বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > Adhir Ranjan Chowdhury: এক দেশ-এক ভোট, কমিটিতে থাকতে পারছি না,শাহকে কড়া চিঠি দিয়ে আমন্ত্রণ ফেরালেন অধীর

Adhir Ranjan Chowdhury: এক দেশ-এক ভোট, কমিটিতে থাকতে পারছি না,শাহকে কড়া চিঠি দিয়ে আমন্ত্রণ ফেরালেন অধীর

এক দেশ-এক ভোটের কমিটি থেকে বেরিয়ে যাওয়ার চিঠি দিলেন কংগ্রেস এমপি অধীর চৌধুরী। (PTI Photo/Atul Yadav)  (PTI)

কার্যত প্রত্যাশিতই ছিল বিষয়টি। রাজনৈতিক পর্যবেক্ষকদের মতে, অত্যন্ত কৌশলে অধীরের নামটি কমিটিতে রাখা হয়েছিল। কিন্তু প্রত্যাশামতোই সেই কমিটি থেকে নাম প্রত্যাখান করে অমিত শাহকে চিঠি দিলেন অধীর চৌধুরী।

এক দেশ-এক ভোটের কমিটি থেকে বেরিয়ে যাওয়ার চিঠি দিলেন কংগ্রেস এমপি অধীর চৌধুরী। ৮ সদস্যের কমিটি তৈরি করা হয়েছিল। সেই কমিটিতে নাম ছিল অধীর রঞ্জন চৌধুরীর। কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের সঙ্গেই সেই কমিটিতে নাম ছিল অধীর চৌধুরীর। এরপরই প্রশ্ন উঠছিল ইন্ডিয়া জোট কি আদৌ অধীরকে ওই কমিটিতে থাকার ক্ষেত্রে অনুমোদন দেবে? তবে সেই আশঙ্কাই সত্যি হল। অমিত শাহকে চিঠি দিয়ে অধীর রঞ্জন চৌধুরী জানিয়ে দিলেন, ওই কমিটিতে থাকছি না।

কেন তিনি থাকছেন না তার কারণও তিনি উল্লেখ করেছিন। তিনি চিঠিতে লিখেছেন, লোকসভার বিরোধী দলনেতার নাম থাকলে কেন রাজ্যসভার বিরোধী দলনেতার নাম নেই? এটা আইওয়াশ। এটা উদ্দেশ্য প্রণোদিত এক ধরনের অপমান, লিখেছেন অধীর। তিনি লিখেছেন এই কমিটিতে থাকা, আপনার আমন্ত্রণ রক্ষা করা সম্ভব নয়। জানিয়ে দিলেন অধীর চৌধুরী।

 

কার্যত প্রত্যাশিতই ছিল বিষয়টি। রাজনৈতিক পর্যবেক্ষকদের মতে, অত্যন্ত কৌশলে অধীরের নামটি কমিটিতে রাখা হয়েছিল। কিন্তু প্রত্যাশামতোই সেই কমিটি থেকে নাম প্রত্যাখান করে অমিত শাহকে চিঠি দিলেন অধীর চৌধুরী।

এই কমিটি নিয়ে যে নোটিফিকেশন জারি করা হয়েছিল সেখানে অন্তত ৮জনের নাম ছিল। সংবাদ সংস্থা এএনআই সূত্রে খবর, এই কমিটিতে নাম ছিল কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ, কংগ্রেস এমপি অধীর রঞ্জন চৌধুরী, প্রাক্তন রাজ্যসভার বিরোধী দলনেতা গুলাম নবি আজাদ ,পঞ্চদশ ফিনান্স কমিশনের প্রাক্তন চেয়ারম্যান এনকে সিং, লোকসভার প্রাক্তন সেক্রেটারি জেনারেল ডঃ সুভাষ সি কাশ্যপ, সিনিয়র অ্যাডভোকেট শ্রী হরিশ সালভে, প্রাক্তন চিফ ভিজিলান্স কমিশনার সঞ্জয় কোঠারি এই কমিটিতে রয়েছেন। তাঁরা মূলত এই এক দেশ এক ভোট এই তত্ত্বকে খতিয়ে দেখবেন। এই কমিটির একেবারে মাথায় রয়েছেন রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দ।

