বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > Nirapada Sardar: মমতা সরকারের ২ গালে চড় মেরে নিরাপদ সরদারকে জামিন দিল কলকাতা হাইকোর্ট

Nirapada Sardar: মমতা সরকারের ২ গালে চড় মেরে নিরাপদ সরদারকে জামিন দিল কলকাতা হাইকোর্ট

আটক প্রাক্তন সিপিএম বিধায়ক নিরাপদ সর্দার

গত ১১ ফেব্রুয়ারি গ্রেফতার হন সন্দেশখালির প্রাক্তন সিপিআইএম বিধায়ক নিরাপদবাবু। সন্দেশখালিতে হিংসা ছড়ানোয় মদত দেওয়ার অভিযোগে তাঁকে গ্রেফতার করে পুলিশ। শেখ শাহজাহান ফেরার হওয়ার পর থেকেই সন্দেশখালির পরিস্থিতি নিয়ে নানা তথ্য প্রকাশ্যে আনছিলেন তিনি।

সন্দেশখালিতে হিংসা ছড়ানোর অভিযোগে গ্রেফতার প্রাক্তন সিপিআইএম বিধায়ক নিরাপদ সরদারকে জামিন দিল কলকাতা হাইকোর্ট। সঙ্গে জানিয়ে দিল আজকের মধ্যে নিরাপদবাবুক জেল থেকে মুক্ত করা না হলে আদালত অবমাননার নোটিশ জারি করা হবে প্রশাসনের বিরুদ্ধে। এদিন বিচারপতি দেবাংশু বসাক আদালতে মন্তব্য করেন, একজন স্বাধীন দেশের নাগরিককে এভাবে আটকে রাখা যায় না। এমনকী যে পুলিশ আধিকারিকরা নিরাপদবাবুকে গ্রেফতার করেছে তাঁদের কেন গ্রেফতার করা হবে না তা পুলিশ সুপারের কাছে জানতে চেয়েছেন বিচারপতি।

আরও পড়ুন: সন্দেশখালি যাওয়ার পরিকল্পনা ভেস্তে গেল, গ্রেফতার হলেন নওশাদ সিদ্দিকী

গত ১১ ফেব্রুয়ারি গ্রেফতার হন সন্দেশখালির প্রাক্তন সিপিআইএম বিধায়ক নিরাপদবাবু। সন্দেশখালিতে হিংসা ছড়ানোয় মদত দেওয়ার অভিযোগে তাঁকে গ্রেফতার করে পুলিশ। শেখ শাহজাহান ফেরার হওয়ার পর থেকেই সন্দেশখালির পরিস্থিতি নিয়ে নানা তথ্য প্রকাশ্যে আনছিলেন তিনি। ১৭ দিন জেলবন্দি থাকার পর মঙ্গলবার কলকাতা হাইকোর্ট থেকে জামিনে মুক্ত হলেন তিনি। জামিনের শর্ত হিসাবে আদালত জানিয়েছে, পরবর্তী শুনানি পর্যন্ত রোজ নিম্ন আদালতে হাজিরা দিতে হবে নিরাপদবাবুকে। শর্ত ভাঙলে হাইকোর্টের অনুমতি ছাড়াই তাঁর জামিন খারিজ করতে পারবে নিম্ন আদালত। 

এদিন নিরাপদবাবুর আইনজীবী বিকাশরঞ্জনবাবু বলেন, ‘নিরাপদবাবুর বিরুদ্ধে অভিযোগ দায়ের হয়েছে ১০ ফেব্রুয়ারি। আর সেই অভিযোগের ভিত্তিতে FIR হয়েছে ৯ ফেব্রুয়ারি। তাহলেই বুঝুন পুলিশ কী ভাবে নিরাপদবাবুকে গ্রেফতার করেছে।’ বিকাশবাবুর সওয়াল শুনে বিচারপতি বসাক বলেন, এভাবে স্বাধীন দেশে কাউকে আটকে রাখা যায় না কি? নিরাপদ সরদারকে নিঃশর্ত জামিন দেওয়া হল। আজকের মধ্যে তাঁকে জেল থেকে মুক্তি দেওয়া না হলে রাজ্য প্রশাসনের বিরুদ্ধে আদালত অবমাননার রুল জারি করবে আদালত।

