বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > সায়নীর পাঠানো নথি অসম্পূর্ণ, অসন্তুষ্ট ইডি অফিসাররা আরও জোরদার তদন্তে নামল

সায়নীর পাঠানো নথি অসম্পূর্ণ, অসন্তুষ্ট ইডি অফিসাররা আরও জোরদার তদন্তে নামল

তৃণমূল যুব কংগ্রেসের সভানেত্রী সায়নী ঘোষ

মায়ের নামে যে‌ ফ্ল্যাটটি সায়নী ঘোষ কিনেছিলেন তখন তিনি ২০ লক্ষ টাকা নগদ দিয়েছিলেন। এই টাকার উৎস জানতে চেয়েছিল ইডি। কিন্তু তার নথি পাঠানো হয়নি। আর সায়নী যে গাড়িটি ব্যবহার করেন সেটার নথিও পেশ করতে বলা হয়েছিল। সায়নী ঘোষ দাবি করেন, গাড়িটি তাঁর নিজেরই। নথি ব্যাখ্যা চাইতে সায়নীকে আবার তলব করা হতে পারে।

দ্বিতীয় দফার তলবে সাড়া দেননি তৃণমূল যুব কংগ্রেসের সভানেত্রী। কারণ তিনি পঞ্চায়েত নির্বাচন নিয়ে ব্যস্ত আছেন। তাই নিজে না গিয়ে ইডির দফতরে নথি পাঠিয়ে দিয়েছিলেন তিনি। কিন্তু সেই নথি অসম্পূর্ণ বলে দাবি করছে ইডির অফিসাররা। আর এই নথি দেখে তাঁরা যারপরনাই অসন্তুষ্ট। হ্যাঁ, তিনি তৃণমূল যুব কংগ্রেস সভানেত্রী সায়নী ঘোষ। পঞ্চায়েত নির্বাচন মিটে গেলে যে কোনও দিন ইডি দফতরে যেতে রাজি আছেন তিনি। এমনটাও জানিয়েছেন সায়নী।

ইডি সূত্রে খবর, সায়নী ঘোষের পাঠানো নথি অসম্পূর্ণ। নিজের নামে থাকা ফ্ল্যাটের নথি জমা দিয়েছেন। কিন্তু মায়ের নামে কেনা ফ্ল্যাটের কোনও নথি জমা দেননি। এমনকী সায়নী ঘোষ ও তাঁর পরিবারের সদস্যদের ব্যাঙ্ক অ্যাকাউন্ট খতিয়ে দেখে বেশ কিছু তথ্য পেয়েছেন তদন্তকারীরা। সেখানে সায়নী নিজে থেকে বহু নথি জমা দেননি। ফলে তদন্তে কঠিন পথ পেরতে হচ্ছে। সায়নীর আয়–ব্যয় নিয়েও নথি চাওয়া হয়েছিল। সেখানে তা মেলেনি। প্রথম দফার জিজ্ঞাসাবাদে সায়নীকে কুন্তল প্রসঙ্গে প্রশ্ন করা হয়েছিল। কিন্তু কুন্তলের টাকা সায়নীর অ্যাকাউন্টে ঢুকেছিল কিনা তার নথি পেশ করেননি তিনি।

কেন অসন্তুষ্ট ইডির অফিসাররা?‌ এদিকে সায়নী ঘোষকে বলে দেওয়া হয়েছিল কোন নথিগুলি লাগবে। তারপরও তিনি তা পাঠাননি। এই কারণে সায়নী ঘোষের উপর অসন্তুষ্ট তদন্তকারীরা। তিনি যে নথি ইডি দফতরে পাঠিয়েছেন সেগুলি অসম্পূর্ণ। নিজের নামে রয়েছে ৮০ লক্ষ টাকার ফ্ল্যাট। তার নথি জমা দিয়েছেন। কিন্তু ৩৫ লক্ষ টাকা দিয়ে কেনা মায়ের ফ্ল্যাটের কোনও নথি জমা করা হয়নি। মায়ের নামে যে ফ্ল্যাট কেনা হয়েছে সেটার টাকার উৎস জানাননি সায়নী ঘোষ। আবার কলোনির জমি বিক্রির হদিশ পেয়েছেন ইডির অফিসাররা। তার নথিও জমা দেননি সায়নী। সব মিলিয়ে একটা ধোঁয়াশা তৈরি হয়েছে।

আরও পড়ুন: ইডির বিরুদ্ধে সুপ্রিম কোর্টে অভিষেকের স্ত্রী, বিদেশ যাত্রা নিয়ে সিব্বালের জোর সওয়াল

