বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > Howrah Maidan to Esplanade metro timings: ১০ মিনিট ছাড়াই মেট্রো চলবে হাওড়া ময়দান-এসপ্ল্যানেডে! কখন থেকে শুরু? কখন শেষ?

Howrah Maidan to Esplanade metro timings: ১০ মিনিট ছাড়াই মেট্রো চলবে হাওড়া ময়দান-এসপ্ল্যানেডে! কখন থেকে শুরু? কখন শেষ?

বুধবার হাওড়া ময়দান থেকে এসপ্ল্যানেড পর্যন্ত মেট্রো পরিষেবা উদ্বোধন করা হবে। (ছবি সৌজন্যে পিটিআই ও Metro Railways)

ইস্ট-ওয়েস্ট মেট্রো করিডরের (গ্রিন লাইন) হাওড়া ময়দান-এসপ্ল্যানেড অংশের উদ্বোধন হতে চলেছে বুধবার। উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। সেই অংশে কতক্ষণ ছাড়া মেট্রো মিলবে এবং প্রথম মেট্রো ও শেষ মেট্রো কখন মিলতে পারে, তা দেখে নিন।

আগামিকাল ইস্ট-ওয়েস্ট মেট্রো করিডরের (গ্রিন লাইন) হাওড়া ময়দান-এসপ্ল্যানেড অংশের উদ্বোধন হতে চলেছে। তবে আনুষ্ঠানিকভাবে উদ্বোধনের পরে কবে থেকে ওই অংশে বাণিজ্যিক পরিষেবা শুরু হবে, তা নিয়ে ধন্দ আছে। বিষয়টি নিয়ে সরকারিভাবে আপাতত কিছু জানানো হয়নি। সূত্রের খবর, প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী উদ্বোধন করার কয়েকদিনের মধ্যেই পরিষেবা শুরু করে দেওয়া হবে। আর তখন ১০ বা ১২ মিনিটের ব্যবধানে মেট্রো চলতে পারে ইস্ট-ওয়েস্ট মেট্রো করিডরের হাওড়া ময়দান-এসপ্ল্যানেড অংশে। সূত্রের খবর, সকাল ছ'টা ৩০ মিনিট নাগাদ পরিষেবা শুরু হতে চলেছে। শেষ মেট্রো চলতে পারে রাত ৯ টা ৩০ মিনিট পর্যন্ত।

কতক্ষণ ছাড়া হাওড়া ময়দান-এসপ্ল্যানেড অংশে মেট্রো চলবে?

মেট্রো সূত্রে খবর, প্রাথমিকভাবে অফিসের ব্যস্ত সময় (সকাল ৯ টা থেকে সকাল ১১ টা পর্যন্ত, বিকেল ৫ টা থেকে রাত ৮ টা) সর্বাধিক ১০ মিনিট বা ১২ মিনিট ছাড়া মেট্রো চলবে ইস্ট-ওয়েস্ট মেট্রো করিডরের হাওড়া ময়দান-এসপ্ল্যানেড অংশে। কারণ ওই অংশে হাওড়া রেলওয়ে স্টেশন থেকে প্রচুর যাত্রী মেট্রো ধরতে আসবেন বলে ধারণা মেট্রো কর্তৃপক্ষের। সেই পরিস্থিতিতে ভিড় সামলানোর জন্য ১০-১২ মিনিটের ব্যবধানে মেট্রো চালানো হবে বলে সূত্রের খবর।

আরও পড়ুন: Kolkata Airport: আধ ঘণ্টার জন্য বন্ধ থাকবে বিমান, মেট্রো-সমীক্ষা নিয়ে বড় সিদ্ধান্ত কলকাতা এয়ারপোর্টে

আর যে সময় যাত্রীদের ভিড় কিছুটা কম থাকবে তথা অফিস টাইম থাকবে না, সেইসময় ইস্ট-ওয়েস্ট মেট্রো করিডরের হাওড়া ময়দান-এসপ্ল্যানেড অংশে ১৫ মিনিটের ব্যবধানে পরিষেবা মিলতে পারে। যদিও সরকারিভাবে কলকাতা মেট্রো কর্তৃপক্ষের তরফে কিছু জানানো হয়নি। সংশ্লিষ্ট মহলের দাবি, এখনও টাইমটেবিল চূড়ান্ত করা হয়নি।

কতক্ষণ পরিষেবা মিলবে হাওড়া ময়দান-এসপ্ল্যানেড মেট্রোয়?

