বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > আচমকা কেন ব্যবসায়ীদের ওপর রেগে গেলেন শিলিগুড়ির মেয়র গৌতম দেব?

আচমকা কেন ব্যবসায়ীদের ওপর রেগে গেলেন শিলিগুড়ির মেয়র গৌতম দেব?

ব্যবসায়ীদের সঙ্গে কথা বলছেন মেয়র গৌতম দেব। নিজস্ব ছবি

শিলিগুড়ির ৩১ নম্বর ওয়ার্ড এবং ৩২ নম্বর ওয়ার্ডের বিভিন্ন এলাকা বৃষ্টির সময় জলমগ্ন হয়ে পড়ে। সেই কারণে শিলিগুড়ির ৩১ নম্বর ওয়ার্ডের অন্তর্গত পিডব্লুডি মোড় এলাকা দিয়ে নতুন একটি ড্রেনের কাজ করা হচ্ছে। 

ব্যবসায়ীদের বাধার মুখে পড়ে দীর্ঘদিন ধরেই আটকে রয়েছে শিলিগুড়ি পুরসভার অশোকনগরে ড্রেনের কাজ। শনিবার তা খতিয়ে দেখতে গিয়ে ব্যবসায়ীদের উপর ক্ষোভ উগরে দিলেন শিলিগুড়ি পুরসভার মেয়র গৌতম দেব। কাজে বাধা দিলে প্রয়োজনে পুলিশ নামিয়ে, এমনকী মিলিটারি দিয়েও কাজ করানো হবে বলে হুঁশিয়ারি দিলেন শিলিগুড়ির মেয়র। এদিন গৌতম দেবের সঙ্গে ছিলেন পুরসভার অন্যান্য আধিকারিকরা। ব্যবসায়ীরা আধিকারিকদের সঙ্গে বচসায় জড়িয়ে পড়েন। পরে ব্যবসায়ীদের বুঝিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনেন আধিকারিকরা। আগামী সোমবার পুরসভায় এ নিয়ে বৈঠক হবে বলে মেয়র জানিয়েছেন।

আরও পড়ুন: পুরসভার জমি দখল করেছে রেল! অভিযোগ শিলিগুড়ির মেয়র গৌতম দেবের

পুরসভা সূত্রে জানা গিয়েছে, শিলিগুড়ির ৩১ নম্বর ওয়ার্ড এবং ৩২ নম্বর ওয়ার্ডের বিভিন্ন এলাকা বৃষ্টির সময় জলমগ্ন হয়ে পড়ে। সেই কারণে শিলিগুড়ির ৩১ নম্বর ওয়ার্ডের অন্তর্গত পিডব্লুডি মোড় এলাকা দিয়ে নতুন একটি ড্রেনের কাজ করা হচ্ছে। এলাকার জল হিম পাইপের মাধ্যমে মহানন্দা নদীতে নিয়ে যাওয়ার পরিকল্পনা করা হয়েছে পুরসভার পক্ষ থেকে। তবে দীর্ঘদিন থেকে এই কাজ আটকে রয়েছে। এর আগে এই কাজ করতে গিয়ে মেয়রকে ৩১ নম্বর ওয়ার্ডের অন্তর্গত শীতলাপাড়া এলাকায় এলাকাবাসীদের বাধার মুখে পড়তে হয়েছিল। সেই কারণে সেখান থেকে সরিয়ে পিডব্লিউডি মোড় দিয়ে এই ড্রেনের কাজ আবারও শুরু করা হচ্ছে। শনিবার সকালে মেয়র গৌতম দেব তার জন্য এলাকা পরিদর্শনে যান। সেই সময় এলাকার ব্যবসায়ীদের বাধার মুখে পড়তে হয় তাঁকে।

এলাকার ব্যবসায়ীদের বাধার মুখে পড়ে মেয়র বলেন, ‘এই ড্রেন মাটির নিচ দিয়ে হবে। কারও কোন অসুবিধা হবে না। তাও যদি আপনারা আমাকে কাজ করতে বাধা দেন তাহলে আমি পুলিশ দিয়ে অথবা মিলিটারি দিয়ে এই কাজ করিয়ে নেব। আপনাদের বারবার বলা সত্ত্বেও আপনারা বোঝার চেষ্টা করছেন না। এই ড্রেন হলে অশোকনগরের দীর্ঘদিনের সমস্যার সমাধান হবে।’ উল্লেখ্য, ব্যবসায়ীদের আশঙ্কা এই কাজ হলে সেক্ষেত্রে তাদের দোকান ভাঙা হতে পারে। সেই আশঙ্কায় তারা সেখানে ড্রেন তৈরিতে বাধা দিচ্ছেন।

 মেয়র জানান, ‘এটি একটি বড় প্রকল্প। এর জন্য এশিয়ান হাইওয়ের কাছ থেকে অনুমতি নেওয়া হয়েছে। এর নকশা তৈরি করেছে এডিবি। ব্যবসায়ীদের আশঙ্কা ছিল এই কাজের জন্য তাদের দোকান ভাঙা হতে পারে। তবে আমরা এসব করছি না। রাস্তার তলা দিয়ে হিম পাইপ নিয়ে যাওয়া হবে। আগামী সোমবার ব্যবসায়ীদের সঙ্গে আধিকারিকরা বৈঠক করবেন। সেখানে তাদের নকশা বুঝিয়ে দেওয়া হবে। আশা করি সমস্যা হবে না।’

বাংলার মুখ খবর
বন্ধ করুন

Latest News

‘আমার লক্ষ্মী…’, আঁকলেন, দিদির মঞ্চে স্বরচিত কবিতা পাঠ, মমতায় মুগ্ধ রচনা-ডোনারা আরামবাগ লোকসভা কেন্দ্রকে টার্গেট করল বিজেপি, নির্বাচনের পাটিগণিতে অঙ্ক কঠিন মাসের প্রথম দিন কেমন কাটবে? আজ রাতেই জেনে নিন ১ মার্চ শুক্রবারের রাশিফল পাকিস্তানের বিরুদ্ধে বিরাটের ছক্কায় নো-বল দিয়েছিলেন, অবসর নিচ্ছেন সেই আম্পায়ার চোটের ভান করেছিলেন শ্রেয়স? বিতর্কের মধ্যেই ফিটনেস নিয়ে 'বোমা' KKR কোচের ফাঁস প্রধানমন্ত্রীর ডায়েরির গোপন পাতা, ছোটবেলাতেই কোন গভীর কথা লিখেছিলেন তিনি সালকিয়া বড়ো মায়ের মন্দির প্রাঙ্গনে বসে গান গাইলেন ইমন হাই-স্পিডের ইন্টারনেট-সহ একাধিক ওটিটি, মাত্র ৬১৬ টাকায় সবই দিচ্ছে OTTplay শ্বশুরবাড়ি যাওয়ার সময় কান্না কোথায়! জমিয়ে নাচলেন, বরকে চুমুও খেলেন সোহাগ জলের 'মউ' প্রকাশিত SET রেজাল্ট, রইল ডিরেক্ট লিঙ্ক, কাট-অফ কত? ফাইনাল অ্যানসার কিও দেখে নিন

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.