বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > IND vs NZ: রোহিত-দ্রাবিড়দের দেখতে রবিবার রাত্রিকালীন বিধিনিষেধ শিথিল, কারা সুবিধা পাবেন?
রবিবার ইডেনে ম্যাচ। তার আগেই চড়ছে পারদ। (ছবি সৌজন্য এএনআই)
রবিবার ইডেনে ম্যাচ। তার আগেই চড়ছে পারদ। (ছবি সৌজন্য এএনআই)

IND vs NZ: রোহিত-দ্রাবিড়দের দেখতে রবিবার রাত্রিকালীন বিধিনিষেধ শিথিল, কারা সুবিধা পাবেন?

  • কতক্ষণ শিথিল হল? কারা সুবিধা পাবেন?

ভারত-নিউজিল্যান্ড ম্যাচের জন্য রবিবার রাত্রিকালীন বিধিনিষেধ শিথিল করল পশ্চিমবঙ্গ সরকার। আগামিকাল (রবিবার) রাত ১১ টার পরিবর্তে রাত একটা থেকে রাত্রিকালীন বিধিনিষেধের নিয়ম কার্যকর হবে।

শনিবার রাজ্য সরকারের তরফে বিজ্ঞপ্তি জারি করে জানানো হয়েছে, রবিবার ইডেন গার্ডেন্সে ভারত-নিউজিল্যান্ড সিরিজের তৃতীয় টি-টোয়েন্টি ম্যাচের কথা মাথায় রেখে দর্শক, খেলোয়াড়, ম্যাচের কর্তা, উদ্যোক্তা এবং ম্যাচের সঙ্গে সম্পর্কিত ব্যক্তিদের জন্য রাত্রিকালীন বিধিনিষেধের নিয়ম শিথিল করা হচ্ছে। অন্যদিন যে বিধিনিষেধ রাত ১১ টা থেকে শুরু হয়, তা রবিবার রাত একটা থেকে শুরু হবে। কার্যকর থাকবে সোমবার ভোর পাঁচটা পর্যন্ত। অর্থাৎ রোহিত শর্মা এবং রাহুল দ্রাবিড়ের যুগের সাক্ষী থাকার পর দর্শকদের বাড়ি ফেরার ক্ষেত্রে সমস্যা হবে না।

এমনিতে আগামিকাল ইডেনে নিয়মরক্ষার টি-টোয়েন্টিতে মুখোমুখি হচ্ছে ভারত এবং নিউজিল্যান্ড। ইতিমধ্যে প্রথম দুটি টি-টোয়েন্টি ম্যাচে জিতে সিরিজ পকেটে পুরে নিয়েছেন রোহিতরা। ভারতীয় ক্রিকেটে কোচ হিসেবে দ্রাবিড় যুগে ১০০ শতাংশ রেকর্ড বজায় রাখতে আগামিকাল মাঠে নামবেন ভারতীয় ক্রিকেটারা। অন্যদিকে, টি-টোয়েন্টি বিশ্বকাপের ফাইনালে ওঠার পর দ্বিপাক্ষিক সিরিজেও নিজেদের কিছুটা ঝলক দেখাতে মরিয়া নিউজিল্যান্ড। সেজন্য শনিবারই দু'দল কলকাতায় পৌঁছে গিয়েছে। যে ম্যাচ ঘিরে সমর্থকদের উন্মাদনা তুঙ্গে উঠেছে। হুড়মুড়িয়ে নিঃশেষ হয়ে গিয়েছে টিকিট। কারণ কুড়ি মাস পর (খাতায়-কলমে) আন্তর্জাতিক ক্রিকেট ফিরছে কলকাতায়। গত বছর ১৮ মার্চ ইডেনে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে ম্যাচে খেলার কথা ছিল ভারতের। কিন্তু বৃষ্টির জেরে সেই ম্যাচ বাতিল হয়ে যায়। সেই অনুযায়ী, ইডেনে শেষ আন্তর্জাতিক ম্যাচ সম্পূর্ণ হয়েছিল ২০১৯ সালে। 

বন্ধ করুন