বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > Mamata Banerjee: মমতার বাড়িতে অস্ত্র নিয়ে ঢোকার চেষ্টা! ধৃতের কাছে মিলেছে BSFএর পরিচয়পত্র: নগরপাল

Mamata Banerjee: মমতার বাড়িতে অস্ত্র নিয়ে ঢোকার চেষ্টা! ধৃতের কাছে মিলেছে BSFএর পরিচয়পত্র: নগরপাল

মমতা বন্দ্যোপাধ্যায়। 

শুক্রবার ২১ জুলাইয়ের সকাল ১০টা ৩০ মিনিট নাগাদ মুখ্যমন্ত্রীর বাড়ির রাস্তায় ঢোকার মুখে এক সন্দেহভাজন ব্যক্তিকে গ্রেফতার করে পুলিশ। শেখ নুর আমিন নামে ওই ব্যক্তির কাছ থেকে BSF-এর পরিচপত্র পাওয়া গিয়েছে বলে দাবি কলকাতার পুলিশ কমিশনার বিনীত গোয়েলের।

২১ জুলাইয়ের সমাবেশের আগে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের বাড়ির সামনে অস্ত্রসহ সন্দেহভাজনের গ্রেফতারি নিয়ে সাংবাদিক বৈঠক করলেন কলকাতার পুলিশ কমিশনার বিনীত গোয়েল। নগরপাল জানিয়েছেন, গ্রেফতার হওয়া ব্যক্তির নাম শেখ নুর আমিন। তাঁর কাছে একাধিক সংস্থার পরিচয়পত্র পাওয়া গিয়েছে। পাওয়া গিয়েছে গাঁজা। কেন সে মুখ্যমন্ত্রীর বাড়ির কাছে ঘোরাঘুরি করছিল তা জানতে তাঁকে থানায় নিয়ে গিয়ে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে।

শুক্রবার সকাল ১০টা ৩০ মিনিট নাগাদ। হরিশ চট্টোপাধ্যায় স্ট্রিটের মুখে একটি কালো গাড়িকে ঘিরে শোরগোল শুরু হয়। গাড়িটিতে এজনই আরোহী ছিলেন। গাড়িতে লাগানো ছিল পুলিশ স্টিকার। পুলিশকর্মীরা গাড়িটিকে ঘিরে ফেলেন। এর পর জানা যায়, গাড়িতে রয়েছেন এক সন্দেহভাজন ব্যক্তি। তাঁর কাছে আগ্নেয়াস্ত্র ও ভোজালি রয়েছে। তিনি নিজেকে কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থা আইবির আধিকারিক বলে দাবি করেছেন। তবে তাঁর কাছ থেকে উদ্ধার হওয়া পরিচয়পত্র প্রাথমিকভাবে নকল বলে মনে হয়েছে কলকাতা পুলিশের আধিকারিকদের।

সঙ্গে সঙ্গে সেখানে হাজির হয় কালীঘাট থানার একটি লাল রঙের গাড়ি। সন্দেহভাজন ব্যক্তিকে তাতে কার্যত ধাক্কা মেরে তোলা হয়।

এই ঘটনা নিয়ে বেলা সওয়া ১২টা নাগাদ ২১ জুলাইয়ের মঞ্চ নিয়ে বৈঠক করেন কলকাতার পুলিশ কমিশনার বিনীত গোয়েল। তিনি জানান, ধৃত ব্যক্তির নাম শেখ নুর আমিন। সে নিজেকে কখনও পশ্চিম মেদিনীপুর, কখনও আনন্দপুরের বাসিন্দা বলে দাবি করছে। তার কাছ থেকে ভোজালি ও গাঁজা উদ্ধার হয়েছে। মুখ্যমন্ত্রীর সঙ্গে দেখা করার চেষ্টা করছিল সে। কেন সে অস্ত্র নিয়ে মুখ্যমন্ত্রীর সঙ্গে দেখা করার চেষ্টা করছিল তা জানার চেষ্টা চলছে। ধৃত ব্যক্তির কাছ থেকে বিএসএফের পরিচয়পত্র উদ্ধার হয়েছে। তবে সেই পরিচয়পত্র আসল কি না তা খতিয়ে দেখছে পুলিশ।

