বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > রাজ্যের পর্যটনকেন্দ্রগুলিকে ঢেলে সাজানোর উদ্যোগ সরকারের

রাজ্যের পর্যটনকেন্দ্রগুলিকে ঢেলে সাজানোর উদ্যোগ সরকারের

 (ছবিটি প্রতীকী, সৌজন্য পিটিআই)

সরকারের এক আধিকারিক জানান, রোপওয়ে তৈরি হলে মানুষের ওই সব জায়গায় বেড়াতে যাওয়ার আগ্রহ বাড়বে।

‌রাজ্যের বিভিন্ন পর্যটনকেন্দ্রগুলিকে ঢেলে সাজানোর পরিকল্পনা নিয়েছে রাজ্য সরকার। করোনা আবহে বেশ কয়েক মাস পর্যটনকেন্দ্রগুলি বন্ধ ছিল। তবে নতুন করে সব কিছু ছন্দে ফিরতে শুরু করেছে। পর্যটকদের আকৃষ্ট করতে পরিকাঠামেগত উন্নয়নের দিকে জোর দিল রাজ্য।

প্রশাসন সূত্রে খবর, রাজ্যে পাঁচটি পর্যটনকেন্দ্রে রোপওয়ে গড়ে তোলার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। সেইসঙ্গে আরও পাঁচটি পর্যটনকেন্দ্রে লাইট অ্যান্ড সাউন্ড সিস্টেম চালু করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। পুরুলিয়ার অযোধ্যা পাহাড়, বাঁকুড়ার মুকুটমণিপুর, জলপাইগুড়ির গাজোলডোবা, দার্জিলিঙের মিরিক ও মুর্শিদাবাদে রোপওয়ে গড়ে তোলার পরিকল্পনা করছে রাজ্য সরকার। পর্যটকদের আরও বেশি করে এই সব জায়গায় টেনে আনতেই এই সিদ্ধান্ত নেওয়া হচ্ছে। পাশাপাশি মুর্শিদাবাদের ওয়াসিফ মঞ্জিল, মতিঝিল, ব্যারাকপুরের মালঞ্চ, হুগলির চন্দননগর ও আলিপুরদুযারের জলদাপাড়ায় লাইট অ্যান্ড সাউন্ড সিস্টেম চালু করার কথা ভাবা হচ্ছে।

এই প্রসঙ্গে সরকারের এক আধিকারিক জানান, রোপওয়ে তৈরি হলে মানুষের ওই সব জায়গায় বেড়াতে যাওয়ার আগ্রহ বাড়বে। দার্জিলিঙ থেকে ফেরার পথে সাধারণত মানুষ মিরিক যায়। কিন্তু এই মিরিকে যদি রোপওয়ে ব্যবস্থা চালু হয়, তাহলে চা বাগান ও লেকের বার্ডস আই ভিউ ভালোভাবে উপভোগ করতে পারবেন পর্যটকরা। পাশাপাশি লাইট অ্যান্ড সাউন্ড সিস্টেমের মাধ্যমে বিভিন্ন জায়গার বৈশিষ্ঠ্য ও ঐতিহাসিক গুরুত্ব ফুটে উঠবে।

বাংলার মুখ খবর
বন্ধ করুন

Latest News

মুখে কাপড় বেঁধে রাস্তায় খুদেদের সঙ্গে গুলি খেললেন পন্ত! ভাইরাল ভিডিয়ো MRP-র অর্থ হল ‘মিনিমাম রিটেল প্রাইস’! রাহুলের কথায় হাসির রোল নেটপাড়ায়- ভিডিয়ো সন্দেশখালিতে ফ্যাক্ট ফাইন্ডিং কমিটির কাছে মহিলারা বারবার বললেন শিবু হাজরার কথা বিকশিত ভারত ২০৪৭: আগামী ৫ বছরের দিশা তৈরি করতে মন্ত্রীদের নিয়ে বৈঠকে মোদী 'পসেসিভ' সৌরভের পছন্দের শাড়িতেই দিদি নম্বর ওয়ানে ডোনা! বললেন, ‘TRP-এর জন্য…’ মাত্র ৪০ বছর বয়সেই প্রয়াত রোহিত শর্মা, ভারতীয় ক্রিকেটে শোকের ছায়া দল ছাড়ছেন তাপস রায়? জল্পনার জবাবে যা বললেন বিধায়ক ‘সন্ধিক্ষণে…’, ৫ জানুয়ারি নয়, কবে জন্মদিন মমতার? দিদি নম্বর ওয়ানে ফাঁস সত্য পরপর ম্যাচ, রঞ্জিতে বিশ্রাম মিলছে না, চোট বাড়ছে, BCCI-কে বললেন শার্দুল কাশ্মীরে ভেঙে গেল ব্রিজ, নদীতে নিখোঁজ ৩, ভয়াবহ কাণ্ড!

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.