বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > TMC Candidate: সাগরদিঘি উপনির্বাচনে বাদ পড়লেন অভিজিৎ, ব্লকের নেতাই প্রার্থী তৃণমূলের

TMC Candidate: সাগরদিঘি উপনির্বাচনে বাদ পড়লেন অভিজিৎ, ব্লকের নেতাই প্রার্থী তৃণমূলের

সাগরদিঘির উপনির্বাচনে তৃণমূল কংগ্রেস প্রার্থী দেবাশিস বন্দ্যোপাধ্যায়

সাগরদিঘি কেন্দ্রের বিধায়ক ছিলেন রাজ্যের খাদ্য প্রক্রিয়াকরণ এবং উদ্যানপালন দফতরের স্বাধীন দায়িত্বপ্রাপ্ত মন্ত্রী সুব্রত সাহা। গত ২৯ ডিসেম্বর হৃদরোগে আক্রান্ত হয়ে প্রয়াত হন মন্ত্রী। সাগরদিঘি কেন্দ্রটি বিধায়ক শূন্য হয়ে পড়ে। সাগরদিঘি উপনির্বাচনে কংগ্রেসের প্রার্থী হচ্ছেন হাসানুজ্জামান বাপ্পা। 

সাগরদিঘির উপনির্বাচনে তৃণমূল কংগ্রেস প্রার্থী তালিকা থেকে শেষ মুহূর্তে বাদ পড়লেন প্রণবুপুত্র অভিজিৎ মুখোপাধ্যায়। আর প্রার্থী করা হয়েছে সাগরদিঘি ব্লক তৃণমূল কংগ্রেসের সভাপতি দেবাশিস বন্দ্যোপাধ্যায়কে। আজ, সোমবার তৃণমূল কংগ্রেসের পক্ষ থেকে প্রার্থী হিসাবে এই নাম ঘোষণা করা হয়েছে। আর অভিজিৎ মুখোপাধ্যায়কে লোকসভার নির্বাচনের প্রার্থী হিসাবে জন্য রিজার্ভ বেঞ্চে রেখে দেওয়া হল বলে সূত্রের খবর।

কেন এমন করা হল?‌ তৃণমূল কংগ্রেস সূত্রে খবর, কোনও হেভিওয়েট প্রার্থী না দিয়ে স্থানীয় স্তরের সদস্যকে প্রার্থীকে করলে মানুষের কাছে গ্রহণযোগ্য হয়। তাই এবার গ্রাসরুট লেভেলের নেতাকে প্রার্থী করা হয়েছে। এই উপনির্বাচনে এখনও কোনও রাজনৈতিক দল প্রার্থীর নাম ঘোষণা করেনি। তৃণমূল কংগ্রেস আগে প্রার্থীর নাম ঘোষণা করে দেওয়ায় এগিয়ে গেল বলে মনে করা হচ্ছে। ২০২২ সালের ২৯ ডিসেম্বর প্রয়াত হন রাজ্যের মন্ত্রী তথা সাগরদিঘির বিধায়ক সুব্রত সাহা। তাই শূন্য আসনেই এবার নির্বাচন হচ্ছে সাগরদিঘিতে।

ঠিক কী বলছে তৃণমূল কংগ্রেস?‌ এই বিষয়ে জঙ্গিপুর সাংগঠনিক জেলা তৃণমূল কংগ্রেসের সভাপতি তথা সাংসদ খলিলুর রহমান সংবাদমাধ্যমে বলেন, ‘‌প্রার্থী দেবাশিস সাগরদিঘি ব্লক তৃণমূল কংগ্রেসের সভাপতি। বহুদিন ধরেই দলের সঙ্গে যুক্ত। তাছাড়া স্থানীয় নেতা হওয়ায় মানুষের সঙ্গে নিবিড় সংযোগ রয়েছে। তাই তাঁকে প্রার্থী করা হয়েছে।’‌ ২০১১ সাল থেকেই সাগরদিঘি বিধানসভা আসন তৃণমূল কংগ্রেসের কাছে রয়েছে।

উল্লেখ্য, সাগরদিঘি কেন্দ্রের বিধায়ক ছিলেন রাজ্যের খাদ্য প্রক্রিয়াকরণ এবং উদ্যানপালন দফতরের স্বাধীন দায়িত্বপ্রাপ্ত মন্ত্রী সুব্রত সাহা। গত ২৯ ডিসেম্বর হৃদরোগে আক্রান্ত হয়ে প্রয়াত হন রাজ্যের মন্ত্রী। তাই সাগরদিঘি কেন্দ্রটি বিধায়ক শূন্য হয়ে পড়ে। সাগরদিঘি বিধানসভা উপনির্বাচনে কংগ্রেসের প্রার্থী হচ্ছেন জঙ্গিপুর মহকুমা কংগ্রেসের সভাপতি হাসানুজ্জামান বাপ্পা। বিধানসভা নির্বাচনেও তিনি প্রার্থী হয়েছিলেন। তবে মুর্শিদাবাদ জেলা কংগ্রেসের সম্পাদক আমিনুল ইসলামের নামও শোনা যাচ্ছে। তিনি আগে নির্বাচনে দাঁড়িয়েছিলেন সুব্রত সাহার বিরুদ্ধে। কিন্তু এই উপনির্বাচনে বিজেপি এখন প্রার্থী ঠিক করতে পারেনি।

এই খবরটি আপনি পড়তে পারেন HT App থেকেও। এবার HT App বাংলায়। HT App ডাউনলোড করার লিঙ্ক https://htipad.onelink.me/277p/p7me4aup

বন্ধ করুন