আরও পড়ুন: দিব্যেন্দু কি বিজেপিতে যোগ দেবেন?‌ প্রধানমন্ত্রীর সঙ্গে সাক্ষাৎ হতে চলেছে তৃণমূল সাংসদের

এছাড়া বসিরহাটের পুলিশ সুপারকে এব্যাপারে ২৯ ফেব্রুয়ারির মধ্যে রিপোর্ট দিতে বলেছে হাইকোর্ট। নিরাপদবাবুকে যে পুলিশ আধিকারিকরা গ্রেফতার করেছে তাদের কেন গ্রেফতার করা হবে না তার জবাব চেয়েছেন বিচারপতি।

 

বাংলার মুখ খবর

Latest News

শিশু পর্নোগ্রাফি দেখা অপরাধ? মোবাইলে থাকলেও মুছে ফেলুন, আর কী বলল সুপ্রিম কোর্ট? ‘‌কেন সংসদে প্রশ্ন তোলেননি?’‌ খগেনকে নিশানা করে প্রসূনকে নিয়ে কথা দিলেন মমতা ‘মিথ্যে’র পর ফিরছে পরম-হুমার জুটি! কোন ছবিতে দেখা যাবে তাঁদের? মেনে নিন, আপনিও তোলাবাজি করেছেন,নির্বাচনী বন্ড নিয়ে রাহুলকে খোলা চ্যালেঞ্জ শাহের প্রবল তাপপ্রবাহের লাল সতর্কতা রবিতেও, মাত্র ৩ জেলায় হবে বৃষ্টি, কোথায় কোথায়? যদি সংবিধান বদলের ইচ্ছে থাকত…বিরোধীদের দাবি উড়িয়ে দিলেন শাহ ৮০ কোটির ফ্ল্যাট জলের দরে বউকে বিক্রি রাজ কুন্দ্রার! ED-র নজরে শিল্পা শেট্টিও মা মেয়ে দুজনেই দক্ষ অভিনেত্রী, আবার আছে কাপুর পরিবারের সঙ্গে যোগ, চিনতে পারলেন? IPL 2024-এ বুড়ো হাড়ে ভেল্কি দেখাচ্ছেন! ১ নম্বরে আছেন মাহি, তালিকায় কারা রয়েছেন ধোনি ভাই পাত্তা দিতে বারণ করেছে, সমালোচকদের কথা কানেই তোলেন না পন্ত!

Latest IPL News

ধোনি ভাই পাত্তা দিতে বারণ করেছে, সমালোচকদের কথা কানেই তোলেন না পন্ত! আশা করি বিশ্বকাপের দলে নির্বাচকরা ওকে ভুলে যাবে না, KKR তারকার হয়ে সওয়াল সঞ্জয়ের পেস বোলিংয়ের প্রফেসর:- বুমরাহর ভূয়সি প্রশংসা প্রাক্তন ক্যারিবিয়ান তারকার ২৪.৫ কোটির স্টার্ককে ধর্তব্যে আনলেন না,বেয়ারস্টোর ফেভারিট তালিকায় ২ MI ক্রিকেটার কবে ঘোষিত হবে ভারতের T20 বিশ্বকাপের দল, কাদের জায়গা পাকা, মিলল বিরাট ইঙ্গিত মাত্র ১৩ বলেই ইতিহাস, IPL-এ এমন এক রেকর্ড গড়লেন ধোনি, যা কল্পনাও করা যায় না আইপিএলে ব্রাত্য হয়ে এবার পূজারার পথে কাউন্টিতে নাম লেখালেন ভারতীয় পেসার শ্রবণশক্তি হারাতে পারেন! ধোনি মাঠে নামতেই ডি'ককের স্ত্রীর ঘড়িতে নয়েজ অ্যালার্ট ধোনি ব্যাট করতে এলেই বোলাররা ভয় পেয়ে যায়, অকপট রাহুল কেন ভারতের সেরা ফিল্ডার, বোঝালেন আরও একবার,KL-কে ফেরাতে অবিশ্বাস্য ক্যাচ জাদেজার

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.