বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > বঙ্গে শীতের আমেজ, তাপমাত্রার পারদ নামল আরও, রয়েছে নিম্নচাপের ভ্রূকুটিও
ছবিটি প্রতীকী, সৌজন্য পিটিআই
ছবিটি প্রতীকী, সৌজন্য পিটিআই

বঙ্গে শীতের আমেজ, তাপমাত্রার পারদ নামল আরও, রয়েছে নিম্নচাপের ভ্রূকুটিও

  • আগামী ২৪ ঘণ্টা কলকাতা ও তার পার্শ্ববর্তী এলাকায় মূলত পরিষ্কার আকাশ থাকবে।

কলকাতা সহ দক্ষিণবঙ্গ জুড়ে শীতের আমেজ। তবে জাঁকিয়ে শীত পড়তে এখনও সময় লাগবে বলে জানাচ্ছে আবহাওয়া দফতর। আবহাওয়া দফতর সূত্রে পাওয়া খবর অনুযায়ী, পশ্চিমবঙ্গ, বিহার, ঝাড়খণ্ড, ওড়িশা ও সিকিমের বিস্তীর্ণ অঞ্চলে আবহাওয়া মূলত শুষ্ক থাকবে।

আগামী ২৪ ঘণ্টা কলকাতা ও তার পার্শ্ববর্তী এলাকায় মূলত পরিষ্কার আকাশ থাকবে। সর্বোচ্চ এবং সর্বনিম্ন তাপমাত্রা যথাক্রমে ৩০ ডিগ্রি এবং ১৯ ডিগ্রির মধ্যে থাকতে পারে। শহর কলকাতার পাশাপাশি জেলাগুলিতেও একই ছবি। তবে জাঁকিয়ে শীত পড়তে এখনও সময় লাগবে বলে জানাচ্ছে আবহাওয়া দফতর। আগামী কয়েকদিন দক্ষিণবঙ্গের জেলাগুলিতে রাতে ও সকালে শীতের অনুভূতি বেশি হবে। বেলা বাড়ার সঙ্গে কমবে শীতের আমেজ। তাছাড়া উত্তরবঙ্গে আগামী কয়েকদিন আবহাওয়া শুষ্ক থাকবে। বৃষ্টিপাতের সম্ভাবনা নেই। তবে আকাশ আংশিক মেঘলা থাকবে। আগামী কয়েক দিনে তাপমাত্রা আরও কিছুটা পতনের সম্ভাবনা রয়েছে।

রাজ্যে বিনা বাধায় উত্তরের দিক থেকে ঠান্ডা হাওয়া প্রবেশ করায় নভেম্বর শুরু থেকেই রাজ্যে তাপমাত্রার পারদ নামতে শুরু করেছে। তবে আন্দামান ও নিকোবর দ্বীপপুঞ্জে কোথাও কোথাও হালকা বৃষ্টিপাত ও বজ্রগর্ভ মেঘের দেখা মিলতে পারে। এদিকে আবহাওয়া দফতর জানিয়েছে, মঙ্গলবার নাগাদ বঙ্গোপসাগরের উপর নিম্নচাপ তৈরি হওয়ার সম্ভাবনা রয়েছে। এই নিম্নচাপের ফলেই উত্তরের ঠান্ডা হাওয়া থমকে যেতে পারে।

বন্ধ করুন