বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > WB Govt Contractual workers salary hike: কোন চুক্তিভিত্তিক কর্মীদের বেতন কত বাড়ছে? জানাল নবান্ন, রইল তালিকা, কবে থেকে?

WB Govt Contractual workers salary hike: কোন চুক্তিভিত্তিক কর্মীদের বেতন কত বাড়ছে? জানাল নবান্ন, রইল তালিকা, কবে থেকে?

চুক্তিভিত্তিক গ্রুপ 'সি' এবং গ্রুপ 'ডি' কর্মচারীদের বেতন বাড়ল। (ছবিটি প্রতীকী, সৌজন্যে এএফপি)

পশ্চিমবঙ্গের রাজ্য সরকারি চুক্তিভিত্তিক গ্রুপ 'সি' কর্মচারী এবং চুক্তিভিত্তিক গ্রুপ 'ডি' কর্মচারীদের বেতন বাড়ল। কোন কর্মচারীর কত বেতন বাড়ল, সেটার সম্পূর্ণ তালিকা দেখে নিন। চুক্তির মেয়াদের নিরিখে বেতন বাড়ানো হয়েছে।

রাজ্য বাজেটে ঘোষণা করা হয়েছিল। সেইমতো রাজ্য সরকারের বিভিন্ন দফতর এবং অফিসে কর্মরত চুক্তিভিত্তিক গ্রুপ 'সি' কর্মচারী এবং চুক্তিভিত্তিক গ্রুপ 'ডি' কর্মচারীদের কত টাকা বেতন বাড়ানো হল, তা বিজ্ঞপ্তি প্রকাশ করে জানিয়ে দিল নবান্ন। শুক্রবার পশ্চিমবঙ্গ সরকারের অর্থ দফতরের বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, বিভিন্ন মেয়াদের চুক্তিভিত্তিক কর্মচারীদের বিভিন্ন হারে বেতন বাড়ানো হচ্ছে। চাকরির মেয়াদের ভিত্তিতে ওই কর্মচারীদের পাঁচটি ভাগে ভাগ করা হয়েছে - ‘প্রাথমিক চুক্তিবদ্ধ কর্মচারী’, ‘প্রাথমিক চুক্তির পরে পাঁচ বছর পূর্ণ হওয়া কর্মচারী’, ‘প্রাথমিক চুক্তির পরে ১০ বছর পূর্ণ হওয়া কর্মচারী’, ‘প্রাথমিক চুক্তির পরে ১৫ বছর পূর্ণ হওয়া কর্মচারী’ এবং ‘প্রাথমিক চুক্তির পরে ২০ বছর পূর্ণ হওয়া কর্মচারী’। চুক্তিভিত্তিক গ্রুপ 'ডি' কর্মচারীদের ক্ষেত্রে সর্বাধিক বেতন বেড়েছে ১,১০০ টাকা। আর চুক্তিভিত্তিক গ্রুপ 'সি' কর্মচারীদের সর্বাধিক ১,২০০ টাকা বেতন বেড়েছে। 

আরও পড়ুন: Kolkata Police Recruitment 2024: কলকাতা পুলিশে ৩,৭৩৪ কনস্টবেল পদে নিয়োগ! মাধ্যমিক পাশেই চাকরি, কতদিন আবেদন চলবে?

চুক্তিভিত্তিক গ্রুপ 'ডি' কর্মচারীদের বেতন কত বাড়ছে?

মেয়াদবেতনবার্ষিক বৃদ্ধি
প্রাথমিক চুক্তি১৫,০০০ টাকা৫০০ টাকা
৫ বছর পূর্ণ হলে১৯,০০০ টাকা৬০০ টাকা
১০ বছর পূর্ণ হলে২৪,০০০ টাকা৭০০ টাকা
১৫ বছর পূর্ণ হলে৩০,০০০ টাকা৯০০ টাকা
২০ বছর পূর্ণ হলে৩৭,০০০ টাকা১,১০০ টাকা

চুক্তিভিত্তিক গ্রুপ 'সি' কর্মচারীদের বেতন কত বাড়ছে?

 

মেয়াদবেতনবার্ষিক বৃদ্ধি
প্রাথমিক চুক্তি১৭,০০০ টাকা৬০০ টাকা
৫ বছর পূর্ণ হলে২১,০০০ টাকা৭০০ টাকা
১০ বছর পূর্ণ হলে২৬,০০০ টাকা৮০০ টাকা
১৫ বছর পূর্ণ হলে৩২,০০০ টাকা১,০০০ টাকা
২০ বছর পূর্ণ হলে৩৯,০০০ টাকা১,২০০ টাকা

কবে থেকে বর্ধিত হারে বেতন পাবেন চুক্তিভিত্তিক কর্মচারীরা?

