বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > আচমকা কেন ব্যবসায়ীদের ওপর রেগে গেলেন শিলিগুড়ির মেয়র গৌতম দেব?

আচমকা কেন ব্যবসায়ীদের ওপর রেগে গেলেন শিলিগুড়ির মেয়র গৌতম দেব?

ব্যবসায়ীদের সঙ্গে কথা বলছেন মেয়র গৌতম দেব। নিজস্ব ছবি

শিলিগুড়ির ৩১ নম্বর ওয়ার্ড এবং ৩২ নম্বর ওয়ার্ডের বিভিন্ন এলাকা বৃষ্টির সময় জলমগ্ন হয়ে পড়ে। সেই কারণে শিলিগুড়ির ৩১ নম্বর ওয়ার্ডের অন্তর্গত পিডব্লুডি মোড় এলাকা দিয়ে নতুন একটি ড্রেনের কাজ করা হচ্ছে। 

ব্যবসায়ীদের বাধার মুখে পড়ে দীর্ঘদিন ধরেই আটকে রয়েছে শিলিগুড়ি পুরসভার অশোকনগরে ড্রেনের কাজ। শনিবার তা খতিয়ে দেখতে গিয়ে ব্যবসায়ীদের উপর ক্ষোভ উগরে দিলেন শিলিগুড়ি পুরসভার মেয়র গৌতম দেব। কাজে বাধা দিলে প্রয়োজনে পুলিশ নামিয়ে, এমনকী মিলিটারি দিয়েও কাজ করানো হবে বলে হুঁশিয়ারি দিলেন শিলিগুড়ির মেয়র। এদিন গৌতম দেবের সঙ্গে ছিলেন পুরসভার অন্যান্য আধিকারিকরা। ব্যবসায়ীরা আধিকারিকদের সঙ্গে বচসায় জড়িয়ে পড়েন। পরে ব্যবসায়ীদের বুঝিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনেন আধিকারিকরা। আগামী সোমবার পুরসভায় এ নিয়ে বৈঠক হবে বলে মেয়র জানিয়েছেন।

আরও পড়ুন: পুরসভার জমি দখল করেছে রেল! অভিযোগ শিলিগুড়ির মেয়র গৌতম দেবের

পুরসভা সূত্রে জানা গিয়েছে, শিলিগুড়ির ৩১ নম্বর ওয়ার্ড এবং ৩২ নম্বর ওয়ার্ডের বিভিন্ন এলাকা বৃষ্টির সময় জলমগ্ন হয়ে পড়ে। সেই কারণে শিলিগুড়ির ৩১ নম্বর ওয়ার্ডের অন্তর্গত পিডব্লুডি মোড় এলাকা দিয়ে নতুন একটি ড্রেনের কাজ করা হচ্ছে। এলাকার জল হিম পাইপের মাধ্যমে মহানন্দা নদীতে নিয়ে যাওয়ার পরিকল্পনা করা হয়েছে পুরসভার পক্ষ থেকে। তবে দীর্ঘদিন থেকে এই কাজ আটকে রয়েছে। এর আগে এই কাজ করতে গিয়ে মেয়রকে ৩১ নম্বর ওয়ার্ডের অন্তর্গত শীতলাপাড়া এলাকায় এলাকাবাসীদের বাধার মুখে পড়তে হয়েছিল। সেই কারণে সেখান থেকে সরিয়ে পিডব্লিউডি মোড় দিয়ে এই ড্রেনের কাজ আবারও শুরু করা হচ্ছে। শনিবার সকালে মেয়র গৌতম দেব তার জন্য এলাকা পরিদর্শনে যান। সেই সময় এলাকার ব্যবসায়ীদের বাধার মুখে পড়তে হয় তাঁকে।

এলাকার ব্যবসায়ীদের বাধার মুখে পড়ে মেয়র বলেন, ‘এই ড্রেন মাটির নিচ দিয়ে হবে। কারও কোন অসুবিধা হবে না। তাও যদি আপনারা আমাকে কাজ করতে বাধা দেন তাহলে আমি পুলিশ দিয়ে অথবা মিলিটারি দিয়ে এই কাজ করিয়ে নেব। আপনাদের বারবার বলা সত্ত্বেও আপনারা বোঝার চেষ্টা করছেন না। এই ড্রেন হলে অশোকনগরের দীর্ঘদিনের সমস্যার সমাধান হবে।’ উল্লেখ্য, ব্যবসায়ীদের আশঙ্কা এই কাজ হলে সেক্ষেত্রে তাদের দোকান ভাঙা হতে পারে। সেই আশঙ্কায় তারা সেখানে ড্রেন তৈরিতে বাধা দিচ্ছেন।

