বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > ভাঙন রুখতে মরিয়া বিজেপি , শীর্ষ নেতৃত্বের সঙ্গে গুরুত্বপূর্ণ বৈঠক সুকান্তর
বিজেপির রাজ্য সভাপতি সুকান্ত মজুমদার। ফাইল ছবি
বিজেপির রাজ্য সভাপতি সুকান্ত মজুমদার। ফাইল ছবি

ভাঙন রুখতে মরিয়া বিজেপি , শীর্ষ নেতৃত্বের সঙ্গে গুরুত্বপূর্ণ বৈঠক সুকান্তর

  • ভোটের আগেই বিজেপি দলে ভাঙন অব্যাহত রয়েছে। এই অবস্থায় দলে ভাঙন রুখতে এবং পুরভোট নিয়ে কৌশল ঠিক করতে বিজেপির শীর্ষ নেতৃত্বের সঙ্গে গুরুত্বপূর্ণ বৈঠক করলেন দলের রাজ্য সভাপতি সুকান্ত মজুমদার।

আগামী মাসেই কলকাতা ও হাওড়া পুরসভার ভোট হওয়ার সম্ভাবনা রয়েছে। যদিও এ নিয়ে কলকাতা হাইকোর্টে এখনও আইনি জটিলতা কাটেনি। কিন্তু, ভোটের আগেই বিজেপি দলে ভাঙন অব্যাহত রয়েছে। এই অবস্থায় দলে ভাঙন রুখতে এবং পুরভোট নিয়ে কৌশল ঠিক করতে বিজেপির শীর্ষ নেতৃত্বের সঙ্গে গুরুত্বপূর্ণ বৈঠক করলেন দলের রাজ্য সভাপতি সুকান্ত মজুমদার।

সূত্রের খবর, বৃহস্পতিবার দিল্লির সদর দপ্তরে বিজেপির সর্বভারতীয় সাধারণ সম্পাদক বি এল সন্তোষের সঙ্গে বৈঠক করেছেন সুকান্ত মজুমদার। বৈঠকে মূলত আলোচনা করা হয়েছে পুরভোটের রণকৌশল, দল ভাঙন এবং দলের অভ্যন্তরীণ বিষয় নিয়ে। বিশেষ করে দলের সাংগঠনিক বিষয়ে। প্রভৃতি বিষয়ে শীর্ষ নেতৃত্বের সঙ্গে সুকান্ত মজুমদার গুরুত্বপূর্ণ বৈঠক করেছেন বলে জানা গিয়েছে। যদিও এ নিয়ে মুখ খুলতে চাননি দলের রাজ্য সভাপতি। তিনি জানিয়েছেন, সিকিমের রণকৌশল কি হবে সেই সংক্রান্ত বিষয়ে শীর্ষ নেতৃত্বের সঙ্গে তাঁর আলোচনা হয়েছে।

কয়েকদিন আগেই বিজেপি নেতা প্রবীর ঘোষাল জাগো বাংলাকে জানিয়েছিলেন যে তিনি মানসিকভাবে বিজেপির সঙ্গে থাকতে প্রস্তুত নন। সে প্রসঙ্গে বিজেপির সর্বভারতীয় সহ-সভাপতি দিলীপ ঘোষ মন্তব্য করেছিলেন, 'বিজেপি গঙ্গার মত পবিত্র। যারা পুকুরে থাকতে চায় তারা দল ছাড়তে পারে। তাতে আমাদের কোন আপত্তি নেই। '

সম্প্রতি বিজেপি ছেড়ে নেতারা একের পর এক যেভাবে তৃণমূলে যোগ দিয়েছেন তা নিয়ে উদ্বিগ্ন বিজেপির শীর্ষ নেতৃত্ব। এছাড়াও বিজেপি ছেড়ে যাওয়া প্রসঙ্গে দলের নেতাদের মন্ত্যবেও সন্তুষ্ট নন অমিত শাহ। দলের শীর্ষ নেতৃত্ব মনে করছেন রাজ্য নেতাদের এই মন্তব্যের ফলে দলেরই ক্ষতি হচ্ছে।

উল্লেখ্য, উত্তরপ্রদেশ সহ পাঁচ রাজ্যের বিধানসভা ভোট রয়েছে। ভোটের রণকৌশল ঠিক করা নিয়েও বুধবার বিজেপির শীর্ষ নেতৃত্বে বৈঠকে আলোচনা হয়েছে।

বন্ধ করুন