বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > পশ্চিমবঙ্গে মোট করোনা রোগীর অন্তত ৯৩১, কলকাতায় ৪৮৯, মানল নবান্ন
ফাইল ছবি
ফাইল ছবি

পশ্চিমবঙ্গে মোট করোনা রোগীর অন্তত ৯৩১, কলকাতায় ৪৮৯, মানল নবান্ন

বৃহস্পতিবার কেন্দ্রীয় স্বাস্থ্যসচিব প্রীতি সুদনকে এই চিঠি পাঠিয়েছেন পশ্চিমবঙ্গের স্বাস্থ্যসচিব বিবেক কুমার।

অবশেষে পশ্চিমবঙ্গে মোট করোনা আক্রান্তের সংখ্যা নিয়ে মুখ খুলল রাজ্য সরকার। বৃহস্পতিবার কেন্দ্রকে দেওয়া এক চিঠিতে জানানো হয়েছে পশ্চিমবঙ্গে রেড ও অরেঞ্জ জোনে মোট করোনা আক্রান্তে সংখ্যা ৯৩১। বৃহস্পতিবার কেন্দ্রীয় স্বাস্থ্যসচিব প্রীতি সুদনকে এই চিঠি পাঠিয়েছেন পশ্চিমবঙ্গের স্বাস্থ্যসচিব বিবেক কুমার। এই প্রথম পশ্চিমবঙ্গে মোট করোনা আক্রান্তের সংখ্যা জানাল রাজ্য সরকার। তবে এই তথ্য শুধু রেড ও অরেঞ্জ জোনের।

রাজ্যের চিঠি অনুসারে বৃহস্পতিবার পর্যন্ত কলকাতায় করোনা আক্রান্তের সংখ্যা ৪৮৯, হাওড়ায় ১৭৬, উত্তর ২৪ পরগনায় ১২২ ও পূর্ব মেদিনীপুরে ৩৪। এছাড়া বাকি ১১টি অরেঞ্জ জোন জেলায় করোনা আক্রান্তের সংখ্যা মিলিয়ে দাঁড়াচ্ছে ৯৩১। তবে গ্রিন জোনে কতজন করোনায় আক্রান্ত হয়েছেন তা এখনো জানায়নি পশ্চিমবঙ্গ সরকার।

পশ্চিমবঙ্গের স্বাস্থ্যসচিবের লেখা চিঠি।
পশ্চিমবঙ্গের স্বাস্থ্যসচিবের লেখা চিঠি।
কেন্দ্রকে পাঠানো জেলাওয়াড়ি আক্রান্তের তালিকা।
কেন্দ্রকে পাঠানো জেলাওয়াড়ি আক্রান্তের তালিকা।



অরেঞ্জ জোন জেলাগুলির মধ্যে হুগলিতে ৩১, দক্ষিণ ২৪ পরগনায় ২৫, পশ্চিম মেদিনীপুরে ১২, পশ্চিম বর্ধমানে ১০, নদিয়ায় ৮, কালিম্পংয়ে ৭, দার্জিলিংয়ে ৬, মুর্শিদাবাদ, মালদহ ও পূর্ব বর্ধমানে ২ জন করে করোনা রোগীর সন্ধান মিলেছে বলে জানানো হয়েছে।

বলে রাখি, বৃহস্পতিবারই নবান্নে মুখ্যসচিব রাজীব সিনহা জানান, পশ্চিমবঙ্গে করোনা আক্রান্ত অবস্থায় মৃত্যু হয়েছে ১০৫ জনের। যাদের মধ্যে ৩৩ জনের মৃত্যু করোনাতেই হয়েছে বলে মেনে নিয়েছে রাজ্য সরকার।


বন্ধ করুন