বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > মান্নানকে জন্মদিনে শুভেচ্ছা মমতার, থানা থেকে চিঠি পৌঁছল বাড়িতে
মমতা বন্দ্যোপাধ্যায়। ছবি সৌজন্যে - হিন্দুস্তান টাইমস
মমতা বন্দ্যোপাধ্যায়। ছবি সৌজন্যে - হিন্দুস্তান টাইমস

মান্নানকে জন্মদিনে শুভেচ্ছা মমতার, থানা থেকে চিঠি পৌঁছল বাড়িতে

  • রাজনীতির ময়দানে তিনি বিরোধী হলেও মমতা বন্দ্যোপাধ্যায় তাঁকে দাদা বলেই সম্বোধন করলেন। মমতার চোখে তিনি মান্নান দা।

তিনি বিরল। তিনি আনপ্রেডিক্টেবেল। তিনি লড়াকু। আবার তিনি স্নেহময়ী। হ্যাঁ, তিনি বাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। যিনি প্রাক্তন বিরোধী দলনেতা আব্দুল মান্নানকে ৭০তম জন্মদিনে শুভেচ্ছাপত্র পাঠিয়েছেন। রাজনীতির ময়দানে তিনি বিরোধী হলেও মমতা বন্দ্যোপাধ্যায় তাঁকে দাদা বলেই সম্বোধন করলেন। মমতার চোখে তিনি মান্নান দা। তাই চিঠিতে জন্মদিনের শুভেচ্ছা জানানোর পাশাপাশি শারীরিক কুশল কামনাও করেছেন মুখ্যমন্ত্রী।

কংগ্রেস নেতার শ্রীরামপুরের বাড়িতে বৃহস্পতিবার মুখ্যমন্ত্রীর ওই বার্তা পৌঁছেছে। বর্ষীয়ান নেতা ও তাঁর পরিবারের সকলের জন্য সুস্বাস্থ্য কামনা করেছেন মুখ্যমন্ত্রী। গত পাঁচ বছরে আব্দুল মান্নান বিরোধী দলনেতা থাকাকালীন এমন শুভেচ্ছাবার্তা পাননি। এই চিঠি স্থানীয় শ্রীরামপুর থানার মাধ্যমে পাঠিয়েছেন তিনি। আর এই চিঠি পেয়ে মুখ্যমন্ত্রীকেও ধন্যবাদ জানিয়ে ই–মেল মারফত জবাবি বার্তা পাঠান তিনিও।

রাজনীতিতে মমতা বন্দ্যোপাধ্যায়ের তীব্র বিরোধী মান্নানকে এই চিঠি মুখ্যমন্ত্রীর তরফে সৌজন্যের বার্তা বহন করছে। সাম্প্রতিক রাজনৈতিক পরিস্থিতিতে এই সৌজন্যের বার্তাকে ইঙ্গিতপূর্ণ বলেই মনে করা হচ্ছে। একুশের নির্বাচনে কংগ্রেস একটিও আসন পায়নি। আব্দুল মান্নানও হেরেছেন। কিন্তু তারপরও এই শুভেচ্ছাবার্তা তাঁর কাছে মেঘ না চাইতেই জল বলে মনে করা হচ্ছে। যদিও এখন আব্দুল মান্নানের রাজনৈতিক সন্ন্যাস হয়েছে বলেও মনে করেন রাজনৈতিক কুশীলবরা।

বন্ধ করুন