বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > Cooperative election in Purba Medinipur: পূর্ব মেদিনীপুরে আরও একটি সমবায় সমিতির নির্বাচনে বড় জয় তৃণমূলের

Cooperative election in Purba Medinipur: পূর্ব মেদিনীপুরে আরও একটি সমবায় সমিতির নির্বাচনে বড় জয় তৃণমূলের

জয়ী তৃণমূল কংগ্রেস। (ছবিটি প্রতীকী, সৌজন্যে এএনআই)

মোট ৫২টি আসনের মধ্যে তৃণমূল সমর্থিত প্রার্থীরা জয়লাভ করেন ৪৩টি আসনে। মাত্র ৬টি আসন পেয়ে দ্বিতীয় স্থানে এসেছে বিজেপি। সিপিএম পেয়েছে ২টি আসন এবং ১টিতে জয়লাভ করেন নির্দল প্রার্থী।

পঞ্চায়েত ভোটের আগে একের পর এক সমবায় সমিতির ভোটে জয়ী হচ্ছে ঘাসফুল। আরও একটি সমবায় সমিতির নির্বাচনে জয় জয়কার তৃণমূল কংগ্রেসের। পূর্ব মেদিনীপুরের পাঁশকুড়ার রাতুলিয়া সমবায় সমিতির পর এবার দশাং সমবায় সমিতিতেও জয় পেল ঘাসফুল। মোট ৫২টি আসনের মধ্যে তৃণমূল সমর্থিত প্রার্থীরা জয়লাভ করেন ৪৩টি আসনে। মাত্র ৬টি আসন পেয়ে দ্বিতীয় স্থানে এসেছে বিজেপি। সিপিএম পেয়েছে ২টি আসন এবং ১টিতে জয়লাভ করেন নির্দল প্রার্থী।

পঞ্চায়েত নির্বাচনের আগে এই জয় তৃণমূলের পক্ষে বড় সাফল্য বলে মনে করছেন রাজনৈতিক বিশেষজ্ঞরা। কারণ এর আগে এই সমবায় সমিতি তৃণমূলের দখলে থাকলেও গত লোকসভা এবং বিধানসভা ভোটের নিরিখে এই এলাকায় বুথগুলিতে তৃণমূল বিজেপির থেকে অনেকটাই পিছিয়ে ছিল। ফলে এই জয় তৃণমূলকে পঞ্চায়েত নির্বাচনে অক্সিজেন দেবে বলেই মনে করছেন রাজনৈতিক বিশেষজ্ঞরা। মঙ্গলবার এই ভোটকে কেন্দ্র করে ছিল টানটান উত্তেজনা। এরপরে শুরু হয় ভোট গণনা। এদিকে, ভোট গণনা চলাকালীন বিজেপির সঙ্গে তৃণমূলের সংঘর্ষ বাঁধে। পুলিশ গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। যদিও বিজেপি তৃণমূলের বিরুদ্ধে বহিরাগতদের নিয়ে এসে ভোট করানোর অভিযোগ তুলেছে। পাল্টা বিজেপির বিরুদ্ধে একই অভিযোগ করেছে তৃণমূল।

বিজেপির হাউর মণ্ডল সভাপতি সমীরণ দুয়ারীর অভিযোগ, ‘তৃণমূল রাজ্যে সন্ত্রাসের পরিবেশ তৈরি করেছে। সব নির্বাচনেই জয় ছিনিয়ে নিতে চায়ছে তৃণমূল। এটাই তাদের কালচার।’ অন্যদিকে, এ বিষয়ে পাঁশকুড়া ব্লক তৃণমূল কংগ্রেসের সভাপতি সুজিত রায় বলেন, ‘বিজেপি অপপ্রচার চালাচ্ছে। এই নির্বাচনে কোনও অশান্তি হয়নি।’

বন্ধ করুন