বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > Weather forecast in Bengal: আগামী কয়েক ঘণ্টায় বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টি হবে রাজ্যের এই জেলাগুলিতে
আগামী কয়েক ঘণ্টায় কলকাতা, বাঁকুড়া এবং পশ্চিম মেদিনীপুরে বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টি হবে। (ছবিটি প্রতীকী, সৌজন্য রবীন্দ্র জোশী/হিন্দুস্তান টাইমস)
আগামী কয়েক ঘণ্টায় কলকাতা, বাঁকুড়া এবং পশ্চিম মেদিনীপুরে বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টি হবে। (ছবিটি প্রতীকী, সৌজন্য রবীন্দ্র জোশী/হিন্দুস্তান টাইমস)

Weather forecast in Bengal: আগামী কয়েক ঘণ্টায় বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টি হবে রাজ্যের এই জেলাগুলিতে

  • দেখে নিন আপনার জেলায় বৃষ্টি হবে কিনা।

আগামী কয়েক ঘণ্টায় কলকাতা, বাঁকুড়া এবং পশ্চিম মেদিনীপুরে বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টি হবে। এমনটাই জানাল আলিপুর আবহাওয়া দফতর। সেইসঙ্গে হুগলি এবং হাওড়াতেও বৃষ্টিপাতের সম্ভাবনা আছে।

হাওয়া অফিসের তরফে জানানো হয়েছে, আজ (মঙ্গলবার) দুপুর ১ টা ১০ মিনিট থেকে কলকাতার কয়েকটি জায়গায় বজ্রবিদ্যুৎ-সহ হালকা থেকে মাঝারি বৃষ্টিপাত হতে পারে। যা এক থেকে দুই ঘণ্টা চলতে পারে বলে জানানো হয়েছে। একইসঙ্গে বাঁকুড়া এবং পশ্চিম মেদিনীপুরে দুপুর দুটো থেকে বাঁকুড়া এবং পশ্চিম মেদিনীপুরে বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টিপাতের সম্ভাবনা আছে। যা ঘণ্টাদুয়েক চলতে পারে।

মঙ্গলবার উত্তরবঙ্গ এবং দক্ষিণবঙ্গের পূর্বাভাস 

উত্তরবঙ্গের সব জেলায় (দার্জিলিং, জলপাইগুড়ি, কালিম্পিং, আলিপুরদুয়ার, কোচবিহার, দুই দিনাজপুর এবং মালদহ) বিক্ষিপ্তভাবে বজ্রবিদ্যুৎ-সহ হালকা বা মাঝারি বৃষ্টিপাতের সম্ভাবনা আছে। কয়েক জায়গায় ভারী থেকে অতি ভারী বৃষ্টিপাত হতে পারে। দক্ষিণবঙ্গে অবশ্য সেরকম কোনও সম্ভাবনা নেই। বিক্ষিপ্তভাবে কয়েক পশলা বৃষ্টির সম্ভাবনা আছে।

ভারতের পূর্বাভাস

ভারতীয় মৌসম ভবনের তরফে জানানো হয়েছে, উত্তর-পশ্চিমের কয়েকটি অংশ থেকে দক্ষিণ-পশ্চিম মৌসুমী বায়ুর পাততাড়ি গোটানোর প্রক্রিয়া শুরু হবে। আগামিকাল (বুধবার) থেকেই শুরু হতে পারে সেই প্রক্রিয়া। কিছুটা দেরিতেই বর্ষা পাততাড়ি গোটাচ্ছে বলে জানিয়েছেন বিজ্ঞানীরা। তারইমধ্যে উপকূলবর্তী তামিলনাড়ু এবং সংলগ্ন দক্ষিণ-পশ্চিম বঙ্গোপসাগরের উপর একটি ঘূর্ণাবর্ত অবস্থান তলছে। আরও একটি ঘূর্ণাবর্ত অবস্থান করছে দক্ষিণ-পশ্চিম আরব সাগরের উপর। যা পরবর্তী দু'দিন থাকতে পারে। সেইসব ঘূর্ণাবর্তের প্রভাবে তামিলনাড়ু, কেরালা এবং উপকূলবর্তী কর্নাটকে বিক্ষিপ্তভাবে ভারী থেকে অতি ভারী বৃষ্টিপাত হতে পারে। আগামিকাল পর্যন্ত কেরালায় বিক্ষিপ্তভাবে অত্যধিক ভারী বৃষ্টির (২০০ মিলিমিটারের বেশি) সম্ভাবনা আছে। সেইসঙ্গে আগামী ৮ অক্টোবর (শুক্রবার) দক্ষিণ গোয়া এবং মধ্য মহারাষ্ট্রে ভারী বৃষ্টিপাতের পূর্বাভাস দেওয়া হয়েছে।

বন্ধ করুন