বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > রাজ্যের IAS - IPS-দের হুমকি দিচ্ছে কেন্দ্র, বলছে বউকে ট্রান্সফার করে দেব: মমতা
মমতা বন্দ্যোপাধ্যায় ফাইল ছবি।  (PTI)
মমতা বন্দ্যোপাধ্যায় ফাইল ছবি।  (PTI)

রাজ্যের IAS - IPS-দের হুমকি দিচ্ছে কেন্দ্র, বলছে বউকে ট্রান্সফার করে দেব: মমতা

  • মুখ্যমন্ত্রীর অভিযোগ, ‘প্রথমে রাজীব কুমারের স্ত্রীকে ট্রান্সফার করে দেওয়া হয়েছিল পঞ্জাবের প্রত্যন্ত এলাকায়। তার পর আমার কাছে বেশ কয়েকটা এরকম ঘটনা ঘটেছে।

কেন্দ্রের বিরুদ্ধে রাজ্যের পুলিশ আধিকারিকদের হুমকি দেওয়ার অভিযোগ করলেন পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। বৃহস্পতিবার নবান্নে এক সাংবাদিক বৈঠকে মুখ্যমন্ত্রী বলেন, ‘পুলিশ অফিসারদের থ্রেট করা হচ্ছে। আমার কথা না শুনলে ইনকাম ট্যাক্সের কেস দেব, ভিজিলেন্সে ধরিয়ে দেব... বউকে ট্রান্সফার করে দেব’। সঙ্গে পুলিশ ও প্রশাসনের পদস্থ আধিকারিকদের মমতার আশ্বাস, ‘আপনারা রাজ্য সরকারের অধীনে কাজ করেন। আপনারা যেমন রাজ্যের জন্য করেন, তেমনই রাজ্যও আপনাদের জন্য করতে তৈরি।’

এদিন মমতা বলেন, ‘পুলিশ অফিসারদের থ্রেট করা হচ্ছে। আমার কথা না শুনলে ইনকাম ট্যাক্সের কেস দেব, ভিজিলেন্সে ধরিয়ে দেব... বউকে ট্রান্সফার করে দেব। এই রাজনীতি কিন্তু আজ পর্যন্ত ভারতবর্ষে কখনও হয়নি। এই রাজনীতি আগে কখনও হয়নি’।

মুখ্যমন্ত্রীর অভিযোগ, ‘প্রথমে রাজীব কুমারের স্ত্রীকে ট্রান্সফার করে দেওয়া হয়েছিল পঞ্জাবের প্রত্যন্ত এলাকায়। তার পর আমার কাছে বেশ কয়েকটা এরকম ঘটনা ঘটেছে। IAS-IPS অফিসাররা শৃঙ্খলা মেনে চলেন বলে এসব নিয়ে মুখ খোলেন না’। 

আধিকারিকদের আশ্বাস দিয়ে মমতা বলেন, ‘আমি IAS – IPS দের বলব, আপনারা রাজ্য সরকারের অধীনে কাজ করেন। আপনারা যেমন রাজ্যের জন্য করেন, তেমনই রাজ্যও আপনাদের জন্য করতে তৈরি। তেমন হলে কী ভাবে তাঁদের হেনস্থা করা হচ্ছে তা সারা দেশকে জানাবো।  আশা করি ভদ্রতা মেনটেইন করে কাজ করবেন। লক্ষ্মণের গণ্ডিরেখা যেন আমরা পরস্পর অতিক্রম না করি’। 

বলে রাখি, রাজ্য প্রশাসনের রাজনীতিকরণ করা হচ্ছে বলে দীর্ঘদিন ধরে অভিযোগ করে আসছে বিজেপিসহ বিরোধী দলগুলি। বিভিন্ন সময় প্রশাসনিক আধিকারিকদের রাজনৈতিক ক্যাডারের মতো ব্যবহার করা হচ্ছে বলে অভিযোগ করেছেন রাজ্যপাল জগদীপ ধনখড়ও।

 

বন্ধ করুন