টাইমটেবিল চূড়ান্ত না হওয়ায় এখনও পর্যন্ত সেই বিষয়টিও নির্ধারিত হয়নি। তবে সূত্রের খবর, সকাল ৬ টা ৩০ মিনিট থেকে ইস্ট-ওয়েস্ট মেট্রো করিডরের হাওড়া ময়দান-এসপ্ল্যানেড অংশে পরিষেবা শুরু করতে চাইছে মেট্রো কর্তৃপক্ষ। সেটা মেরেকেটে সাতটা হতে পারে। তারপর রাত ৯ টা ৩০ মিনিট পরিষেবা চালু রাখতে চাইছে মেট্রো কর্তৃপক্ষ।

আরও পড়ুন: Underwater metro in Kolkata start date: ‘ফাইনাল’ ডেট, এবার গঙ্গার তলা দিয়ে ছুটবে মেট্রো! কবে উদ্বোধন? জানালেন রেলমন্ত্রী

এমনিতে আপাতত ইস্ট-ওয়েস্ট মেট্রো করিডরের (গ্রিন লাইন) যে অংশে বাণিজ্যিক পরিষেবা চালু আছে, সেখানে সোমবার থেকে শুক্রবার পর্যন্ত সকাল ৬ টা ৫৫ মিনিটে প্রথম মেট্রো ছাড়ে। আর রাত ১০ টা পর্যন্ত মেট্রো চলাচল করে। শেষ মেট্রো ছাড়ে রাত ৯ টা ৪০ মিনিটে (সল্টলেক সেক্টর ফাইভ)। আর শিয়ালদা থেকে শেষ মেট্রো রাত ৯ টা ৩৫ মিনিটে ছাড়ে।

আরও পড়ুন: East-West metro fare list: এক টিকিটেই হাওড়া থেকে রুবি, ভাড়া ৫০ টাকা! বাকি স্টেশনে কত লাগবে? জানাল মেট্রো

বাংলার মুখ খবর

Latest News

‘‌রাজ্যে যাদের পাকা ঘর হয়নি করে দেবে বিজেপি সরকার’‌, প্রতিশ্রুতি রাজনাথের Mohun Bagan vs Mumbai LIVE: সব টিকিট শেষ! আজ যুবভারতী পুরোপুরি সবুজ-মেরুন BCCI-র কড়া নির্দেশ, আর হয়তো দেখা যাবে না খেলা চলাকালীন তোলা BTS ভিডিয়ো! পরীক্ষায় সাফল্য, দেশ বিদেশে যাত্রার যোগ! মিথুন সহ বহু রাশি লকি বুধের কৃপায় গ্যালাক্সি অ্যাপার্টমেন্টে থাকেন, কেমন দেখতে সলমনের রুম, দেখুন অন্দরের ছবি ‘‌বিজেপি জিতলে তুলে নিয়ে যাব’‌, তফসিলি বধূকে হুমকি, জাঙ্গিপাড়ায় গ্রেফতার যুবক RCB-র সবুজ থেকে DC-র রামধনু, IPL দলগুলির স্পেশাল জার্সি কেমন, দেখে নিন একনজরে খুনি এক্সপ্রেস হয়ে উঠল ভারতীয় রেল! ব্যাপারটা কী? জানলে অবাক হবেন বাবার সঙ্গেই গা ঘামাচ্ছেন ওয়ার্নারের মেয়ে, আরেকজন ক্রিকেটার পাবে অজিরা? চশমা দাগছোপে ভরা? ঝটপট হাতের কাছের এই জিনিসগুলি দিয়ে করে নিন ঝকঝকে

Latest IPL News

BCCI-র কড়া নির্দেশ, আর হয়তো দেখা যাবে না খেলা চলাকালীন তোলা BTS ভিডিয়ো! বাবার সঙ্গেই গা ঘামাচ্ছেন ওয়ার্নারের মেয়ে, আরেকজন ক্রিকেটার পাবে অজিরা? IPL 2024: MI-এর হারের পরেই বুমরাহ গেলেন CSK ড্রেসিংরুমে, কেন? ব্যাজবল নয়, জয়সবল পছন্দ, বলছেন ইংল্যান্ডের অধিনায়কই IPL ট্রফির থেকেও RCB আমার কাছে আগে,কেন বলেছিলেন কোহলি? ভিডিয়ো: ইডেনের মাটিতে লোটাচ্ছে নাইটদের পতাকা, একা সবকটা কুড়িয়ে মন জিতলেন শাহরুখ গরমে গলে গিয়েও ভালো খেলার নেপথ্যে ইডেনের পিচ! বড় সার্টিফিকেট দিলেন ফিল সল্ট লখনউয়ের সংসারে দোষারোপের পালা,নাইটদের কাছে হারের পর ব্যাটারদের ভিলেন বানালেন কোচ জোর করে হাসছে, আসলে মনকষ্টে ভুগছে হার্দিক, নিজের অভিজ্ঞতা থেকে বললেন কেপি IPL 2024: ৫৭টা ইনিংসে ২০০০ রান! রাহুলকে পিছনে ফেলে অনন্য নজির গড়লেন রুতুরাজ

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.