বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > বিয়ের প্রতিশ্রুতি দিয়ে ছাত্রীর সঙ্গে সহবাস, অভিযুক্ত অধ্যাপককে সরাল যাদবপুর
যাদবপুর বিশ্ববিদ্যালয়। (ফাইল ছবি, সৌজন্য ফেসবুক)
যাদবপুর বিশ্ববিদ্যালয়। (ফাইল ছবি, সৌজন্য ফেসবুক)

বিয়ের প্রতিশ্রুতি দিয়ে ছাত্রীর সঙ্গে সহবাস, অভিযুক্ত অধ্যাপককে সরাল যাদবপুর

  • ছাত্রীর অভিযোগ, বিশ্ববিদ্যালয়ে ভর্তির পর তাঁকে প্রেমের প্রস্তাব দেন অধ্যাপক। ফোনে দীর্ঘক্ষণ কথা হতো তাঁদের। তার জেরে ক্রমশ ঘনিষ্ঠ হতে থাকে সম্পর্ক।

বিয়ের প্রতিশ্রুতি দিয়ে ছাত্রীর সঙ্গে সহবাস ও পরে প্রতিশ্রুতি ভঙ্গের অভিযোগ ওঠায় অভিযুক্ত অধ্যাপককে পদ থেকে সরাল যাদবপুর বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। বুধবার এক সাংবাদিক বৈঠকে একথা জানান বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রাস স্নেহমঞ্জু বসু। তিনি বলেন, তদন্ত শেষ না হওয়া পর্যন্ত কাজে যোগ দিতে পারবেন না অধ্যাপক। দোষী প্রমাণিত হলে হবে উপযুক্ত পদক্ষেপ।

সম্প্রতি যাদবপুর থানায় লিঙ্গুইস্টিক্সের ওই অধ্যাপকের বিরুদ্ধে অভিযোগ দায়ের করেন এক ছাত্রী। তাঁর অভিযোগ, বিয়ের প্রতিশ্রুতি দিয়ে সহবাস করলেও এখন বিয়ে করতে অস্বীকার করছেন ওই অধ্যাপক। বিশ্ববিদ্যালয়েও একই অভিযোগ করেন তিনি।

ছাত্রীর অভিযোগ, বিশ্ববিদ্যালয়ে ভর্তির পর তাঁকে প্রেমের প্রস্তাব দেন অধ্যাপক। ফোনে দীর্ঘক্ষণ কথা হতো তাঁদের। তার জেরে ক্রমশ ঘনিষ্ঠ হতে থাকে সম্পর্ক। এর পর বিয়ের প্রতিশ্রুতি দিয়ে তাঁর সঙ্গে একাধিকবার সহবাস করেন অধ্যাপক। কিন্তু পরে বিয়ে করতে অস্বীকার করেন।

অভিযোগ পেয়ে অধ্যাপকের বিরুদ্ধে ৪১৭, ৩৭৬ ও ৫০৬ ধারায় অভিযোগ দায়ের করেছে যাদবপুর থানা। তদন্ত শুরু করেছে যাদবপুর বিশ্ববিদ্যালয়ের ইন্টারনাল কমপ্লেইন সেল।

 

বন্ধ করুন