বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > বর্ষার মুখেও নোনাডাঙায় খাল পুরনো চেহারায় ফেরাল না মেট্রো, উদ্বেগ প্রকাশ ফিরহাদের
ফিরহাদ হাকিম। নিজস্ব চিত্র

বর্ষার মুখেও নোনাডাঙায় খাল পুরনো চেহারায় ফেরাল না মেট্রো, উদ্বেগ প্রকাশ ফিরহাদের

  • কলকাতায় ইএম বাইপাসের ধারে নোনাডাঙা পাম্পিং স্টেশনের কাছে খালের একাংশ বুজিয়ে চলছে নিউ গড়িয়া - এয়ারপোর্ট মেট্রোর কাজ। এর আগেও এই নিয়ে উদ্বেগ প্রকাশ করেছিলেন ফিরহাদ।

বর্ষার মুখে কলকাতায় খালের একাংশ বন্ধ করে মেট্রোর কাজ চলায় উদ্বেগ প্রকাশ করলেন শহরের মেয়র ফিরহাদ হাকিম। বৃহস্পতিবার সাংবাদিকদের কাছে মেট্রোকে খাল আগের চেহারায় ফিরিয়ে দিতে অনুরোধ করেন তিনি। মেট্রোর তরফে আশ্বাস দেওয়া হয়েছে, ১৫ জুনের মধ্যে সংস্কার করে ফেলা হবে খাল।

কলকাতায় ইএম বাইপাসের ধারে নোনাডাঙা পাম্পিং স্টেশনের কাছে খালের একাংশ বুজিয়ে চলছে নিউ গড়িয়া - এয়ারপোর্ট মেট্রোর কাজ। এর আগেও এই নিয়ে উদ্বেগ প্রকাশ করেছিলেন ফিরহাদ। তখন মেট্রোর তরফে ১০ জুনের মধ্যে খাল সংস্কারের আশ্বাস দেওয়া হয়েছিল। কিন্তু নির্ধারিত দিন সমাগত হলেও এখনো সমস্যার সমাধান হয়নি।

এই নিয়ে এদিন ফিরহাদ হাকিম বলেন, ‘বর্ষা যে কোনও সময় ঢুকে পড়বে। ওরা ১০ জুনের মধ্যে খাল পরিষ্কার করে দেবে বলেছিল। আগামিকাল ১০ জুন। আমি মেয়রপারিষদ নিকাশি তারক সিংকে বলব কাল গিয়ে ছবি তুলে আমাকে দেখাতে। তার পর আমি মেট্রো কর্তৃপক্ষের সঙ্গে কথা বলব।’

যদিও পূর্ব রেলের জনসংযোগ আধিকারিক একলব্য চক্রবর্তী সংবাদমাধ্যমকে জানিয়েছেন, ‘এই মেট্রোর কাজ শেষ হলে কলকাতার গণপরিহণের চেহারা বদলে যাবে। সব কাজ পরিকল্পনামতো শেষ করা যায় না। কোনও কোনও সময় অবাঞ্ছিত কারণে দেরি হয়। আমরা ১৫ জুনের আগে খাল পরিষ্কার করে রাজ্য সরকারকে ফিরিয়ে দেব।’

 

বন্ধ করুন