বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > BJP-তে যোগদানের পর উনি তৃণমূলকে প্রাইভেট লিমিটেড কোম্পানি বলেছিলেন: জয়প্রকাশ
জয়প্রকাশ মজুমদার। ফাইল ছবি
জয়প্রকাশ মজুমদার। ফাইল ছবি

BJP-তে যোগদানের পর উনি তৃণমূলকে প্রাইভেট লিমিটেড কোম্পানি বলেছিলেন: জয়প্রকাশ

  • তিনি মনে করান, ‘বিজেপিতে যোগদান করার পর ২০১৭ সালের ডিসেম্বরে মুকুল রায় বারবার বিজেপিকে প্রাইভেট লিমিটেড কোম্পানি বলে উল্লেখ করেছিলেন।

মুকুল রায়ের তৃণমূলে ফেরা নিয়ে সাবধানী মন্তব্য করল বিজেপি। শুক্রবার বিকেলে দলের দফতরে এক সাংবাদিক বৈঠকে বিজেপি নেতা জয়প্রকাশ মজুমদার ‘পুরনো দলে নতুন ইনিংস’-এর জন্য মুকুলকে শুভেচ্ছা জানান। সঙ্গে মনে করিয়ে দেন, বিজেপিতে যোগদানের পর তৃণমূলকে প্রাইভেট লিমিটেড কোম্পানি বলেছিলেন মুকুল রায়। 

এদিন জয়প্রকাশবাবু বলেন, ‘মুকুল রায় যখন তৃণমূল ভবনে গিয়েছিলেন তখন তিনি বিজেপির সদস্য, সর্বভারতী সহ-সভাপতি ও কৃষ্ণনগর উত্তরের বিধায়ক ছিলেন। আশা করি তিনি সেই পদগুলো ছেড়েই তৃণমূলে যোগদান করেছেন।’

তিনি মনে করান, ‘বিজেপিতে যোগদান করার পর ২০১৭ সালের ডিসেম্বরে মুকুল রায় বারবার বিজেপিকে প্রাইভেট লিমিটেড কোম্পানি বলে উল্লেখ করেছিলেন। সেই নিয়ে বিধানসভা নির্বাচনের সময়ও চর্চা হয়েছে। এখন সেখানেই ফিরলেন তিনি। পুরনো দলে নতুন ইনিংসে তাঁকে শুভেচ্ছা।’

তৃণমূলে ফিরলেও এদিন দুর্নীতি বা অন্য কোনও ইস্যুতে মুকুলকে আক্রমণ করে একটা শব্দও বলেলনি জয়প্রকাশবাবু। রাজনৈতিক মহলের একাংশের মতে, মুকুলকে দলে যোগদান করানো ও পরে তাঁকে পরিচালনা করার গোটা দায়িত্বটাই ছিল বিজেপির কেন্দ্রীয় নেতাদের হাতে। বিজেপির রাজ্যস্তরের কোনও পদে কখনও ছিলেন না মুকুল। ফলে তাঁর দলবদল নিয়ে জবাবদিহির দায় কেন্দ্রীয় নেতৃত্বের ওপরেই ছেড়ে দিলেন রাজ্যে নেতারা।

 

বন্ধ করুন