আর কী জানা যাচ্ছে? মায়ের নামে যে‌ ফ্ল্যাটটি সায়নী ঘোষ কিনেছিলেন তখন তিনি ২০ লক্ষ টাকা নগদ দিয়েছিলেন। এই টাকার উৎস জানতে চেয়েছিল ইডি। কিন্তু তার নথি পাঠানো হয়নি। আর সায়নী যে গাড়িটি ব্যবহার করেন সেটার নথিও পেশ করতে বলা হয়েছিল। তবে সায়নী ঘোষ দাবি করেন, গাড়িটি তাঁর নিজেরই। ইডি সূত্রের খবর, নথি নিয়ে স্পষ্ট ব্যাখ্যা চাইতে সায়নীকে আবার তলব করা হতে পারে। আইনজীবীর পরামর্শে ইডিকে ইমেল করে সায়নী জানিয়েছিলেন, বুধবার তিনি আসতে পারছেন না। পঞ্চায়েত নির্বাচন এবং ফলপ্রকাশের পর তাঁকে ডাকলে তিনি সশরীরে হাজিরা দেবেন। তবে আজ নির্বাচনী প্রচার শেষ হচ্ছে। তাই তারপরও ডাকতে পারে ইডি।

বাংলার মুখ খবর

Latest News

ফল ঘোষণার আগেই ভোটের রাতে তৃণমূলের বিজয় মিছিল! উত্তরের ৩ কেন্দ্রে উচ্ছ্বাস নির্বাচনী বন্ড ফেরানো হবে, HT-কে বললেন নির্মলা, স্বীকার করলেন যে আগেরটায় গলদ ছিল রজনীকান্ত থেকে কমল হাসান, প্রথম দফার নির্বাচনে ভোট দিলেন আর কোন সেলেব দীপিকার প্রেন্যান্সির সত্যতা নিয়ে প্রশ্ন! ‘লেডি সিংঘম’কে নিয়ে কী ঘোষণা রোহিতের এসএসসি নিয়োগ দুর্নীতি মামলা নিয়ে বড় ঘোষণা, এবার রায় দেবে কলকাতা হাইকোর্ট দ্বিতীয় দফার ভোটের আগেই শৈলশহরে অমিত শাহ, নবাবের জেলায় সভা রাজনাথের নিজের ভোটটা ঘাসফুলে কেমন করে দেবেন?‌ জনগণকে টিপস দিলেন মুখ্যমন্ত্রী জয়ের চেষ্টায় মরিয়া হয়ে নিয়ম ভেঙেছে ২ দল, লোকেশ ও রুতুরাজকে উচিত শিক্ষা দিল BCCI মঙ্গলের মীনে গমন, ৫ রাশির শুভ সময় হবে শুরু, কর্মক্ষেত্রে হবে দুর্দান্ত অগ্রগতি পাককে মিসাইল-উপাদান সরবরাহকারী চিনা সংস্থা সহ ৪ ফার্মের ওপর মার্কিনি নিষেধাজ্ঞা

Latest IPL News

জয়ের চেষ্টায় মরিয়া হয়ে নিয়ম ভেঙেছে ২ দল, লোকেশ ও রুতুরাজকে উচিত শিক্ষা দিল BCCI IPL-এ ইতিহাস মহেন্দ্র সিং ধোনির, বিশ্বের প্রথম উইকেটকিপার হিসেবে গড়লেন এই নজির দিনের শেষে জিততে ভালো লাগে, মনে হয় সব সিদ্ধান্ত সঠিক নিয়েছি- কেএল রাহুল RCB-র আড্ডার মাঝে হঠাৎ কেন দীনেশ কার্তিকের স্ত্রীর কথা তুললেন বিরাট কোহলি? ওদের সঙ্গে আবার দেখা হবে- হেরেই ঘরের মাঠে বদলা নেওয়ার হুমকি দিলেন রুতুরাজ লখনউয়ে মাহি ঝড়কে ফিকে করল রাহুল-ডি কক জুড়ি, হাসতে হাসতে জিতল LSG মুম্বইয়ে থাকার সময়ে MI-এর টিম হোটেলে থাকেন না রোহিত! জানেন কেন এমন করেন হিটম্যান IPL 2024: MI ক্যাম্পে ফাটল? ক্যাপ্টেন হার্দিকের সমালোচনায় দলের তারকা অল-রাউন্ডার পন্তকে ঘিরে DC-র খেলোয়াড়দের বাচ্চারা, ফিরল পেইনের বেবি সিটার স্লেজিংয়ের স্মৃতি 'তোমার প্রিয় ক্রিকেটার বুমরাহ'?প্রশ্ন ইশানের,ভক্তের উত্তরে বুমরাহ বললেন-গুড চয়েস

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.