বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > অত্যাচারের বিরুদ্ধে বিদ্রোহ ঘোষণার দিন হুল দিবস, বেলপাহাড়িতে বললেন শুভেন্দু
বেলপাহাড়ির জনসভায় শুভেন্দু অধিকারী।

অত্যাচারের বিরুদ্ধে বিদ্রোহ ঘোষণার দিন হুল দিবস, বেলপাহাড়িতে বললেন শুভেন্দু

  • শুভেন্দুর দাবি, জঙ্গলমহলের যে সমস্ত প্রকল্পের সুবিধা মানুষ পাচ্ছে তার অধিকাংশ টাকা দেয় কেন্দ্রীয় সরকার। আর সামান্য কিছু টাকা দিয়ে নিজের নামে স্টিকার সাঁটেন মমতা বন্দ্যোপাধ্যায়। এমনকী তৃণমূল নেতাদের দুর্নীতির বিরুদ্ধেও সরব হন তিনি।

হুল দিবসের অনুষ্ঠানে বক্তব্য রাখতে গিয়ে তৃণমূলের বিরুদ্ধে ভুরিভুরি দুর্নীতির অভিযোগ আনলেন বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী। দাবি করলেন, আদিবাসী সংস্কৃতি সম্পর্কে কিছুই জানেন না মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। মনে করালেন একজন আদিবাসী রমণীকে রাষ্ট্রপতির পদে বসাচ্ছে বিজেপি।

এদিন শুভেন্দুবাবু বলেন, মুখ্যমন্ত্রী আপনাদের সংস্কৃতি সম্পর্কে কিছু জানেন না। উনি বলেন, অলচিকি ভাষা। অলচিকি বলে কোনও ভাষা আছে না কি? অলচিকি তো লিপি। ভাষাটা হল সাওতালি। উনি একবার ডহরবাবুর পরিবারকে খুঁজছিলেন। জঙ্গলমহলে সাঁওতালি ভাষায় কি সত্যিই পঠনপাঠন শুরু হয়েছে?

শুভেন্দুর দাবি, জঙ্গলমহলের যে সমস্ত প্রকল্পের সুবিধা মানুষ পাচ্ছে তার অধিকাংশ টাকা দেয় কেন্দ্রীয় সরকার। আর সামান্য কিছু টাকা দিয়ে নিজের নামে স্টিকার সাঁটেন মমতা বন্দ্যোপাধ্যায়। এমনকী তৃণমূল নেতাদের দুর্নীতির বিরুদ্ধেও সরব হন তিনি। বলেন, যে তৃণমূল নেতারা এক সময় টালির চালের নীচে থাকতেন তাঁদের এখন তিন – চার তলা পাকা বাড়ি হয়েছে। যাদের একটা ভাঙা সাইকেল ছিল না তারা এখন স্করপিও গাড়িতে এসি চালিয়ে ঘুরছে। আপনাদের টাকা মেরে এসব করেছে ওরা।

এদিন রাষ্ট্রপতি পদপ্রার্থী হিসাবে বিজেপি একজন আদিবাসী রমণীকে মনোনীত করেছেন বলে মনে করান শুভেন্দু। অভিযোগ করেন, মমতা বন্দ্যোপাধ্যায় আলাদা প্রার্থী দিয়ে তার বিরোধিতা করছে। এদিন আলিপুরদুয়ারে মুখ্যমন্ত্রীর সঙ্গে নৃত্যে অংশগ্রহণকারী আদিবাসী মহিলাদের হাতে দস্তানা পরানোর কথাও মনে করান তিনি। বলেন, এতেই বোঝা যায় আদিবাসীদের সম্পর্কে কী মনোভাব পোষণ করেন উনি।

 

বন্ধ করুন