এই ঘটনার পর মুখ্যমন্ত্রী নিরাপত্তাব্যবস্থা আবার খতিয়ে দেখা হবে বলে জানিয়েছেন নগরপাল। তবে দ্রুত ওই ব্যক্তিকে শনাক্ত করায় বাহিনীর আধিকারিকদের প্রতি সন্তোষ প্রকাশ করেছেন তিনি।

এর আগে গত বছর ২ জুলাই মুখ্যমন্ত্রীর বাড়ি থেকে গ্রেফতার করা হয় হাফিজুল মোল্লা নামে এক যুবককে। যুবকের কাছ থেকে উদ্ধার হয় একটি লোহার রড। যুবক সারা রাত মুখ্যমন্ত্রীর বাড়ির এক কোণে লুকিয়ে ছিল বলে জানায় পুলিশ। গত ৮ মে তাঁকে ১ বছরের কারাদণ্ডের সাজা শোনায় আদালত।

 

বাংলার মুখ খবর

Latest News

সুগার কবজায় রাখতে বাদাম খান রোজ? এই বাদামটা খেলে কাজ হবে দ্রুত ঘাটাল লোকসভা কেন্দ্র ২০২৪: দেব-হিরণের লড়াই, অতীতে পাল্লা ভারি ছিল কার সাইকেলে চেপে লাল টুকটুকে দিন আনতে চলেছেন,ছবি পোস্ট সিপিএমের, নেটপাড়ায় হাসির রোল কাঁথি লোকসভা কেন্দ্র ২০২৪: অধিকারী গড়ে প্রভাব ধরে রাখার লড়াই দর্শনার 'ভাইরাল বেবি' আইটেম নম্বরে গাড়ির মধ্যেই নাচ সৌরভের ‘পুরী... আমি শুধু তোমার, সব শান্তি এখানেই…’, ফের জগন্নাথের টানে ছুটে গেলেন ইমন অলিম্পিক্সের আগে বিদেশে ট্রেনিং করবেন লক্ষ্য,সিন্ধু, খরচ বহন করবে ক্রীড়ামন্ত্রক মিশনের সেই সেবক ভবনে শিলিগুড়ির মেয়র, মিউটেশনের নথি তুলে দিলেন মহারাজের হাতে Sunrisers Hyderabad বনাম T.B.C. ম্যাচ শুরু হতে চলেছে, পাল্লা ভারি কোন দিকে? হাওড়া থেকে ৭০ মিনিট আগে ছাড়বে বন্দে ভারত! কোন স্টেশনে কখন ঢুকবে? রইল টাইমটেবিল

Latest IPL News

কার্তিককে নিয়ে আবেগে ভাসলেন কোহলি, চোখের জল ধরে রাখতে পারলেন না স্ত্রী দীপিকা IPL থেকে অবসর নেওয়ার পরে T20 WC 2024-এ দেখা যাবে কার্তিককে! বড় দায়িত্ব পেলেন DK আমারও বয়স হচ্ছে- IPL-এ নিজের পারফরম্যান্স নিয়ে বলতে গিয়ে কী ইঙ্গিত করলেন অশ্বিন? কবে অবসর নেবেন কোহলি? হঠাৎ করেই বিশ্বকে অবাক করে দেবেন বিরাট, মাইকেল ভনের দাবি তাহলে হয়তো RCB অনেক আগেই IPL জিতে যেত… অম্বাতি রায়ডুর নিশানায় বিরাট কোহলি? IPL 2024: ১৩ বছর পর ফের চিপকে আইপিএলের শিরোপা জয়ের সন্ধানে নামবেন অশ্বিন T20 WC 2024-এর আগে অবসরের ইঙ্গিত দিলেন শিখর ধাওয়ান! IPL Qualifier 2 SRH vs RR: পিচ থেকে আবহাওয়া, কেমন হবে দুই দলের সম্ভাব্য একাদশ ভারতীয় দলে অনেক চাপ ও রাজনীতি আছে: ল্যাঙ্গারকে সত্যিটা ফাঁস করলেন কেএল রাহুল T20 WC 2024: বাটলারদের দলে ম্যান সিটির সদস্য, RCB-র থেকে শিখতে চায় ইংল্যান্ড

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.