বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > সোশ্যাল মিডিয়ায় উত্তর ২৪ পরগনায় লকডাউনের গুজব ছড়িয়ে গ্রেফতার এক যুবক
প্রতীকি ছবি
প্রতীকি ছবি

সোশ্যাল মিডিয়ায় উত্তর ২৪ পরগনায় লকডাউনের গুজব ছড়িয়ে গ্রেফতার এক যুবক

  • ঘটনার সূত্রপাত মঙ্গলবার দুপুরে। হঠাৎই সোশ্যাল মিডিয়ায় গুজব ছড়ায় করোনা সংক্রমণ বৃদ্ধি পাওয়ায় ফের ১৪ দিনের লকডাউন ঘোষণা করতে চলেছে উত্তর ২৪ পরগনা জেলা প্রশাসন।

লকডাউন নিয়ে ভুয়ো পোস্ট করে গ্রেফতার হল এক যুবক। বুধবার সহিদুল ইসলাম নামে ওই যুবককে গ্রেফতার করে পুলিশ। সে দেগঙ্গা থানা এলাকার যাদবপুরের বাসিন্দা। 

ঘটনার সূত্রপাত মঙ্গলবার দুপুরে। হঠাৎই সোশ্যাল মিডিয়ায় গুজব ছড়ায় করোনা সংক্রমণ বৃদ্ধি পাওয়ায় ফের ১৪ দিনের লকডাউন ঘোষণা করতে চলেছে উত্তর ২৪ পরগনা জেলা প্রশাসন। এমনকী জেলাশাসক চৈতালি চক্রবর্তী ইতিমধ্যে নতুন করে লকডাউনের নির্দেশিকা জারি করেছেন বলেও জানানো হয় পোস্টে। সঙ্গে জুড়ে দেওয়া হয় একটি টিভি চ্যানেলের পুরনো খবরের ক্লিপিং।

কয়েক ঘণ্টার মধ্যে আগুনের মতো ছড়িয়ে পড়ে সেই ভুয়ো খবর। একের পর এক ফোনকল আসতে থাকে জেলা প্রশাসনের আধিকারিকদের কাছে। তাতে তিতিবিরক্ত হয়ে বারাসত থানায় অভিযোগ দায়ের করেন জেলাশাসক চৈতালি চক্রবর্তী। সঙ্গে সঙ্গে খোঁজ শুরু হয় পোস্টের কুশীলবদের। 

বুধবার সকালে খোঁজ মেলে এক যুবকের। জানা যায় সহিদুল ইসলাম নামে দেগঙ্গার বাসিন্দা ওই যুবকই প্রথম ভুয়ো পোস্টটি করেন। তার পর তা ছড়িয়ে পড়ে ঝড়ের মতো। বুধবার সহিদুলকে গ্রেফতার করে পুলিশ। কী উদ্দেশে সে ভুয়ো খবর ছড়িয়েছিল তা জানতে তাকে হেফাজতে নিয়ে জেরা করছে পুলিশ।

 

বন্ধ করুন