বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > ‘কেন্দ্রীয় বাহিনী ভোটে বাধা দিচ্ছে, ভোটারদের ভয় দেখাচ্ছে’ অভিযোগ TMC বিধায়কের

‘কেন্দ্রীয় বাহিনী ভোটে বাধা দিচ্ছে, ভোটারদের ভয় দেখাচ্ছে’ অভিযোগ TMC বিধায়কের

বিধায়ক নরেন্দ্রনাথ চক্রবর্তী। নিজস্ব ছবি।

আসানসোলের কমবেশি সমস্ত বুথেই এই ধরনের আচরণ করছে কেন্দ্রীয় বাহিনী। এই ঘটনায় নির্বাচন কমিশনের কাছে অভিযোগ জানিয়েছেন পাণ্ডবেশ্বরের বিধায়ক।

বালিগঞ্জ এবং আসানসোল এই দুই কেন্দ্রের উপনির্বাচনের আজ সকাল থেকেই তৃণমূলের বিরুদ্ধে অভিযোগ তুলেছে বিরোধীরা। রিগিং, ভুয়ো ভোটার দিয়ে ভোট করানোর অভিযোগ উঠেছে বিভিন্ন জায়গা থেকে। এবার কেন্দ্রীয় বাহিনীর বিরুদ্ধে ভোটে বাধা দেওয়ার অভিযোগ তুললেন পাণ্ডবেশ্বর তৃণমূল বিধায়ক নরেন্দ্রনাথ চক্রবর্তী। কেন্দ্রীয় বাহিনী ভোটারদের ভয় দেখাচ্ছে বলেও অভিযোগ তৃণমূল বিধায়কের।

তিনি বলেন, ‘কেন্দ্রীয় বাহিনী সাধারণ মানুষকে ভোট দিতে দিচ্ছেনা। তৃণমূলের লোক দেখলেই তাদের হেনস্তা করছে। ঠিকমতো চলতে অক্ষম কোনও বৃদ্ধ ভোটারকে ছেলের সঙ্গে যেতে দিচ্ছে না।’ এছাড়া কেন্দ্রীয় বাহিনী সাধারণ মানুষকে ভয় দেখিয়ে প্রভাবিত করছে বলে তাঁর অভিযোগ। তাঁর দাবি, আসানসোলের কমবেশি সমস্ত বুথেই এই ধরনের আচরণ করছে কেন্দ্রীয় বাহিনী। এই ঘটনায় নির্বাচন কমিশনের কাছে অভিযোগ জানিয়েছেন পাণ্ডবেশ্বরের বিধায়ক।

এর পাশাপাশি বহিরাগতদের নিয়ে আসার অভিযোগ করেছেন তিনি। বিধায়কের অভিযোগ, ‘আসানসোলে প্রচুর বহিরাগতকে বিজেপি খনি অঞ্চলে জড়ো করেছে। সকাল থেকেই বহু গাড়ি এলাকায় ঘুরে বেড়াচ্ছে, যার নম্বর প্লেট রয়েছে ঝাড়খন্ড, বিহারের। কেন্দ্রীয় বাহিনীকে জানানো হলে তারা বলছে ছবি তুলে নিয়ে এসে অভিযোগ করুন। কোনও ব্যবস্থা নিচ্ছে না কেন্দ্রীয় বাহিনী।’ প্রসঙ্গত, এদিন সকাল থেকে বিরোধীরা রাজ্য পুলিশের ভূমিকা নিয়ে সরব হয়েছিলেন। এবার কেন্দ্রীয় বাহিনীর ভূমিকা নিয়েও প্রশ্ন তুলে দিলেন পাণ্ডবেশ্ববের বিধায়ক নরেন্দ্রনাথ চক্রবর্তী। অভিযোগ পাল্টা অভিযোগে সরগরম হয়ে উঠেছে আসানসোল লোকসভা কেন্দ্র।

বন্ধ করুন