বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > ৩১ নং জাতীয় সড়কে জোড়া ধস, শিলিগুড়ির সঙ্গে সিকিম, ডুয়ার্সের যোগাযোগ বিচ্ছিন্ন
প্রতীকী ছবি
প্রতীকী ছবি

৩১ নং জাতীয় সড়কে জোড়া ধস, শিলিগুড়ির সঙ্গে সিকিম, ডুয়ার্সের যোগাযোগ বিচ্ছিন্ন

  • এদিন সকালে প্রথম ধস নামে সেবক কালীবাড়ির কাছে আর সেবক করোনেশন সেতুর কাছে দ্বিতীয় ধসের ঘটনাটি ঘটেছে।

সোমবার, মঙ্গলবারের পর উত্তরবঙ্গের রাস্তায় ফের ধস নামল বুধবার। এর জেরে ৩১ নম্বর জাতীয় সড়কে বন্ধ হয়ে গিয়েছে গাড়ি চলাচল। শিলিগুড়ির সঙ্গে সিকিম, ডুয়ার্স ও দার্জিলিংয়ের যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে পড়েছে। যুদ্ধকালীন তৎপরতায় ধস সরানোর চেষ্টা করছে প্রশাসন। কিন্তু টানা বৃষ্টির জেরে সেক্ষেত্রেও সমস্যা দেখা দিয়েছে। এই ভোগান্তি কতক্ষণ চলবে তা জানাতে পারেননি প্রশাসনের আধিকারিকরা।

সোমবার ও মঙ্গলবার রাতে দু’‌দফায় ১০ নম্বর জাতীয় সড়কের একই জায়গায় ধস নামে। বন্ধ হয়ে পড়ে শিলিগুড়ির সঙ্গে সিকিমের যোগাযোগ ব্যবস্থা। অসংখ্য গাড়ি দাঁড়িয়ে পড়ে ১০ নম্বর জাতীয় সড়কে। প্রশাসন দ্রুত পরিস্থিতি স্বাভাবিক করার চেষ্টা করছে। এদিকে, বুধবার সকালে ৩১ নম্বর জাতীয় সড়কে বড়সড় ধস নামে। একটি নয়, দুটি জায়গায় এই ধসের জেরে উত্তর–পূর্ব ভারতের সঙ্গে শিলিগুড়ি যোগাযোগ ব্যবস্থা একেবারে বিচ্ছিন্ন হয়ে গিয়েছে।

জানা গিয়েছে, এদিন সকালে প্রথম ধস নামে সেবক কালীবাড়ির কাছে আর সেবক করোনেশন সেতুর কাছে দ্বিতীয় ধসের ঘটনাটি ঘটেছে। ৩১ নম্বর জাতীয় সড়ক পুরোপুরি বন্ধ হয়ে যাওয়ায় শিলিগুড়ির সঙ্গে ডুয়ার্স এবং অসমেরও যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে গিয়েছে।

বন্ধ করুন