পির একটি শিশুকে কোলে নিয়ে জোরে জোরে ঢোল বাজাতে থাকে বৃহন্নলা। বেশ কিছুক্ষণ ধরে এভাবেই শিশুকে তারা নিজের কাছে রেখে দেয়। শিশুর কান্না শুনে পরিবারের লোকেরা তাকে ফেরত চাইলেও ফিরিয়ে দেওয়া হয়নি। সবশেষে বৃহন্নলা শিশুর পরিবারের কাছে ১,২০০০ টাকা দাবি করে। কিন্তু, পরিবারের আর্থিক অবস্থা খারাপ হওয়ায় তাঁরা ৫০০ টাকা দিতে রাজি হন। কিন্তু বৃহন্নলা নিজেদের দাবিতে অনড় থাকে। টাকার দাবিতে একটি শিশুকে তিন ঘণ্টা ধরে নিজের কাছে আটকে রাখে। কিন্তু অবশেষে নিরীহ ওই শিশুটি মারা যায়।

এই ঘটনাকে কেন্দ্র করে এলাকায় রীতিমতো চাঞ্চল্য ছড়ায়। ঘটনায় পরিবারের লোকেরা থানায় অভিযোগ করলে পুলিশ অভিযুক্তদের গ্রেফতার করা হয়েছে।

বন্ধ করুন