বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > Trains cancelled for Bankura accident: বাঁকুড়ায় দুর্ঘটনায় জন্য বাতিল একগুচ্ছ এক্সপ্রেস ও মেমু, কোন ট্রেন ঘুরপথে যাবে?

Trains cancelled for Bankura accident: বাঁকুড়ায় দুর্ঘটনায় জন্য বাতিল একগুচ্ছ এক্সপ্রেস ও মেমু, কোন ট্রেন ঘুরপথে যাবে?

বাঁকুড়ায় ট্রেন দুর্ঘটনা

Trains cancelled for Bankura accident: বাঁকুড়ার ওন্দায় ভয়াবহ ট্রেন দুর্ঘটনা ঘটেছে। তার জেরে একাধিক ট্রেন বাতিল করে দেওয়া হল। পুরুলিয়া-হাওড়া সুপারফাস্ট এক্সপ্রেস, সাঁতরাগাছি-পুরুলিয়া রূপসী বাংলা এক্সপ্রেসের মতো ট্রেন।

বাঁকুড়ার ওন্দায় দুই মালগাড়ির ভয়াবহ দুর্ঘটনার জেরে ব্যাহত হল ট্রেন পরিষেবা। দক্ষিণ-পূর্ব রেলওয়ের অন্তর্গত খড়্গপুরের ডিভিশনাল রেলওয়ে ম্যানেজার জানিয়েছেন, দুর্ঘটনার জেরে ১১টি এক্সপ্রেস এবং মেমু প্যাসেঞ্জার ট্রেন বাতিল করা হয়েছে। যে ট্রেনগুলি বিভিন্ন প্রান্তিক স্টেশন থেকে আজ ছাড়ার কথা ছিল। সেইসঙ্গে দুটি দূরপাল্লার ট্রেনের (আনন্দ বিহার টার্মিনাল-পুরী নন্দনকানন এক্সপ্রেস এবং পোরবন্দর-সাঁতরাগাছি কবিগুরু সুপারফাস্ট এক্সপ্রেস) যাত্রাপথ ঘুরিয়ে দেওয়া হয়েছে। রেলের তরফে জানানো হয়েছে, দ্রুত পরিষেবা স্বাভাবিক করার চেষ্টা করা হচ্ছে।

আরও পড়ুন: Train accident in Bankura: ওড়িশার ভয়াবহ স্মৃতি বাঁকুড়ায়, একই লাইনে ঢুকে মালগাড়িতে ধাক্কা মালবাহী ট্রেনের

বাঁকুড়ায় ট্রেন দুর্ঘটনার জন্য কোন কোন ট্রেন বাতিল করা হয়েছে?

১) ১২৮২৮ পুরুলিয়া-হাওড়া সুপারফাস্ট এক্সপ্রেস। 

২) ১৩৫০৬ আসানসোল-দিঘা এক্সপ্রেস। 

৩) ০৮৬৮৬ আদ্রা-খড়্গপুর মেমু প্যাসেঞ্জার।

৪) ০৮৬৭৫ বিষ্ণুপুর-আদ্রা মেমু স্পেশাল।

৫) ০৮৬৭৭ বিষ্ণুপুর-ধানবাদ মেমু স্পেশাল।

৬) ১৮০২৭ খড়্গপুর-আসানসোল মেমু এক্সপ্রেস।

৭) ১২৮৮৩ সাঁতরাগাছি-পুরুলিয়া রূপসী বাংলা এক্সপ্রেস।

৮) ১৮০৩৫ খড়্গপুর-হাতিয়া এক্সপ্রেস।

৯) ০৮৬৫৭ আদ্রা-আসানসোল মেমু প্যাসেঞ্জার স্পেশাল।

১০) ১৮০২৪ নেতাজি সুভাষচন্দ্র বসু জংশন গোমো-খড়্গপুর এক্সপ্রেস।

১১) ০৮১৭৩ আসানসোল-টাটানগর মেমু স্পেশাল প্যাসেঞ্জার।

১২) ১৩৫০৫ দিঘা-আসানসোল এক্সপ্রেস।

১৩) ১৮০৩৬ হাতিয়া-খড়্গপুর এক্সপ্রেস।

আরও পড়ুন: Train Timetable history: যেন দেশলাইয়ের বাক্স! ১৯৩১ বা ১৯৮৩ সালে কেমন দেখতে ছিল ট্রেনের টাইমটেবিল? রইল ছবি

কোন কোন ট্রেনের যাত্রাপথ ঘুরিয়ে দেওয়া হয়েছে?

১) ১২৮১৬ আনন্দ বিহার টার্মিনাল-পুরী নন্দনকানন এক্সপ্রেস: যে ট্রেন (২৪ জুন) শনিবার যাত্রা শুরু করেছে, সেই ট্রেনকে আদ্রা, চাণ্ডিল, টাটানগর এবং হিজলি স্টেশন দিয়ে ঘুরিয়ে দেওয়া হচ্ছে।

২) ১২৯৪৯ পোরবন্দর-সাঁতরাগাছি কবিগুরু সুপারফাস্ট এক্সপ্রেস: যে ট্রেন গত শুক্রবার (২৩ জুন) যাত্রা শুরু করেছে, তা পুরুলিয়া পুরুলিয়া, টাটানগর এবং খড়্গপুর দিয়ে ঘুরিয়ে দেওয়া হচ্ছে।

৩) ১৮৬২৮ রাঁচি-হাওড়া ইন্টারসিটি এক্সপ্রেস (ভায়া আদ্রা) ঘুরিয়ে দেওয়া হচ্ছে। কোটশিলা, পুরুলিয়া, টাটানগর এবং খড়্গপুর হয়ে যাবে।

কীভাবে বাঁকুড়ায় দুর্ঘটনা ঘটেছে?

