বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > এমন কিছু করবেন না যাতে মন্ত্রিসভার অসম্মান হয়: মন্ত্রিসভার বৈঠকে বললেন মমতা
মমতা বন্দ্যোপাধ্যায়। (Hindustan Times)

এমন কিছু করবেন না যাতে মন্ত্রিসভার অসম্মান হয়: মন্ত্রিসভার বৈঠকে বললেন মমতা

  • পার্থ চট্টোপাধ্যায়কে মন্ত্রিসভা থেকে অপসারণের পরই এদিনই ছিল প্রথম বৈঠক। বৈঠক শেষে মুখ্যমন্ত্রীকে কিছুটা বিধ্বস্ত দেখাচ্ছিল। দীর্ঘদিনের সহযোগীর এই পরিণতি যে তিনি এখনও মেনে নিতে পারেননি তা তাঁর মুখের ভাষায় ছিল স্পষ্ট।

পার্থ চট্টোপাধ্যায়ের গ্রেফতারির ধাক্কা সামলে নতুন করে ঘর গোছাতে নেমেছে তৃণমূল। বুধবার রাজ্য মন্ত্রিসভায় রদবদল হবে বলে জানিয়েছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। মন্ত্রিসভায় ৫ – ৬ জন নতুন মুখ থাকতে পারে বলেও আভাস দিয়েছেন তিনি। রদবদলের আগে রাজ্য মন্ত্রিসভার বৈঠকে গুরুত্বপূর্ণ বার্তা দিলেন মমতা। বললেন, দলের অসম্মান হয় এমন কাজ কেউ করবেন না।

সূত্রের খবর, এদিনের বৈঠকের শুরুতেই মমতা বলেন, দলের অসম্মান হয়, মন্ত্রিসভার অসম্মান হয় এমন কাজ কেউ করবেন না। তবে বৈঠকে পার্থ চট্টোপাধ্যায়ের নাম নেননি তিনি।

পার্থ চট্টোপাধ্যায়কে মন্ত্রিসভা থেকে অপসারণের পরই এদিনই ছিল প্রথম বৈঠক। বৈঠক শেষে মুখ্যমন্ত্রীকে কিছুটা বিধ্বস্ত দেখাচ্ছিল। দীর্ঘদিনের সহযোগীর এই পরিণতি যে তিনি এখনও মেনে নিতে পারেননি তা তাঁর মুখের ভাষায় ছিল স্পষ্ট। তারই মধ্যে এই ঘটনার পুনরাবৃত্তি রুখতে সতর্ক করেন মমতা। মন্ত্রিসভার সদস্যদের বলেন, ‘এমন কিছু করবেন না যাতে মন্ত্রিসভার সম্মানহানি হয়। দলের অসম্মান হয়।’

ওদিকে মন্ত্রিসভায় নতুন মুখ কারা হতে পারেন তা নিয়ে শুরু হয়েছে ব্যাপক জল্পনা। সোমবার মমতার ঘোষণার পরই জেলা সংগঠনে রদবদল করেছে তৃণমূল। একাধিক জেলায় বদলে গিয়েছে জেলা সভাপতি। সেসব রাজনীতির কারবারিদের ধারণা পার্থপ্রতীম রায় ও পার্থ ভৌমিকের মন্ত্রিসভায় জায়গা পাওয়া কার্যত পাকা। তবে পার্থর গ্রেফতারির কালি তৃণমূল সহজে মুছতে পারবে না বলে মনে করছেন তারা।

বন্ধ করুন