বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > ২ দিনের ED হেফাজতে পার্থ, সোমবার ফের বিশেষ আদালতে পেশের নির্দেশ আদালতের
শনিবার ব্যাঙ্কশাল আদালতে পেশ করা হচ্ছে পার্থ চট্টোপাধ্যায়কে।

২ দিনের ED হেফাজতে পার্থ, সোমবার ফের বিশেষ আদালতে পেশের নির্দেশ আদালতের

  • ইডি সূত্রে খবর, শুক্রবার রাত ১.৫৫ মিনিটে আনুষ্ঠানিকভাবে গ্রেফতার করা হয় পার্থবাবুকে। তবে তাঁর হয়ে গ্রেফতারির নথিতে সই করতে রাজি হচ্ছিলেন না কেউ। ফলে সকাল পর্যন্ত অপেক্ষা করতে হয় ইডির আধিকারিকদের।

শিক্ষক নিয়োগ দুর্নীতিতে গ্রেফতার রাজ্যের প্রাক্তন শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়কে ২ দিনের ইডি হেফাজতের নির্দেশ দিল আদালত। শনিবার এই নির্দেশ দেয় ব্যাঙ্কশাল আদালত। পার্থবাবুর বিরুদ্ধে আর্থিক তছরূপ, প্রতারণা ও অপরাধমূলক ষড়যন্ত্রের অভিযোগ এনেছে ইডি।

ইডি সূত্রে খবর, শুক্রবার রাত ১.৫৫ মিনিটে আনুষ্ঠানিকভাবে গ্রেফতার করা হয় পার্থবাবুকে। তবে তাঁর হয়ে গ্রেফতারির নথিতে সই করতে রাজি হচ্ছিলেন না কেউ। ফলে সকাল পর্যন্ত অপেক্ষা করতে হয় ইডির আধিকারিকদের। সকালে ২ সাক্ষীর ব্যবস্থা করে পার্থবাবুকে গ্রেফতার করেন গোয়েন্দারা।

এদিন ব্যাঙ্কশাল আদালতে নিয়মিত এজলাস খোলা ছিল না। ফলে বিশেষ এজলাসে পার্থবাবুকে পেশ করে হেফাজতে চায় ইডি। তাদের দাবি, অভিযুক্ত সরকারি ক্ষমতা ব্যবহার করে চাকরি বিক্রি করেছেন। যার বিনিময়ে মোটা অংকের বেআইনি টাকা রোজগার করেছেন তিনি। সেই টাকার ইতিমধ্যে খোঁজও পাওয়া গিয়েছে।

পালটা পার্থবাবুর আইনজীবীরা সওয়াল করে বলেন, যে ঠিকানা থেকে অর্থ উদ্ধারের ভিত্তিতে পার্থবাবুকে গ্রেফতার করা হয়েছে তার সঙ্গে পার্থবাবুর কোনও যোগ নেই। অহেতুক তাঁকে হেনস্থা করছে ইডি।

দুপক্ষের সওয়াল শুনে বিচারক জানান, আর্থিক তছরূপের মামলার শুনানি করার এক্তিয়ার আমার নেই। তাই সোমবার পার্থবাবুকে ফের ইডির বিশেষ আদালতে পেশ করতে হবে। ততক্ষণ ইডি হেফাজতে থাকবেন পার্থ চট্টোপাধ্যায়।

 

 

বন্ধ করুন