রবিবার ভোর চারটে নাগাদ ওন্দা স্টেশনে একটি মালগাড়ি দাঁড়িয়েছিল। পিছন থেকে অপর একটি মালগাড়ি এসে ধাক্কা মারে। প্রাথমিকভাবে স্থানীয় বাসিন্দাদের দাবি, লুপ লাইনে একটি মালগাড়ি দাঁড়িয়েছিল। ওই লাইনেই অপর মালগাড়িটি চলে আসে। তার জেরে দুটি মালবাহী ট্রেনের সংঘর্ষ হয়। লাইনচ্যুত হয়ে যায় দুটি ট্রেনের মোট ১২টি বগি। রেল কর্তৃপক্ষের দাবি, ঘটনায় কোনও হতাহতের ঘটনা ঘটেনি। তাতে রেহাই পাচ্ছে না। ওড়িশার বালাসোরে যেভাবে দুর্ঘটনা ঘটেছিল, এবারও ঠিক একই কায়দায় দুর্ঘটনা কীভাবে ঘটল, তা নিয়ে প্রশ্ন উঠছে। সংশ্লিষ্ট মহলের বক্তব্য, মালগাড়ি হওয়ায় অনেক মানুষের প্রাণরক্ষা পেল।

Get Latest Updates on Bengal News, Elections Result, Lok Sabha Election 2024 Live, West Bengal Lok Sabha Elections Results 2024, along with Latest News and Top Headlines from Bengal and around the world.

বাংলার মুখ খবর

Latest News

বিশ্বকাপে বাংলাদেশের হয়ে সর্বাধিক ম্যান অফ দ্য ম্যাচ, শাকিবের ধারেকাছে নেই কেউ অরুন্ধতীর বিরুদ্ধে ইউএপিএ আইনে মামলা, অনুমতি দিলেন দিল্লির লেফটন্যান্ট গভর্ণর জাহিরে ডুবে, ভিন ধর্মে বিয়ের কথা বাবা শত্রুঘ্ন সিনহাকেও জানাননি সোনাক্ষী? স্বাগত জানিয়ে মোদীকে হাতজোড় করে ‘নমস্তে’ মেলোনির!ছবি একনজরে, নেটপাড়া কী বলছে? সেহওয়াগ তো আর সচিন-দ্রাবিড় নয়: শাকিবের পাশে দাঁড়ালেন ইমরুল কায়েস ‘‌আপনাকে মানুষ ভোট দেয়নি, এটা মেনে নিতে হবে’‌, দিলীপকে কড়া নিশানা করলেন দিন্দা পাক দলের ভাগ্য খুব ভালো- T20 WC 2024 Super 8-এ বাবরদের চান্স নিয়ে কাইফের কটাক্ষ চাষজমির উপর ছোট্ট বাড়ি, কোথা থেকে উঠে এসেছে সারেগামাপা-র প্রতিযোগী অনীক জানা? আলমোড়ার জঙ্গলে আগুন নেভাতে ভিমতাল থেকে কপ্টারে নিয়ে যাওয়া হচ্ছে জল,দেখুন ভিডিয়ো ভয়ঙ্করী তিস্তা! উত্তরবঙ্গে ভয়াবহ পরিস্থিতিতে বন্ধ বহু রাস্তা

T20 WC 2024

কারা কত নম্বরে থেকে সুপার এইটে উঠবে, ঠিক করা আছে আগেই, ভারতের প্রতিপক্ষ কারা? T20 WC 2024-এর ম্যাচ খেলে হোটেলে ফিরেই কাজে বসতে হয়- সহজ নয় সৌরভের কর্মজীবন বাবরদের দুশ্চিন্তা বাড়িয়ে ফ্লোরিডার আহবহাওয়ার আপডেট দিলেন সূর্যকুমার যাদব দলের সাফল্যের জন্য ফ্র্যাঞ্চাইজি ক্রিকেটকে কৃতিত্ব দিলেন আফগান অধিনায়ক রশিদ খান হরভজনের গলায় আমিরের প্রশংসা! ভাইরাল হল ভাজ্জির ‘ফিক্সার কো সিক্সার’ পোস্ট ফিল সল্ট কেন ৬১ নম্বর জার্সি পরেন? কারণ জানলে গালাগাল দেবেন ম্যান ইউ সমর্থকরা নাসাউ কাউন্টি ক্রিকেট স্টেডিয়ামের পিচে খেলা সহজ ছিল না: রোহিতের স্বীকারোক্তি ১০-১৫ রান কম করেছি:- ভারতের বিরুদ্ধে ম্যাচ হেরে স্বীকারোক্তি অ্যারন জোন্সের পরপর ২টি ছক্কা হাঁকিয়েই ইতিহাসে নাম তুললেন সল্ট, এই রেকর্ড বিশ্বের আর কারও নেই কখনই বলব না এটা ম্যাচ জয়ী টোটাল ছিল: ব্যাটার নয়, শাকিবের গলায় বোলারদের প্রশংসা

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.