 মেয়র জানান, ‘এটি একটি বড় প্রকল্প। এর জন্য এশিয়ান হাইওয়ের কাছ থেকে অনুমতি নেওয়া হয়েছে। এর নকশা তৈরি করেছে এডিবি। ব্যবসায়ীদের আশঙ্কা ছিল এই কাজের জন্য তাদের দোকান ভাঙা হতে পারে। তবে আমরা এসব করছি না। রাস্তার তলা দিয়ে হিম পাইপ নিয়ে যাওয়া হবে। আগামী সোমবার ব্যবসায়ীদের সঙ্গে আধিকারিকরা বৈঠক করবেন। সেখানে তাদের নকশা বুঝিয়ে দেওয়া হবে। আশা করি সমস্যা হবে না।’

Get Latest Updates on Bengal News, Elections Result, Lok Sabha Election 2024 Live, West Bengal Lok Sabha Elections Results 2024, along with Latest News and Top Headlines from Bengal and around the world.

বাংলার মুখ খবর

Latest News

‘‌বাংলাদেশি বংশদ্ভূত সংখ্যালঘু সম্প্রদায় কংগ্রেসকে ভোট দিয়েছে’‌, বিতর্কে হিমন্ত বঙ্গ–বিজেপির উপর ভরসা হারাল আরএসএস, ভোট পরবর্তী হিংসা ইস্যুতে আজ রাজপথে বাগদা আসন জেতাতে ঝাঁপালেন স্বয়ং রাজ্যের মন্ত্রী, কর্মীদের জানালেন স্ট্র‌্যাটেজি সমৃদ্ধির জোয়ারে টাকার ভাগ্যে বিপুল লাভ! জুনের শেষে বুধের কৃপায় লাকি কারা? দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে সিরিজে দীপ্তিদের বোলিং কোচের দায়িত্বে আভিষ্কার সালভি ভালোবাসায় মুছেছেন হিন্দু-মুসলিম ভেদ! রিসেপশনে সোনাক্ষীর সঙ্গে রোম্যান্স জাহিরের বাতিল গ্রেস মার্কস, রি-টেস্ট দিয়ে কী বলছেন নিট 'টপাররা'? এবারও ৭২০-তে ৭২০ পাবেন? বাঁ-হাতি বোলার সামনে থাকলেই কেঁপে যান রোহিত? T20 WC 2024-এর পরিসংখ্যান তাই বলছে অজি বোর্ডের সমালোচনা খোয়াজার, ডাউন আন্ডারে না খেলতে পারা নিয়ে কী বললেন রশিদ ‘দাগটা কীসের!’, সৌরভের গলায় দর্শনার ‘লাভ বাইট’ খুঁজে পেলেন নাকি অঙ্কুশ-ঐন্দ্রিলা

T20 WC 2024

অজি বোর্ডের সমালোচনা খোয়াজার, ডাউন আন্ডারে না খেলতে পারা নিয়ে কী বললেন রশিদ বৃষ্টিতে ম্যাচ ভেস্তে গেলে ভারত সেমিতে উঠবে,কপাল পুড়বে অজিদের,সে সম্ভাবনা থাকছে জর্ডনের হ্যাটট্রিক, বাটলার ঝড়ে USA-কে উড়িয়ে বিশ্বকাপের সেমিফাইনালে ইংল্যান্ড IND vs AUS: ভারতকে হারানোর চেয়ে বড় বিষয় কিছু হতে পারে না…তড়পাচ্ছেন অজি অধিনায়ক ‘ভারত ১৪ জন খেলিয়েছে’, গোহারান হেরেও কান্না চলল টাইগারদের, অভিযোগ ICC-র বিরুদ্ধে ব্র্যাভোর চ্যাম্পিয়ন গানে টিম বাসে উদ্দাম নাচ,ভাইরাল রশিদদের সেলিব্রেশনের ভিডিয়ো IND vs BAN, T20 WC: সেভাবে হাত খুলে খেললো না ব্যাটাররা, ম্যাচ হেরে আফসোস শান্তর দ্বিপাক্ষিক সিরিজ খেলতে চায়নি ২টি দেশ, ১০ মাসের মধ্যে তাদের হারিয়ে জবাব আফগানদের আম্পায়ারের সিদ্ধান্ত অসন্তোষ প্রকাশ! আইসিসির শাস্তির মুখে দঃ আফ্রিকার ক্রিকেটার আভি আভি আয়া হ্যায়, আড়া মারনে দে… কুলদীপের উদ্দেশ্যে রোহিতের টাপোরি জবাব ভাইরাল

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.