রাজ্য সরকারের অর্থ দফতরের তরফে জানানো হয়েছে, আগামী ১ এপ্রিল থেকে চুক্তিভিত্তিক গ্রুপ 'সি' কর্মচারী এবং চুক্তিভিত্তিক গ্রুপ 'ডি' কর্মচারীরা বর্ধিত হারে বেতন পাবেন। অর্থাৎ নয়া অর্থবর্ষের (২০২৪-২৪ অর্থবর্ষ) শুরু থেকেই তাঁরা বর্ধিত হারে বেতন পাবেন রাজ্য সরকারের অর্থ দফতরের তরফে জানানো হয়েছে।

আরও পড়ুন: Centre gives 10692 crore to WB: বাংলাকে ১০,৬৯২ কোটি টাকা দিল কেন্দ্র! DA-র জন্য দেওয়া হল? জানিয়ে দিলেন নির্মলা!

বাংলার মুখ খবর

Latest News

শনিবার অনেকটা বাড়ল ময়দানের আয়, ১০ দিনে মোট কত আয় হল বড়ে মিয়াঁ ছোটে মিয়াঁর? রাওয়ালপিন্ডিতে কিউয়িদের উড়িয়ে ইমরান খানের ক্যাপ্টেন্সি রেকর্ডের আরও কাছে বাবর আদিবাসীদের সঙ্গে মিশতে তাঁদেরই পোশাক পরে গেলেন দেব! কটাক্ষ করে হিরণ বললেন কী? ভালোবাসার প্রকাশ করা কাদের সম্পর্ককে মজবুত রাখবে? দেখুন আজকের প্রেম রাশিফল তৈরি বজরঙ্গী ভাইজান ২-এর স্ক্রিপ্ট! কার সম্মতির অপেক্ষায় আটকে সলমনের ছবির শ্যুট সন্দেশখালির মহিলাদের তৈরি করা পিঠেতে মজলেন কুণাল, খাবার খেলেও ‘নাটক’ বলে কটাক্ষ IPL থেকে দূরে কাউন্টিতে ফের দাপুটে ব্যাটিং নায়ারের, শতরানের দিকে এগোচ্ছেন পূজারা 'আমার সানশাইন...' আদর-সোহাগে মাখামাখি, নতুন করে প্রেমে পড়লেন নাকি মিমি? IPL 2024 Points Table: CSK ও KKR-কে পিছনে ফেলে দিল SRH, DC হারতেই এগিয়ে গেল MI IPL-র মাঝেই বিরাট কোহলির বিশ্বরেকর্ড ছিনিয়ে নিলেন রিজওয়ান, সিংহাসন খোয়ালেন বাবরও

Latest IPL News

IPL থেকে দূরে কাউন্টিতে ফের দাপুটে ব্যাটিং নায়ারের, শতরানের দিকে এগোচ্ছেন পূজারা ট্র্যাভিস-অভিষেকের ঝড়ে লন্ডভন্ড DC! কাজে এল না ফ্রেজারের লড়াই, জিতল SRH IPL 2024 DC vs SRH: মাত্র ১৫ বলে ৫০ করে এবারের দ্রুততম অর্ধশতরান ম্যাকগার্কের ডাগ আউটে বসেই দলের ব্যাটারদের ডিআরএস নিয়ে পরামর্শ! জরিমানার কবলে ডেভিড-পোলার্ড ফের গম্ভীর বনাম ধোনি- RCB-র বিরুদ্ধে নামার আগে মাহির উল্টো সুরে কথা বললেন গৌতি আমি 100% প্রস্তুত T20 WC 2024 -এ যাওয়ার জন্য, রোহিতদের উপর চাপ বাড়ালেন কার্তিক ৬ ওভারে ১২৫ রান! হেডদের তাণ্ডবে T20-র ইতিহাসে পাওয়ার প্লে'তে সর্বোচ্চ রান SRH-র IPL 2024: মাত্র ১৬ বলে অর্ধশতরান! দিল্লিতে ব্যাট হাতে ঝড় তুলেছেন ট্র্যাভিস হেড বিশ্বকাপ ফাইনালে কীভাবে আউট হয়েছিলেন, গম্ভীরকে দেখালেন বিরাট? ফের তাজা হল ক্ষত ডেথ ওভারে নাইট বোলারদের রান দেওয়ার রোগ সারাতে, কোচের দাওয়াই ‘স্পট বোলিং’

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.