HT বাংলা থেকে সেরা খবর পড়ার জন্য ‘অনুমতি’ বিকল্প বেছে নিন
বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > পুজোয় ভিড় এড়াতে কল্যাণী ঘোষপাড়া স্টেশনে থামেনি ট্রেন, অবশেষে স্বাভাবিক পরিষেবা

পুজোয় ভিড় এড়াতে কল্যাণী ঘোষপাড়া স্টেশনে থামেনি ট্রেন, অবশেষে স্বাভাবিক পরিষেবা

ভিড় নিয়ন্ত্রণে পুলিশ প্রশাসনের তরফে কল্যাণী ঘোষপাড়া স্টেশনে আপ ট্রেন অর্থাৎ শিয়ালদহ থেকে কল্যাণী সীমান্তগামী লোকাল ট্রেন না থামানোর জন্য রেলের কাছে আবেদন জানানো হয়। সেইমতোই ষষ্ঠী থেকে দশমী পর্যন্ত কোনও ট্রেন কল্যাণী ঘোষপাড়া স্টেশনে দাঁড় করানো হয়নি। 

কল্যাণী ঘোষপাড়া স্টেশনে থামবে ট্রেন।

এবছর কল্যাণীর লুমিনাস ক্লাবের পুজোয় দর্শনার্থীদের উপচে ভিড় লক্ষ্য করা গিয়েছে। শুধু কল্যাণী বা নদিয়ার মানুষই নয়, বহু জেলা থেকে এমনকী কলকাতা থেকেও প্রচুর মানুষ এবার লুমিনাস ক্লাবের পুজো দেখতে ভিড় জমিয়েছিলেন। এতটাই ভিড় হয়েছিল যে তা সামাল দিতে গিয়ে রীতিমতো হিমশিম খেতে হয়েছিল পুলিশ প্রশাসনকে। শেষে ভিড় নিয়ন্ত্রণে আনতে কল্যাণী ঘোষপাড়া স্টেশনে ট্রেন দাঁড় করানো বন্ধ করা হয়। পুজো শেষ হয়ে যাওয়ার পর অবশেষে শিয়ালদহ–কল্যাণী সীমান্ত লাইনে স্বাভাবিক হল ট্রেন চলাচল।

আরও পড়ুন: ১০০ দিনের বকেয়া টাকা আনুন! রাজভবনের পুরস্কার প্রত্যাখান কল্যাণী লুমিনাস ক্লাবের

ভিড় নিয়ন্ত্রণে পুলিশ প্রশাসনের তরফে কল্যাণী ঘোষপাড়া স্টেশনে আপ ট্রেন অর্থাৎ শিয়ালদহ থেকে কল্যাণী সীমান্তগামী লোকাল ট্রেন না থামানোর জন্য রেলের কাছে আবেদন জানানো হয়। সেইমতোই ষষ্ঠী থেকে দশমী পর্যন্ত কোনও ট্রেন কল্যাণী ঘোষপাড়া স্টেশনে দাঁড় করানো হয়নি। বিকেল ৪ টে থেকে রাত্রি ১১ টা পর্যন্ত স্টেশনে ট্রেন দাঁড়ানো বন্ধ থাকে। যদিও ডাউন লাইনে অর্থাৎ কল্যাণী সীমান্ত থেকে শিয়ালদহগামী ট্রেন কল্যাণী ঘোষপাড়া স্টেশনে দাঁড়িয়েছে। রেলের তরফে জানানো হয়, আইনশৃঙ্খলার সমস্যা যাতে না হয় তাই পুলিশের সেই পরামর্শ মেনে রেলের তরফে এই সিদ্ধান্ত নেওয়া হয়েছিল। তবে পুজো শেষ হয়ে যাওয়ায় বুধবার থেকেই ওই লাইনে ট্রেন চলাচল স্বাভাবিক হয়েছে।

উল্লেখ্য, লুমিনাস ক্লাবের পুজো এ বছর ৩১ বছরে পা দিয়েছে । চিনের বিলাসবহুল হোটেল গ্র্যান্ড লিসবোয়া’র আদলে এই ক্লাবের পুজোর মণ্ডপ তৈরি করা হয়েছিল। তা দেখার জন্যই কল্যাণী যাওয়ার ট্রেনগুলিতে উপচে পড়া ভিড় দেখা দেয়। শিয়ালদা থেকে কল্যাণী যাওয়ার যতগুলি লোকাল ট্রেন রয়েছে যেমন কৃষ্ণগর, শান্তিপুর, রানাঘাট বা গেদে লোকাল সেই ট্রেনগুলিতে প্রচুর ভিড় হয়েছে। কল্যাণী সীমান্ত লাইনে কল্যাণীর পরেই হল কল্যাণী ঘোষপাড়া স্টেশন। এই স্টেশনের কাছে রয়েছে লুমিনাস ক্লাবের পুজো মণ্ডপ। ফলে ওই স্টেশনে নেমে এই ক্লাবের পুজো দেখতে যাওয়ার জন্যই ট্রেনে ভিড় হয়েছিল।

