বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > সমস্ত উড়ালপুল বন্ধ করল কলকাতা ট্র‌্যাফিক পুলিশ, জাতীয় সড়কেও যান নিয়ন্ত্রণ
মা উড়ালপুল ছবি (‌সৌজন্য ফেসবুক)‌
মা উড়ালপুল ছবি (‌সৌজন্য ফেসবুক)‌

সমস্ত উড়ালপুল বন্ধ করল কলকাতা ট্র‌্যাফিক পুলিশ, জাতীয় সড়কেও যান নিয়ন্ত্রণ

  • বুধবার সকাল ১০টা থেকে ১১টার মধ্যে আছড়ে পড়তে পারে ইয়াস বলে আবহাওয়া দফতর সূত্রে খবর।

বিপদ এড়াতে জাতীয় সড়কে লরি চলাচল বন্ধ করে দিল পুলিশ। ইয়াসের দাপট কমলে ফের স্বাভাবিক হবে গাড়ি চলাচল। এছাড়া যেসব রাস্তায় গাড়ি ও পণ্যবাহী লরি বেশি যাতায়াত করে সেসব রাস্তাতেও একই ব্যবস্থা নেওয়া হয়েছে। বুধবার সকাল ১০টা থেকে ১১টার মধ্যে আছড়ে পড়তে পারে ইয়াস বলে আবহাওয়া দফতর সূত্রে খবর। রাত থেকেই উপকূলবর্তী এলাকায় শুরু হয়ে গিয়েছে তাণ্ডব। ইয়াস নিয়ে সতর্ক কলকাতা পুলিশও। তাই শহরের সমস্ত উড়ালপুল বন্ধ করল কলকাতা ট্রাফিক পুলিশ। বন্ধ করা হয়েছে শহরের ৯টি গুরুত্বপূর্ণ উড়ালপুল।

একইরকম নির্দেশিকা কঠোরভাবে পালন করার জন্য সমস্ত জেলায় নির্দেশ পাঠিয়েছে রাজ্য ট্র‌্যাফিক বিভাগ। রোজ বিভিন্ন জাতীয় সড়ক দিয়ে কয়েক হাজার লরি যাতায়াত করে। তাই ঘূর্ণিঝড়ের সময় বিপদ ঘটতে পারে বলেই এই নির্দেশ। আবার কলকাতা ট্র‌্যাফিক পুলিশের পক্ষ থেকে জানানো হয়েছে, আজ বন্ধ থাকবে গার্ডেনরিচ উড়ালপুল, তারাতলা উড়ালপুল, পার্কস্ট্রিট উড়ালপুল, উল্টোডাঙা উড়ালপুল, চিংড়িঘাটা উড়ালপুল, গড়িয়াহাট উড়ালপুল, এজেসি বোস রোড উড়ালপুল, মা উড়ালপুল এবং লকগেট উড়ালপুল। ঘূর্ণিঝড়ে কোনও দুর্ঘটনা যাতে না ঘটে তাই প্রশাসনের এই সিদ্ধান্ত।

লকডাউনের জন্য এমনিতেই রাস্তায় গাড়ির সংখ্যা কম। ঘূর্ণিঝড়ের আগাম আভাসে আজ ছোট গাড়ি বেরনোর সম্ভাবনাও কম। লরি চলার সম্ভাবনা থাকায় চাকাতে লাগাম পরালেন ট্র‌্যাফিক গার্ডের কর্তারা। নির্দেশিকায় বলা হয়েছে, ঘূ্র্ণিঝড়ের সময় কোনও রাস্তাতেই লরি চলতে দেওয়া হবে না। জাতীয় সড়কের উপর বিভিন্ন জায়গায় গার্ডরেল দিয়ে ঘিরে দেওয়া হয়েছে। আর ইয়াসের জেরে আজ প্রায় ১২ ঘণ্টার জন্য বন্ধ থাকছে কলকাতা বিমানবন্দর। বন্ধ থাকবে দুর্গাপুর বিমানবন্দরও। আজ ভোর থেকেই কলকাতার বিভিন্ন এলাকায় শুরু হয়েছে ব্যাপক বৃষ্টিপাত।

বন্ধ করুন