বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > Nabanna: খাদিকুল বলছে বাজি কারখানা চলেছে পুলিশের মদতেই, পুলিশ সুপাররা বলছেন জানতাম না তো!

Nabanna: খাদিকুল বলছে বাজি কারখানা চলেছে পুলিশের মদতেই, পুলিশ সুপাররা বলছেন জানতাম না তো!

প্রতীকী ছবি

পুলিশের এই বৈঠককে চোখে ধুলো দেওয়ার চেষ্টা বলে দাবি করছে বিরোধীরা। তাদের দাবি, খাদিকুলে বিস্ফোরণের পর স্থানীয়রাই জানিয়েছেন, পুলিশের সঙ্গে মাসিক ৫০ হাজার টাকার চুক্তিতে বেআইনি ওই বাজি কারখানা চালাতেন ভানু বাগ।

জেলায় কোথায় কোথায় বেআইনি বাজি কারখানা রয়েছে তা কেন জানেন না পুলিশ সুপাররা? নবান্নে এক উচ্চ পর্যায়ের বৈঠকে এই প্রশ্ন তুললেন রাজ্য পুলিশের ডিজি মনোজ মালব্য। বেআইনি বাজি তৈরি, মজুত ও বিক্রি বন্ধে এদিন একগুচ্ছ নির্দেশ দিয়েছেন তিনি। জানিয়ে দিয়েছেন, বেআইনি বাজিতে জিরো টলারেন্স নীতি নিয়ে চলবে প্রশাসন।

মঙ্গলবার দুপুরে নবান্নে ওই উচ্চ পর্যায়ের বৈঠকে রাজ্য পুলিশের ডিজি ছাড়াও হাজির ছিলেন এডিজি আইনশৃঙ্খলা। ছিলেন রাজ্যের বিভিন্ন জেলার পুলিশ সুপাররা। সেখানেই মনোজ মালব্য বলেন, জেলায় কোথায় কোথায় বেআইনি বাজি কারখানা রয়েছে তার খবর কেন নেই পুলিশ সুপারদের কাছে? অবিলম্বে সমস্ত জেলার বেআইনি বাজি কারখানার তালিকা তৈরির নির্দেশ দেন তিনি। একই সঙ্গে গ্রিন বাজির কারখানা বাদে সমস্ত কারখানা অবিলম্বে বন্ধ করতে নির্দেশ দিয়েছেন মনোজ মালব্য। তিনি জানিয়েছেন, রাজ্য সরকারের তৈরি কমিটিকে বেআইনি বাজির কারখানার তালিকা জমা দিতে হবে পুলিশ সুপারদের। তার পর তালিকা ধরে পদক্ষেপ করবে পুলিশ ও প্রশাসন।

যদিও পুলিশের এই বৈঠককে চোখে ধুলো দেওয়ার চেষ্টা বলে দাবি করছে বিরোধীরা। তাদের দাবি, খাদিকুলে বিস্ফোরণের পর স্থানীয়রাই জানিয়েছেন, পুলিশের সঙ্গে মাসিক ৫০ হাজার টাকার চুক্তিতে বেআইনি ওই বাজি কারখানা চালাতেন ভানু বাগ। তাদের প্রশ্ন, জেলায় এরকম কয়েক শ বেআইনি বাজি কারখানা রয়েছে। তার পুরোটাই কি নিচুতলার পুলিশকর্মীরা হজম করে ফেলতেন? ওপরতলায় কি কিছুই পৌঁছত না?

বিরোধীদের দাবি, দায় ঝাড়তে বেআইনি বাজি কারখানার খবর তাদের কাছে ছিল না বলে দাবি করছেন পুলিশ সুপাররা। আসলে মোটা টাকার বিনিময়ে জেলায় জেলায় বেআইনি বাজি কারখানা চলেছে পুলিশের আশ্রয়েই।

 

বাংলার মুখ খবর

Latest News

ডেঙ্গি-ম্যালেরিয়ার মধ্যেই রাজ্যে ভয় ধরাচ্ছে বার্ড ফ্লু, ৯ দিনে আক্রান্ত ৬ শিশু মালদায় ব্যাঙ্ক ডাকাতিতে আলোড়ন, ক্যাশিয়ারকে গুলি, সাড়ে চার লক্ষ টাকা নিয়ে চম্পট শ্রাবণ মাসে শিবের বিশেষ প্রিয় এই গাছ লাগান বাড়িতে, ঘরে আসবে সুখ-সমৃদ্ধি 'পারিবারিক যোগ আছে...', প্যারিস অলিম্পিক ২০২৪ এ পারফর্ম করছেন শান! ঠিক করেছে! বাজেটে বাংলার জন্য আর্থিক প্যাকেজ দেয়নি কেন্দ্র, জানাল বঙ্গ বিজেপি বো দেওয়া হট পিঙ্ক বার্বি ড্রেসে নজরকাড়া সারা! জানেন তাঁর এই পোশাকের দাম কত? Champions Trophy 2025-তে ভারতকে খেলানো নিয়ে PCB-র বড় চাল! বল এখন ICC-র কোর্টে বাংলা ছবি মানেই এখন গোয়েন্দা, আর পারিবারিক ছবি, আমি নতুন কিছু করতে চাই: বিক্রম রক্তক্ষয়ী আন্দোলন থেকে স্বাভাবিকের পথে বাংলাদেশ, কমপক্ষে ২০০ মানুষের মৃত্যু কলকাতা সহ ১৪টি বড় শহরে যানবাহন ব্যবস্থা ঢেলে সাজানোর পরিকল্পনা বাজেটে

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.