বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > ১২ ঘণ্টার ব্যবধানে ফের বন্দি মৃত্যু দমদম সংশোধনাগারে, সেল থেকে উদ্ধার দেহ

১২ ঘণ্টার ব্যবধানে ফের বন্দি মৃত্যু দমদম সংশোধনাগারে, সেল থেকে উদ্ধার দেহ

দমদম সংশোধনাগারে এক বন্দির মৃত্যু। (প্রতীকী ছবি)

পরপর দুটি মৃত্যুকে কেন্দ্র করে ব্যাপক শোরগোল পড়েছে সংশোধনাগারে। দুটি ক্ষেত্রে কারা কর্তৃপক্ষ অত্যন্ত গুরুত্ব দিয়ে বিষয়গুলি খতিয়ে দেখছে।

২৪ ঘণ্টার ব্যবধানে ফের দমদম সংশোধনাগারে বন্দির অস্বাভাবিক মৃত্যু। সূত্রের খবর, মৃতের নাম পঞ্চম সাউ। বয়স ৫৫ বছর। শনিবার সকালে সেলের মধ্যে তাকে অচৈতন্য অবস্থায় পাওয়া যায়। এরপর তাকে চিকিৎসকের কাছে নিয়ে যাওয়া হয়। সেখানেই মৃত বলে ঘোষণা করা হয় তাকে। প্রাথমিকভাবে মনে করা হচ্ছে শারীরিকভাবে অসুস্থতার জেরেই তার মৃত্যু হয়ে থাকতে পারে। তবে তার দেহ ময়না তদন্তের জন্য় পাঠানো হয়েছে।

সূত্রের খবর, ২০১৯ সালে ২৯ জুন তাকে দমদম সংশোধনাগারে আনা হয়েছিল। বিস্ফোরক সহ তাকে গ্রেফতার করা হয়েছিল। তারই দেহ উদ্ধার হল শনিবার। এদিকে শুক্রবারই এক বন্দির অস্বাভাবিক মৃত্যু হয়েছিল সংশোধনাগারে। পরিত্যক্ত একটি অপারেশন থিয়েটারের পেছনে গলায় ব্যান্ডেজ জড়ানো অবস্থায় উদ্ধার হয়েছিল এক বন্দির ঝুলন্ত দেহ। তার নাম ছিল রাহুল কুমার সিং। ডাকাতি করার সময় এক মহিলা বাধা দিয়েছিল। তখনই তাকে খুন করা হয়েছিল বলে অভিযোগ। ২০১৫ সালে কড়েয়া থানা এলাকার ওই ঘটনায় নাম জড়িয়েছিল রাহুলের। এরপরই তার দেহ উদ্ধার হল শুক্রবার। 

তবে তার মৃত্যুর রেশ কাটার আগে ফের অপর এক বন্দির মৃত্যু দমদম সংশোধনাগারে। পরপর দুটি মৃত্যুকে কেন্দ্র করে ব্যাপক শোরগোল পড়েছে সংশোধনাগারে। দুটি ক্ষেত্রে কারা কর্তৃপক্ষ অত্যন্ত গুরুত্ব দিয়ে বিষয়গুলি খতিয়ে দেখছে। 

বন্ধ করুন