বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > গরুপাচারের বখরা পেতেন ২ বিধায়ক, ED-কে জানাল সায়গল

গরুপাচারের বখরা পেতেন ২ বিধায়ক, ED-কে জানাল সায়গল

ধৃত সায়গল হোসেন। ফাইল ছবি

সায়গলকে জেরা করে গোয়েন্দারা জানতে পেরেছেন, মুর্শিদাবাদ সীমান্ত দিয়ে গরুপাচারের টাকার বখরা নিতেন ২ জন বিধায়ক। তাদের মধ্যে ১ জন আবার মন্ত্রী ছিলেন।

গরুপাচারকাণ্ডের তদন্তে সায়গল হোসেনকে জেরা করে ২ বিধায়কের নাম পেলেন ইডির গোয়েন্দারা। মুর্শিদাবাদের এই ২ বিধায়কের একজন আবার মন্ত্রী ছিলেন। ইডি সূত্রে খবর, ২ জনকেই জেরা করার প্রস্তুতি নেওয়া হচ্ছে।

গরুপাচারকাণ্ডে তদন্তের জন্য সায়গল হোসেনকে দিল্লি নিয়ে গিয়ে জেরা করেছে ইডি। ইডি হেফাজতের মেয়াদ শেষে শুক্রবারই তাকে জেল হেফাজতে পাঠিয়েছে আদালত। তার পরই প্রকাশ্যে এসেছে চাঞ্চল্যকর তথ্য। সায়গলকে জেরা করে গোয়েন্দারা জানতে পেরেছেন, মুর্শিদাবাদ সীমান্ত দিয়ে গরুপাচারের টাকার বখরা নিতেন ২ জন বিধায়ক। তাদের মধ্যে ১ জন আবার মন্ত্রী ছিলেন। কিন্তু কারা এই বিধায়ক তা জানা যায়নি। জেরায় সায়গল দাবি করেছেন, সীমান্তে পাচারকারীদের নিরাপত্তা দেওয়ার বিনিময়ে এই টাকা নিতেন ওই ২ বিধায়ক।

২ বিধায়কের নাম উঠে আসার পর গরুপাচার তদন্ত নতুন মোড় আসতে পারে মনে করছেন অনেকে। এখনো পর্যন্ত গরুপাচার তদন্ত অনুব্রত ও তার সহযোগীদের মধ্যেই সীমাবদ্ধ। বিধায়করা ইডির ডাক পেলে সেই তদন্তের পরিসর আরও প্রসস্ত হবে বলে মনে করা হচ্ছে। তবে বিধায়কদের ইডি কলকাতায় তলব করবে না দিল্লিতে, তা এখনো স্পষ্ট নয়।

 

বন্ধ করুন