উদ্যোক্তাদের দাবি, এই ক্লাবের পুজো দেখতে চতুর্থী থেকে নবমী পর্যন্ত প্রায় ১০ লক্ষ মানুষ ভিড় করেছেন । প্রসঙ্গত, লুমিনাস ক্লাবে প্রতিমা সাজানো হয়েছিল ৫০ কিলো সোনার গয়না দিয়ে। লেজার শোয়ের দায়িত্ব দেওয়া হয় বেঙ্গালুরুর একটি নামি সংস্থাকে। সবমিলিয়ে এই পুজোতে খরচ হয়েছে ৫৫ লক্ষ টাকা। এর আগে গত বছরেও কল্যাণীর লুমিনাস ক্লাবের পুজো ছিল দেখার মতো।

বাংলার মুখ খবর

Latest News

কমলা টুপির দৌড়ে কোহলির পরেই রুতুরাজ, বেগুনি টুপির রেসে পাঁচের মধ্যে মুস্তাফিজুর কবে ভারতে বাকি S-400 মিসাইল সিস্টেমগুলি পাঠাবে রাশিয়া? সামনে এল নয়া তথ্য LSG-র হাল না ছাড়ার মানসিকতার মধ্যে IPL 2024-এ প্রথমার্ধের সাফল্যের রহস্য লুকিয়ে বিয়েতে পাননি সুখ! ‘পালিয়ে বিয়ে করায় মায়ের মন ভেঙেছিলাম’, স্বীকার করে নিলেন জিনাত 'ওরা নিজেদের ভাবে…', ভারত নিয়ে নাক গলানোর জেরে পশ্চিমী মিডিয়াকে তোপ জয়শঙ্করের ২০১৬ প্যানেল বাতিলে স্কুলগুলিতে কতটা শূন্যতা তৈরি হবে? সামনে বিস্ফোরক পরিসংখ্যান ধনু-মকর-কুম্ভ-মীনের বুধবার কেমন কাটবে? জানুন রাশিফল 'যোগ্যদের' কী হবে? চাকরিহারাদের সঙ্গে বৈঠক মধ্য শিক্ষা পর্ষদের সভাপতির ‘আগে সবাই এই হাসিটা পছন্দ করত, এখন পাগল বলে’! মিম বানানো নিয়ে বক্তব্য রচনার সিংহ-কন্যা-তুলা-বৃশ্চিকের কেমন কাটবে বুধবার? জানুন রাশিফল

Latest IPL News

LSG-র হাল না ছাড়ার মানসিকতার মধ্যে IPL 2024-এ প্রথমার্ধের সাফল্যের রহস্য লুকিয়ে দিল্লিতে ‘দাদাগিরি’র শ্যুটিং! সৌরভের জন্য বিশেষ বন্দোবস্ত, কবে শেষ হচ্ছে এই শো? গুহায় ঢুকে সিংহ শিকার LSG-র, স্টইনিসের দাপটে CSK-কে তাদের ঘরের মাঠে হারাল লখনউ হার্দিককে নিয়ে ক্ষোভ, নাকি বিদেশি নির্বাচনে ভুল- কোন কারণে এখনও IPL-এ নড়বড়ে MI ১৪ বছরে ধোনি পারেননি, CSK-র প্রথম অধিনায়ক হিসেবে দুরন্ত এই রেকর্ড গড়লেন রুতুরাজ বিদেশিদের ব্যর্থতা নাকি ভালো স্পিনারের অভাব! কেন ফের ডুবতে বসেছে প্রীতির পঞ্জাব IPL 2024: ক্রিকেটের ব্যাকরণকে নতুনভাবে লিখছে SRH, ফিরে দেখা তাদের কার্যকলাপ ব্যর্থতার ধারা বজায় প্রথমার্ধে, পন্তের দিল্লিকে আশার আলো দেখাচ্ছেন ম্যাকগার্ক IPL 2024: MI-র বিরুদ্ধে ৫ উইকেট নিয়ে অতীতের যন্ত্রণার কথা মনে করলেন সন্দীপ শর্মা RR vs MI: আমি মনে করি না ওর কারোর পরামর্শের দরকার আছে- যশস্বীর প্রশংসায় সঞ্জু

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.