বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > Summer Special Trains: সাঁতরাগাছি-নিউ জলপাইগুড়ির মধ্যে ১৬ বিশেষ ট্রেন চালাবে রেল, দেখুন সূচি ও স্টপেজ
আগামী ৩০ জুলাই পর্যন্ত সাঁতরাগাছি থেকে নিউ জলপাইগুড়ির মধ্যে আট জোড়া (১৬ টি) সামার স্পেশাল ট্রেন চালোনোর সিদ্ধান্ত নিল দক্ষিণ-পূর্ব রেল। (ফাইল ছবি, সৌজন্য পিটিআই)

Summer Special Trains: সাঁতরাগাছি-নিউ জলপাইগুড়ির মধ্যে ১৬ বিশেষ ট্রেন চালাবে রেল, দেখুন সূচি ও স্টপেজ

  • Summer Special Trains: ছুটিতে উত্তরবঙ্গে ঘুরতে যাবেন? কিন্তু শেষমুহূর্তে পরিকল্পনা হওয়ায় টিকিট পাচ্ছেন না? সেই সমস্যা থেকে মুক্তি দিচ্ছে ভারতীয় রেল। জুলাই পর্যন্ত সাঁতরাগাছি থেকে নিউ জলপাইগুড়ির মধ্যে আট জোড়া সামার স্পেশাল ট্রেন চালানো হবে।

গরমের ছুটিতে উত্তরবঙ্গ! কয়েকদিনের ছুটি পেলেই সেই কাজটাই করেন প্রচুর মানুষ। এবারও ব্যতিক্রম হয়নি। সেই পরিস্থিতিতে আগামী ৩০ জুলাই পর্যন্ত সাঁতরাগাছি থেকে নিউ জলপাইগুড়ির মধ্যে আট জোড়া (১৬ টি) সামার স্পেশাল ট্রেন চালানোর সিদ্ধান্ত নিল দক্ষিণ-পূর্ব রেল।

সাঁতরাগাছি-নিউ জলপাইগুড়ি-সাঁতরাগাছি ট্রেনের সূচি

১) ০৮০৪৭ সাঁতরাগাছি-নিউ জলপাইগুড়ি সামার স্পেশাল ট্রেন: প্রতি শুক্রবার সন্ধ্যা ৬ টায় সাঁতরাগাছি থেকে ট্রেন ছাড়বে। যা পরদিন (শনিবার) ভোর ৫ টা ১৫ মিনিটে নিউ জলপাইগুড়িতে পৌঁছাবে। ১০ জুন থেকে ২৯ জুলাই পর্যন্ত সেই বিশেষ ট্রেন চলবে। 

২) ০৮০৪৮ নিউ জলপাইগুড়ি-সাঁতরাগাছি সামার স্পেশাল ট্রেন: ফিরতি পথে প্রতি শনিবার বেলা ১২ টা ১৫ মিনিটে নিউ জলপাইগুড়ি থেকে ছাড়বে সামার স্পেশাল ট্রেন। সাঁতরাগাছিতে পৌঁছাবে রাত ১১ টা ৪৫ মিনিটে। যে ট্রেন ১১ জুন থেকে ৩০ জুলাই পর্যন্ত চলবে। 

আরও পড়ুন: NB Tour: পাহাড়ের কোলে নির্জন, আদিম প্রকৃতিতে রাত কাটাবেন? যেতে পারেন সিপাহিধুরা

কোন কোন স্টেশনে দাঁড়াবে? 

যাত্রাপথে সাঁতরাগাছি এবং নিউ জলপাইগুড়ির মধ্যে ডানকুনি, বর্ধমান, রামপুরহাট, মালদহ টাউন, বরসই, কিষানগঞ্জ এবং আলুয়াবাড়ি রোডে দাঁড়াবে ০৮০৪৭ সাঁতরাগাছি-নিউ জলপাইগুড়ি (Santragachi to New Jalpaiguri Summer Special Train) এবং ০৮০৪৮ নিউ জলপাইগুড়ি-সাঁতরাগাছি সামার স্পেশাল ট্রেন (New Jalpaiguri to Santragachi Summer Special Train)। 

সাঁতরাগাছি-নিউ জলপাইগুড়ি-সাঁতরাগাছি ট্রেনে কী কী কোচ আছে?

১) এসি টু টিয়ার: একটি কোচ।

২) এসি থ্রি টিয়ার: তিনটি কোচ।

৩) স্লিপার ক্লাস: ১২ টি কোচ।

৪) জেনারেল ক্লাস বা সেকেন্ড ক্লাস: তিনটি কোচ।

বন্ধ করুন