এই কমিটি থেকে সরে যাওয়ার জন্য অমিত শাহকে চিঠি পাঠালেন অধীর চৌধুরী। এবার তার জেরে সরকার কী পদক্ষেপ নেয়, পরবর্তী কোনও নোটিফিকেশন জারি হয় কি না সেটাই এখন দেখার।

 

বাংলার মুখ খবর

Latest News

KKR vs SRH: ৫৭বল বাকি থাকতে ৮উইকেটে জিত- IPL Final-এ সবচেয়ে বড় জয়ের নজির KKR-এর Dream Science: স্বপ্নে বানর দেখা শুভ না অশুভ ছেলেদের কোলে নিয়ে পার্টিতে শ্রেয়া-সুনিধি-নীতি! ৩ গায়িকা মাম্মা কোথায় গিয়েছিলেন দিঘায় ফুঁসছে সমুদ্র, তাও সামনে গিয়ে বীরত্ব দেখানোর চেষ্টা, তাড়াল পুলিশ সিংহাসনে অভিষেক, সব থেকে বেশি ছক্কা হাঁকানোয় সেরা দশে রয়েছেন কোহলি-নারিন-দুবে আজ সকালেই ১১৭ লোকাল ট্রেন বাতিল! ঘূর্ণিঝড়ে বিধ্বস্ত শিয়ালদা লাইন, রইল তালিকা ওজন কমবে সময়ের আগে, মুলো খান এইভাবেই! জেনে নিন এর সব স্বাস্থ্য উপকারিতাও IPL Final: প্রথমে বল করার সুযোগ ভাগ্য খুলে দিয়েছে- টিম গেমের জয়গান গাইলেন শ্রেয়স IPL 2024 Final-এ SRH-এর লজ্জার হারের পর চোখের জল আটকাতে পারলেন না কাব্য- ভিডিয়ো বেগুনি টুপির মালিক হয়েছেন হর্ষাল, লিখেছেন ইতিহাস, তালিকায় প্রথম দশে KKR-এর তিন

Latest IPL News

IPL Final: প্রথমে বল করার সুযোগ ভাগ্য খুলে দিয়েছে- টিম গেমের জয়গান গাইলেন শ্রেয়স IPL 2024 Final-এ SRH-এর লজ্জার হারের পর চোখের জল আটকাতে পারলেন না কাব্য- ভিডিয়ো বিতর্ককে বুড়ো আঙুল! কেকেআর জিততেই হর্ষিত রানার কায়দায় উড়ন্ত চুমু শাহরুখের KKR-এর খেতাব জয়ে ইডেন উপহার পেল IPL 2025-এর ফাইনাল, উদ্বোধনী ম্যাচও কলকাতায়! চ্যাম্পিয়ন হয়ে কত টাকা পেল KKR? টুর্নামেন্টের সেরা হলেন কে?দেখুন পুরস্কার তালিকা কেকেআর জিততেই ছেলেমেয়েদের জড়িয়ে কান্না শাহরুখের! ‘এবার খুশি তো?’ বলল সুহানা ১২ বছর পার! ছোট্ট সুহানা-অনন্যার শরীর-রূপে অবাক করা বদল, IPL ট্রফি জয় KKR-এর মাস্কে মুখ ঢেকে IPL ফাইনালে শাহরুখ! KKR-এর জয়ের রাস্তা চওড়া,তবুও উদ্বেগে ভক্তরা টসের সময় অবাক কাণ্ড, এক পাক ঘুরে নিলেন শ্রেয়স আইয়ার, তাজ্জব নেটদুনিয়া, ভিডিয়ো পঞ্চম বলে ভাঙল অভিষেকের স্টাম্প, পাওয়ার প্লে-তে রাহুলকে ফেরালেন স্টার্ক- ভিডিয়ো

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.